Home কোলকাতা কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

চিনা বিনিয়োগের প্রতিবাদে কাজে ইস্তফা zomato এর কর্মীদের

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর হাতে ভারতীয় জওয়ারদের শহীদ হওয়ার প্রতিবাদে zomato এর চাকরি ছাড়লেন বেহালার কয়েকজন কর্মী। শুধু তাই নয়, zomato এর দেওয়া গেঞ্জি ছিড়ে পুড়িয়েছেনও তারা।

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর আক্রমনে ভারতীয় ২০ জন জওয়ানদের শহীদ হওয়ায় ক্ষোভে ফুসছে ভারতবাসী।ইতিমধ‍্যে চিনা পন‍্য বয়কট আন্দোলনে সামিল হয়েছে গোটা দেশ। কোম্পানির টি শার্ট পুড়িয়ে এই আন্দোলনে সামিল দেন ফুড ডেলিভারি অ‍্যাপ zomato এর কিছু কর্মী।

শনিবার বেহালায় প্রতিবাদ জানান কর্মীরা। তাদের রাগের কারন, তারা যে কোম্পানিতে কাজ করেন সেখানে চীনা বিনিয়োগ রয়েছে। তাই তারা কাজে ইস্তফা দিয়েছেন।Zomato তে চীনা বিনিয়োগ রয়েছেন তাই জনসাধারনকে সেখান থেকে অর্ডার না করতে অনুরোধ করেন তারা।

২০১৮ সালে চিনা সংস্থা আলিবাবার অংশ অ‍্যান্ট ফিনানশিয়াল ১৪.৭ স্টেকে ১৪০ মার্কিন ডলার বিনিয়োগ করে এই কোম্পানিতে। সম্প্রতি করোনা প্রকোপের মধ‍্যেও ১৫০ মার্কিন ডলার মুনাফা কামিয়েছে চীনের থেকে।

প্রতিবাদীদেরই একজন বলেছেন,” চীন আমাদের দেশে ব‍্যবসা করে মুনাফা কামাচ্ছে। আবার আমাদেরই জওয়ানদের ভারছে। ওরা জমি কেড়ে নিতে চাইছে। ওদের এটা ভালো করে বোঝা উচিত যে তা কোনদিন সম্ভব হবে না। না খেতে পেয়ে মরে যাব তবু চিনা লগ্নি আছে, এরকম কোন কোম্পানিতে কাজ করব না।”

করোনা ভাইরাস সংক্রমনকালে লকডাউন শুরু হতে না হতে প্রায় ৫২০ জন কর্মীছাটাই করেছিল zomato। তবে বর্তমানে এরুপ ঘটনা সত‍্যিই নজিরবিহীন। এই বিষয়ে অবশ‍্য কোন টুঁ শব্দ করেনি Zomato।

- Advertisment -

জনপ্রিয়

শ্যুটিং শুরু হলো ৮/১২- র, সঙ্গীত পরিচালক হিসেবে যোগ দিলেন সৌম্য ঋত…

৮/১২'র শুভ মহরত হয়ে গেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক অরুন রায়, প্রযোজক কান সিং সোধা, অভিনেতা কিঞ্জল নন্দ, রেমো, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী ছাড়াও...

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে এক অভিনব উদ্যোগ “অন্য ইলিশ ও চিংড়ি উৎসব”….

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে ২৫ শে জুলাই দুপুর ১২টায় আয়োজন করা হয়েছিল "অন্য ইলিশ ও চিংড়ি উৎসব". বরানগর, টেবিন রোড,...

এবার “চারেক্কে প্যাঁচ” নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত…

অবাক লাগছে না? হ্যাঁ সত্যি অবাক লাগার মতোই কথা. দম ফাটানো হাসির ছবি নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত. "এ.কে.Ray", "আনএথিক্যাল"- এর পর "চারেক্কে প্যাঁচ"...

প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন রিতেশ দেশমুখ…

এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রীতেশ দেশমুখ। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে টলিউড...