Home কোলকাতা কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

চিনা বিনিয়োগের প্রতিবাদে কাজে ইস্তফা zomato এর কর্মীদের

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর হাতে ভারতীয় জওয়ারদের শহীদ হওয়ার প্রতিবাদে zomato এর চাকরি ছাড়লেন বেহালার কয়েকজন কর্মী। শুধু তাই নয়, zomato এর দেওয়া গেঞ্জি ছিড়ে পুড়িয়েছেনও তারা।

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর আক্রমনে ভারতীয় ২০ জন জওয়ানদের শহীদ হওয়ায় ক্ষোভে ফুসছে ভারতবাসী।ইতিমধ‍্যে চিনা পন‍্য বয়কট আন্দোলনে সামিল হয়েছে গোটা দেশ। কোম্পানির টি শার্ট পুড়িয়ে এই আন্দোলনে সামিল দেন ফুড ডেলিভারি অ‍্যাপ zomato এর কিছু কর্মী।

শনিবার বেহালায় প্রতিবাদ জানান কর্মীরা। তাদের রাগের কারন, তারা যে কোম্পানিতে কাজ করেন সেখানে চীনা বিনিয়োগ রয়েছে। তাই তারা কাজে ইস্তফা দিয়েছেন।Zomato তে চীনা বিনিয়োগ রয়েছেন তাই জনসাধারনকে সেখান থেকে অর্ডার না করতে অনুরোধ করেন তারা।

২০১৮ সালে চিনা সংস্থা আলিবাবার অংশ অ‍্যান্ট ফিনানশিয়াল ১৪.৭ স্টেকে ১৪০ মার্কিন ডলার বিনিয়োগ করে এই কোম্পানিতে। সম্প্রতি করোনা প্রকোপের মধ‍্যেও ১৫০ মার্কিন ডলার মুনাফা কামিয়েছে চীনের থেকে।

প্রতিবাদীদেরই একজন বলেছেন,” চীন আমাদের দেশে ব‍্যবসা করে মুনাফা কামাচ্ছে। আবার আমাদেরই জওয়ানদের ভারছে। ওরা জমি কেড়ে নিতে চাইছে। ওদের এটা ভালো করে বোঝা উচিত যে তা কোনদিন সম্ভব হবে না। না খেতে পেয়ে মরে যাব তবু চিনা লগ্নি আছে, এরকম কোন কোম্পানিতে কাজ করব না।”

করোনা ভাইরাস সংক্রমনকালে লকডাউন শুরু হতে না হতে প্রায় ৫২০ জন কর্মীছাটাই করেছিল zomato। তবে বর্তমানে এরুপ ঘটনা সত‍্যিই নজিরবিহীন। এই বিষয়ে অবশ‍্য কোন টুঁ শব্দ করেনি Zomato।

- Advertisment -

জনপ্রিয়

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...

চারিদিকে অক্সিজেনের হাহাকার, এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টলি তারকারা…

গোটা বিশ্ব আজ করোনা মহামারীর কবলে। Covid এর দ্বিতীয় ঢেউ তে লাফিয়ে বাড়ছে সংক্রমণ সাথে মৃত্যু। করোনার দ্বিতীয় ঢেউতে এই প্রথম দৈনিক সংক্রমণ বেড়ে...