Home ফিচার এই পাঁচটি অভ্যাস আয়ত্ত করলেই বদলে যাবে আপনার, জীবনে টাকা আসবে ভরে...

এই পাঁচটি অভ্যাস আয়ত্ত করলেই বদলে যাবে আপনার, জীবনে টাকা আসবে ভরে ভরে

সাফল্য হলো সোনার হরিণ কিংবা রাতের শেষ ট্রেনটা ধরার মতো। সবার মনের প্রশ্ন “সোনার হরিণ দেখতে পাবো তো?, বা রাতের শেষ ট্রেনটা ধরতে পারবো তো?” কেউ বছরের পর বছর সাফল্যের জন্য দৌড়াচ্ছে, কেউ বা মাঠে নেমেই গোল দিচ্ছে, আবার কেউ পরিশ্রম না করেই সাফল্যের জন্য একঘেঁয়ে জীবন কাটাচ্ছে। সাফল্যের সঙ্গে একটি জিনিসের খুব মিল সেটা হলো “ঘুড়ি ওড়ানো”।




লক্ষ্য করে দেখলে দেখতে পাবেন ঘুড়ি যত ওপরের দিকে ওড়ানোর চেষ্টা করবেন ততই আপনাকে হওয়ার বিরুদ্ধে সুতোয় টান দিতে হবে, আর হওয়ার সাথে তাল মিললেই ঘুড়ি নিচে নেমে আসবে। তাই পক্ষে থেকে নয় বিপক্ষে থেকে তবেই জীবনে সাফল্য আনা সম্ভব।

জেনে নিন কি করে জীবনে সাফল্য অর্জন করবেন:



স্বাস্থ্যকে গুরুত্ব দিন: শারীরিক ও মানসিক দুই আমাদের জীবনের গুরুত্বপূর্ণ। স্বাস্থ্যের সাথে জড়িয়ে থাকে অভ্যাস, খুব সহজেই আমরা কু অভ্যাসে জড়িয়ে পড়ি, তাই নজর রাখতে হবে কু অভ্যাসের চেয়ে বেশি যেনো সু অভ্যাসের দিকে নজর দি। সাফল্যের জন্য শরীরের দিকে নজর দিতে হবে, নিয়মিত শরীরচর্চা করতে হবে। সৃজশীলতার দিকে লক্ষ্য দিতে হবে। নেতিবাচক পরিবেশ ও মানুষদের থেকে দূরত্ব বজায় রাখতে হবে।

হ্যাঁ বা না ভেবে চিন্তে বলতে হবে: সফল ব্যক্তিরা সাধারণত হ্যাঁ বা না বলেন খুব ভেবে চিন্তে। বুদ্ধিবৃত্তিক বা সৃজশীল কোনো কাজের সুযোগ পেলে অবশ্যই হ্যাঁ বলুন। যে কাজ আনন্দ দেয় ও মনের বিকাশ ঘটায় সেই কাজের ক্ষেত্রে হ্যাঁ বলতে শিখুন।




অনেক কিছু পড়তে বা জানতে হবে: মানুষ হিসেবে আমরা কিন্তু সবকিছু জানি না। জানার জন্য আমাদেরকে বই পড়তে হবে সেটা ফিকশন হোক বা নন ফিকশন।

ভয়/ জড়তা: আপনি যদি সবার সামনে কথা বলতে ভয় পান বা কথা বলতে চান কিন্তু জড়তা কাজ করার ফলে বলতে পারেন না, সেই সব ব্যাক্তিরা ভয়কে জয় করতে শিখুন। আপনি যে বিষয়টিকে ভয় পান সেই ভয়টি কাটানোর চেষ্টা করুন না হলে আজীবন মনে জড়তা রয়ে যাবে। জড়তা কাটিয়ে সামনের দিকে এগিয়ে চললেই সাফল্য পাবেন।



সবকিছুকে আজকের বিষয় করতে শিখুন: অতীত বা ভবিষ্যৎ বলে কিছু নেই সবটাই আপেক্ষিক। সাফল্যের জন্য আপনাকে আজই কাজ করতে হবে। কাল করেছি বলে আজ করবো না বা আজ করছি তাই কাল আর করবো না এরকম চিন্তা ভাবনা থেকে বিরত থাকুন। আপনি যদি আজ কাজ করেন তাহলে আপনার জন্য দারুন ভবিষ্যৎ অপেক্ষা করছে। আর আপনি যদি আজ কাজ না করেন তাহলে বলবেন আমার অতীত ভালো কাটেনি। তাই প্রতিটা মুহূর্তে চেষ্টা করুন কাজ করার। সাথে পরিবার ও প্রিয়জনকে সময় দিন। মনে রাখবেন কাজের পাশাপাশি পরিবার ও প্রিয়জন যথেষ্ট গুরুত্বপূর্ণ জীবনে। আর চেষ্টা করুন প্রতিদিন নিজেকে ১ শতাংশ হলেও বদলে ফেলার।

- Advertisment -

জনপ্রিয়

শ্যুটিং শুরু হলো ৮/১২- র, সঙ্গীত পরিচালক হিসেবে যোগ দিলেন সৌম্য ঋত…

৮/১২'র শুভ মহরত হয়ে গেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক অরুন রায়, প্রযোজক কান সিং সোধা, অভিনেতা কিঞ্জল নন্দ, রেমো, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী ছাড়াও...

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে এক অভিনব উদ্যোগ “অন্য ইলিশ ও চিংড়ি উৎসব”….

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে ২৫ শে জুলাই দুপুর ১২টায় আয়োজন করা হয়েছিল "অন্য ইলিশ ও চিংড়ি উৎসব". বরানগর, টেবিন রোড,...

এবার “চারেক্কে প্যাঁচ” নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত…

অবাক লাগছে না? হ্যাঁ সত্যি অবাক লাগার মতোই কথা. দম ফাটানো হাসির ছবি নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত. "এ.কে.Ray", "আনএথিক্যাল"- এর পর "চারেক্কে প্যাঁচ"...

প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন রিতেশ দেশমুখ…

এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রীতেশ দেশমুখ। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে টলিউড...