Home কোলকাতা কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

চিনা বিনিয়োগের প্রতিবাদে কাজে ইস্তফা zomato এর কর্মীদের

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর হাতে ভারতীয় জওয়ারদের শহীদ হওয়ার প্রতিবাদে zomato এর চাকরি ছাড়লেন বেহালার কয়েকজন কর্মী। শুধু তাই নয়, zomato এর দেওয়া গেঞ্জি ছিড়ে পুড়িয়েছেনও তারা।

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর আক্রমনে ভারতীয় ২০ জন জওয়ানদের শহীদ হওয়ায় ক্ষোভে ফুসছে ভারতবাসী।ইতিমধ‍্যে চিনা পন‍্য বয়কট আন্দোলনে সামিল হয়েছে গোটা দেশ। কোম্পানির টি শার্ট পুড়িয়ে এই আন্দোলনে সামিল দেন ফুড ডেলিভারি অ‍্যাপ zomato এর কিছু কর্মী।

শনিবার বেহালায় প্রতিবাদ জানান কর্মীরা। তাদের রাগের কারন, তারা যে কোম্পানিতে কাজ করেন সেখানে চীনা বিনিয়োগ রয়েছে। তাই তারা কাজে ইস্তফা দিয়েছেন।Zomato তে চীনা বিনিয়োগ রয়েছেন তাই জনসাধারনকে সেখান থেকে অর্ডার না করতে অনুরোধ করেন তারা।

২০১৮ সালে চিনা সংস্থা আলিবাবার অংশ অ‍্যান্ট ফিনানশিয়াল ১৪.৭ স্টেকে ১৪০ মার্কিন ডলার বিনিয়োগ করে এই কোম্পানিতে। সম্প্রতি করোনা প্রকোপের মধ‍্যেও ১৫০ মার্কিন ডলার মুনাফা কামিয়েছে চীনের থেকে।

প্রতিবাদীদেরই একজন বলেছেন,” চীন আমাদের দেশে ব‍্যবসা করে মুনাফা কামাচ্ছে। আবার আমাদেরই জওয়ানদের ভারছে। ওরা জমি কেড়ে নিতে চাইছে। ওদের এটা ভালো করে বোঝা উচিত যে তা কোনদিন সম্ভব হবে না। না খেতে পেয়ে মরে যাব তবু চিনা লগ্নি আছে, এরকম কোন কোম্পানিতে কাজ করব না।”

করোনা ভাইরাস সংক্রমনকালে লকডাউন শুরু হতে না হতে প্রায় ৫২০ জন কর্মীছাটাই করেছিল zomato। তবে বর্তমানে এরুপ ঘটনা সত‍্যিই নজিরবিহীন। এই বিষয়ে অবশ‍্য কোন টুঁ শব্দ করেনি Zomato।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...