Home অজানা তথ্য পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

অনেকেই জানেন না পিরিয়ডের সময় সেক্স এ মেলে বেশ কিছু সুফল, পিরিয়ড চলাকালীন সেক্স শুনলেই বিরক্তি প্রকাশ করেন অনেকে,যার পেছনে আছে বেশ কিছু ভ্রান্ত ধারণা এবং দাগ লেগে যাওয়ায় ভয়। অনেকেই ভাবেন পিরিয়ড চলাকালীন সেক্স স্বাস্থ্যের পক্ষে একেবারেই ভালো নয়, তবে গবেষণায় কিন্তু জানাচ্ছে পিরিয়ড এর সময় যৌন সঙ্গমে লিপ্ত হওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো।


পিরিয়ড চলাকালীন যৌন সঙ্গমে লিপ্ত হলে যেসব সুফল পাওয়া যায় সেগুলি হল –

মানসিক চাপ কমে যায় – পিরিয়ড চলাকালীন বহু মহিলাদের মুড সুয়িং বেড়ে যায়, অনেক সময় কাজের চাপে বেড়ে যায় মানসিক চাপ, অনেকেই এই সময় অবসাদে ভোগেন, এই সময় একটু কিছুতেই বেশি রাগ হয়, তবে সঙ্গীর সঙ্গে যৌনতায় এই মানসিক চাপ কমে যায় অনেকটাই।



যন্ত্রণা থেকে রেহাই –
পিরিয়ড চলাকালীন মেয়েদের পেটে, কোমরে তীব্র যন্ত্রণা হয়, অনেকেরই এমন ব্যাথা হয় যে ওষুধ খেতে হয়, অনেকে উঠতে পারেন না, তবে ওই কটা দিন যৌন সঙ্গমে লিপ্ত হলে যন্ত্রণা কম হয়, জানাচ্ছে গবেষণা।




শরীরে খিঁচুনি থেকে মুক্তি- পিরিয়ডের সময় অনেকের খিঁচুনি হয়, কিছু সময় অন্তর অন্তর খিঁচুনিতে ভুগতে হয়।তখন সেক্স কিন্তু খিঁচুনি থেকে মুক্তি দেয়।

পিরিয়ড আগে কমে যায়- এটা একেবারে ঠিক যে পিরিয়ডের সময় সেক্সে অর্গাজমের ফলে বৃদ্ধি পায় পেশীর সংকোচন-প্রসারণ । যার ফলে দ্রুত গতিতে রজঃস্রাব হয়ে পিরিয়ড তাড়াতাড়ি কমে যায়।




ভালো ঘুম হয়-
পিরিয়ড হলে অনেকেরই সারাদিন তেমন কষ্ট না হলেও রাতে তীব্র র যন্ত্রণায় ছটফট করেন, ঘুমোতে পারেন না, পিরিয়ড চলাকানীন সেক্সে দেহে যন্ত্রণার প্রকোপ কমে, শরীর ও মন রিলাক্সড হয় যার ফলে ঘুমে যন্ত্রণার ব্যাঘাত হয় না, ভালো ঘুম হয়।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...