Home অজানা তথ্য পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

অনেকেই জানেন না পিরিয়ডের সময় সেক্স এ মেলে বেশ কিছু সুফল, পিরিয়ড চলাকালীন সেক্স শুনলেই বিরক্তি প্রকাশ করেন অনেকে,যার পেছনে আছে বেশ কিছু ভ্রান্ত ধারণা এবং দাগ লেগে যাওয়ায় ভয়। অনেকেই ভাবেন পিরিয়ড চলাকালীন সেক্স স্বাস্থ্যের পক্ষে একেবারেই ভালো নয়, তবে গবেষণায় কিন্তু জানাচ্ছে পিরিয়ড এর সময় যৌন সঙ্গমে লিপ্ত হওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো।


পিরিয়ড চলাকালীন যৌন সঙ্গমে লিপ্ত হলে যেসব সুফল পাওয়া যায় সেগুলি হল –

মানসিক চাপ কমে যায় – পিরিয়ড চলাকালীন বহু মহিলাদের মুড সুয়িং বেড়ে যায়, অনেক সময় কাজের চাপে বেড়ে যায় মানসিক চাপ, অনেকেই এই সময় অবসাদে ভোগেন, এই সময় একটু কিছুতেই বেশি রাগ হয়, তবে সঙ্গীর সঙ্গে যৌনতায় এই মানসিক চাপ কমে যায় অনেকটাই।



যন্ত্রণা থেকে রেহাই –
পিরিয়ড চলাকালীন মেয়েদের পেটে, কোমরে তীব্র যন্ত্রণা হয়, অনেকেরই এমন ব্যাথা হয় যে ওষুধ খেতে হয়, অনেকে উঠতে পারেন না, তবে ওই কটা দিন যৌন সঙ্গমে লিপ্ত হলে যন্ত্রণা কম হয়, জানাচ্ছে গবেষণা।




শরীরে খিঁচুনি থেকে মুক্তি- পিরিয়ডের সময় অনেকের খিঁচুনি হয়, কিছু সময় অন্তর অন্তর খিঁচুনিতে ভুগতে হয়।তখন সেক্স কিন্তু খিঁচুনি থেকে মুক্তি দেয়।

পিরিয়ড আগে কমে যায়- এটা একেবারে ঠিক যে পিরিয়ডের সময় সেক্সে অর্গাজমের ফলে বৃদ্ধি পায় পেশীর সংকোচন-প্রসারণ । যার ফলে দ্রুত গতিতে রজঃস্রাব হয়ে পিরিয়ড তাড়াতাড়ি কমে যায়।




ভালো ঘুম হয়-
পিরিয়ড হলে অনেকেরই সারাদিন তেমন কষ্ট না হলেও রাতে তীব্র র যন্ত্রণায় ছটফট করেন, ঘুমোতে পারেন না, পিরিয়ড চলাকানীন সেক্সে দেহে যন্ত্রণার প্রকোপ কমে, শরীর ও মন রিলাক্সড হয় যার ফলে ঘুমে যন্ত্রণার ব্যাঘাত হয় না, ভালো ঘুম হয়।

- Advertisment -

জনপ্রিয়

অভিজ্ঞান মুখোপাধ্যায় পরিচালিত পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র চিত্রায়িত হচ্ছে কলকাতায়…

"ফ্যান্টাসম" নামের স্বল্পদৈর্ঘ্যর চলচ্চিত্রটি নীলাদ্রি শঙ্কর রায় প্রযোজনা করেছিলেন। পরবর্তীতে, পরিচালক অভিজ্ঞান মুখোপাধ্যায় বাকি চারটি ভিন্ন ভিন্ন গল্পকে একে অপরের সাথে যুক্ত করে একটি ভিন্ন...

শ্যুটিং শুরু হলো ৮/১২- র, সঙ্গীত পরিচালক হিসেবে যোগ দিলেন সৌম্য ঋত…

৮/১২'র শুভ মহরত হয়ে গেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক অরুন রায়, প্রযোজক কান সিং সোধা, অভিনেতা কিঞ্জল নন্দ, রেমো, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী ছাড়াও...

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে এক অভিনব উদ্যোগ “অন্য ইলিশ ও চিংড়ি উৎসব”….

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে ২৫ শে জুলাই দুপুর ১২টায় আয়োজন করা হয়েছিল "অন্য ইলিশ ও চিংড়ি উৎসব". বরানগর, টেবিন রোড,...

এবার “চারেক্কে প্যাঁচ” নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত…

অবাক লাগছে না? হ্যাঁ সত্যি অবাক লাগার মতোই কথা. দম ফাটানো হাসির ছবি নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত. "এ.কে.Ray", "আনএথিক্যাল"- এর পর "চারেক্কে প্যাঁচ"...