Home কোলকাতা কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

কোম্পানির টি-শার্ট পোড়ালেন zomato কর্মীরা।

চিনা বিনিয়োগের প্রতিবাদে কাজে ইস্তফা zomato এর কর্মীদের

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর হাতে ভারতীয় জওয়ারদের শহীদ হওয়ার প্রতিবাদে zomato এর চাকরি ছাড়লেন বেহালার কয়েকজন কর্মী। শুধু তাই নয়, zomato এর দেওয়া গেঞ্জি ছিড়ে পুড়িয়েছেনও তারা।

গলওয়ান উপত‍্যকায় চিনা সেনাবাহিনীর আক্রমনে ভারতীয় ২০ জন জওয়ানদের শহীদ হওয়ায় ক্ষোভে ফুসছে ভারতবাসী।ইতিমধ‍্যে চিনা পন‍্য বয়কট আন্দোলনে সামিল হয়েছে গোটা দেশ। কোম্পানির টি শার্ট পুড়িয়ে এই আন্দোলনে সামিল দেন ফুড ডেলিভারি অ‍্যাপ zomato এর কিছু কর্মী।

শনিবার বেহালায় প্রতিবাদ জানান কর্মীরা। তাদের রাগের কারন, তারা যে কোম্পানিতে কাজ করেন সেখানে চীনা বিনিয়োগ রয়েছে। তাই তারা কাজে ইস্তফা দিয়েছেন।Zomato তে চীনা বিনিয়োগ রয়েছেন তাই জনসাধারনকে সেখান থেকে অর্ডার না করতে অনুরোধ করেন তারা।

২০১৮ সালে চিনা সংস্থা আলিবাবার অংশ অ‍্যান্ট ফিনানশিয়াল ১৪.৭ স্টেকে ১৪০ মার্কিন ডলার বিনিয়োগ করে এই কোম্পানিতে। সম্প্রতি করোনা প্রকোপের মধ‍্যেও ১৫০ মার্কিন ডলার মুনাফা কামিয়েছে চীনের থেকে।

প্রতিবাদীদেরই একজন বলেছেন,” চীন আমাদের দেশে ব‍্যবসা করে মুনাফা কামাচ্ছে। আবার আমাদেরই জওয়ানদের ভারছে। ওরা জমি কেড়ে নিতে চাইছে। ওদের এটা ভালো করে বোঝা উচিত যে তা কোনদিন সম্ভব হবে না। না খেতে পেয়ে মরে যাব তবু চিনা লগ্নি আছে, এরকম কোন কোম্পানিতে কাজ করব না।”

করোনা ভাইরাস সংক্রমনকালে লকডাউন শুরু হতে না হতে প্রায় ৫২০ জন কর্মীছাটাই করেছিল zomato। তবে বর্তমানে এরুপ ঘটনা সত‍্যিই নজিরবিহীন। এই বিষয়ে অবশ‍্য কোন টুঁ শব্দ করেনি Zomato।

- Advertisment -

জনপ্রিয়

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো “ময়ূরপঙ্খী স্টার অ্যাওয়ার্ড”…

নিজ নিজ ক্ষেত্রে অবদান রাখা তারকাদের নিয়ে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো “ময়ূরপঙ্খী স্টার অ্যাওয়ার্ড" অনুষ্ঠান। সম্প্রতি ময়ূরপঙ্খী ফাউন্ডেশন এর আয়োজনে লিজান প্রেসেন্ট “ময়ূরপঙ্খী স্টার...

এবার ‘একান্নবর্তী’ পরিবারের গল্প নিয়ে আসছে পরিচালক মৈনাক ভৌমিক….

SVF প্রযোজনায় এবং মৈনাক ভৌমিকের পরিচালনায় আসতে চলেছে 'একান্নবর্তী' ৫১ নয়, এক অন্ন নাম শুনেই বোঝা যাচ্ছে এটি একটি পারিবারিক গল্প। এর আগে মৈনাক ভৌমিকের...

‘যকের ধন’, ‘অলিনগরের গোলকধাঁধা’ ‘ব্যোমকেশ’-র পর সায়ন্তন ঘোষালের নতুন থ্রিলার সিরিজ “ইন্দু”

বর্তমানে বাংলা ছবির জগতে থ্রিলারের রমরমা বেশ কিছু বছর ধরেই চলছে। আর যিনি এই থ্রিলার ছবির ধারাকে বজায় রেখেছেন তিনি পরিচালক সায়ন্তন ঘোষাল। এর...

শীঘ্রই আসতে চলেছে কৌন ভাটিয়ার এটিই প্রথম ছবি ‘নাপাক’….

পরিচালক কৌন ভাটিয়ার প্রথম ছবি ‘নাপাক’ নিয়ে আসছে যুদ্ধ থেকে ফেরার গল্প। সম্প্রতি মুক্তি পেয়েছে 'নাপাক' এর অফিশিয়াল পোস্টার। এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে...