Home অজানা তথ্য পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

অনেকেই জানেন না পিরিয়ডের সময় সেক্স এ মেলে বেশ কিছু সুফল, পিরিয়ড চলাকালীন সেক্স শুনলেই বিরক্তি প্রকাশ করেন অনেকে,যার পেছনে আছে বেশ কিছু ভ্রান্ত ধারণা এবং দাগ লেগে যাওয়ায় ভয়। অনেকেই ভাবেন পিরিয়ড চলাকালীন সেক্স স্বাস্থ্যের পক্ষে একেবারেই ভালো নয়, তবে গবেষণায় কিন্তু জানাচ্ছে পিরিয়ড এর সময় যৌন সঙ্গমে লিপ্ত হওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো।


পিরিয়ড চলাকালীন যৌন সঙ্গমে লিপ্ত হলে যেসব সুফল পাওয়া যায় সেগুলি হল –

মানসিক চাপ কমে যায় – পিরিয়ড চলাকালীন বহু মহিলাদের মুড সুয়িং বেড়ে যায়, অনেক সময় কাজের চাপে বেড়ে যায় মানসিক চাপ, অনেকেই এই সময় অবসাদে ভোগেন, এই সময় একটু কিছুতেই বেশি রাগ হয়, তবে সঙ্গীর সঙ্গে যৌনতায় এই মানসিক চাপ কমে যায় অনেকটাই।



যন্ত্রণা থেকে রেহাই –
পিরিয়ড চলাকালীন মেয়েদের পেটে, কোমরে তীব্র যন্ত্রণা হয়, অনেকেরই এমন ব্যাথা হয় যে ওষুধ খেতে হয়, অনেকে উঠতে পারেন না, তবে ওই কটা দিন যৌন সঙ্গমে লিপ্ত হলে যন্ত্রণা কম হয়, জানাচ্ছে গবেষণা।




শরীরে খিঁচুনি থেকে মুক্তি- পিরিয়ডের সময় অনেকের খিঁচুনি হয়, কিছু সময় অন্তর অন্তর খিঁচুনিতে ভুগতে হয়।তখন সেক্স কিন্তু খিঁচুনি থেকে মুক্তি দেয়।

পিরিয়ড আগে কমে যায়- এটা একেবারে ঠিক যে পিরিয়ডের সময় সেক্সে অর্গাজমের ফলে বৃদ্ধি পায় পেশীর সংকোচন-প্রসারণ । যার ফলে দ্রুত গতিতে রজঃস্রাব হয়ে পিরিয়ড তাড়াতাড়ি কমে যায়।




ভালো ঘুম হয়-
পিরিয়ড হলে অনেকেরই সারাদিন তেমন কষ্ট না হলেও রাতে তীব্র র যন্ত্রণায় ছটফট করেন, ঘুমোতে পারেন না, পিরিয়ড চলাকানীন সেক্সে দেহে যন্ত্রণার প্রকোপ কমে, শরীর ও মন রিলাক্সড হয় যার ফলে ঘুমে যন্ত্রণার ব্যাঘাত হয় না, ভালো ঘুম হয়।

- Advertisment -

জনপ্রিয়

রাতের রজনীগন্ধা || এ বি ও অরিজিনালস || কলমে- জয়িতা চক্রবর্তী

মেয়েটাকে এত রাতে বাগানে এভাবে একলা দাঁড়িয়ে থাকতে দেখে বেশ অবাক হলো নীল। হাসপাতালে আজ নীলের প্রথম দিন। রাত এখন প্রায় একটা। ফার্ষ্ট ফ্লোরে...

দর্শকের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেলো হলো মেনি ২

আজ থেকে প্রায় সাত মাস আগে মুক্তি পেয়েছিলো হুলো মেনি এর প্রথম পর্ব। সেটা দেখার পর থেকেই দর্শক উৎসুক হয়ে বসেছিলো অপেক্ষায়. যে কবে...

চোরাই বাইক সহ গ্রেপ্তার দুই অভিযুক্ত

শিলিগুড়ি সহ আশেপাশের এলাকা গুলিতে বড় গাড়ি পাচারের সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে বাইক পাচার চক্র । অভিযানে নেমে তিনটি চুরির বাইক সহ দুই...

জেলা প্রশাসনের উদ্যোগে চা বাগানে সখী মেলা

মঙ্গলবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে অঙ্গণওয়াড়ি কর্মীদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে ডেঙ্গুয়াঝাড় চা বাগানে অনুষ্ঠিত হল একদিনের সখী মেলা । এদিনের এই মেলার উধবোধন...