Home অজানা তথ্য পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

অনেকেই জানেন না পিরিয়ডের সময় সেক্স এ মেলে বেশ কিছু সুফল, পিরিয়ড চলাকালীন সেক্স শুনলেই বিরক্তি প্রকাশ করেন অনেকে,যার পেছনে আছে বেশ কিছু ভ্রান্ত ধারণা এবং দাগ লেগে যাওয়ায় ভয়। অনেকেই ভাবেন পিরিয়ড চলাকালীন সেক্স স্বাস্থ্যের পক্ষে একেবারেই ভালো নয়, তবে গবেষণায় কিন্তু জানাচ্ছে পিরিয়ড এর সময় যৌন সঙ্গমে লিপ্ত হওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো।


পিরিয়ড চলাকালীন যৌন সঙ্গমে লিপ্ত হলে যেসব সুফল পাওয়া যায় সেগুলি হল –

মানসিক চাপ কমে যায় – পিরিয়ড চলাকালীন বহু মহিলাদের মুড সুয়িং বেড়ে যায়, অনেক সময় কাজের চাপে বেড়ে যায় মানসিক চাপ, অনেকেই এই সময় অবসাদে ভোগেন, এই সময় একটু কিছুতেই বেশি রাগ হয়, তবে সঙ্গীর সঙ্গে যৌনতায় এই মানসিক চাপ কমে যায় অনেকটাই।



যন্ত্রণা থেকে রেহাই –
পিরিয়ড চলাকালীন মেয়েদের পেটে, কোমরে তীব্র যন্ত্রণা হয়, অনেকেরই এমন ব্যাথা হয় যে ওষুধ খেতে হয়, অনেকে উঠতে পারেন না, তবে ওই কটা দিন যৌন সঙ্গমে লিপ্ত হলে যন্ত্রণা কম হয়, জানাচ্ছে গবেষণা।




শরীরে খিঁচুনি থেকে মুক্তি- পিরিয়ডের সময় অনেকের খিঁচুনি হয়, কিছু সময় অন্তর অন্তর খিঁচুনিতে ভুগতে হয়।তখন সেক্স কিন্তু খিঁচুনি থেকে মুক্তি দেয়।

পিরিয়ড আগে কমে যায়- এটা একেবারে ঠিক যে পিরিয়ডের সময় সেক্সে অর্গাজমের ফলে বৃদ্ধি পায় পেশীর সংকোচন-প্রসারণ । যার ফলে দ্রুত গতিতে রজঃস্রাব হয়ে পিরিয়ড তাড়াতাড়ি কমে যায়।




ভালো ঘুম হয়-
পিরিয়ড হলে অনেকেরই সারাদিন তেমন কষ্ট না হলেও রাতে তীব্র র যন্ত্রণায় ছটফট করেন, ঘুমোতে পারেন না, পিরিয়ড চলাকানীন সেক্সে দেহে যন্ত্রণার প্রকোপ কমে, শরীর ও মন রিলাক্সড হয় যার ফলে ঘুমে যন্ত্রণার ব্যাঘাত হয় না, ভালো ঘুম হয়।

- Advertisment -

জনপ্রিয়

মুক্তি পেলো অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি “শিউলি”…

এই পুজোয় মুক্তি পেলো জয় রায় এন্টারটেইনমেন্ট প্রযোজিত স্বল্পদৈর্ঘ্যের ছবি 'শিউলি'। ছবিটি পরিচালনা করেছেন অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার। পরিচালক তাদের এই স্বল্প দৈর্ঘ্যের...

কলকাতা শহরের গল্প নিয়ে আসছে পাভেল এর নতুন ছবি “কলকাতা চলন্তিকা”…

কলকাতা শহরের গল্প নিয়ে আসতে চলেছে পাভেল পরিচালিত নতুন ছবি "কলকাতা চলন্তিকা"। এর আগে পাভেল পরিচালিত 'বাবার নাম গান্ধীজী', 'রসগোল্লা', 'অসুর'-এর মতো ছবি সিনেমাপ্রেমীদের মন...

লাল চোখে কুটিল হাসি “রাবণ” অবতারে ছবি পোস্ট করে চমকে দিলেন অভিনেতা জিৎ…

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছে বিনোদন জগৎ। এই দুৃর্গাপুজোতে মুক্তি পেয়েছে জিৎ-এর দক্ষিণী ছবি ‘নান্নাকু প্রেমাথু’র অফিশিয়াল রিমেক ‘বাজি’। এই ছবিতে জিতের বিপরীতে অভিনয়...

মুক্তি পেলো Asheq Manzur প্রযোজিত এবং Arup Sengupta পরিচালিত মিউজিক ভিডিও “অনুভবে” টিজার…

3p প্রোডাকশনের পক্ষ থেকে এবং Arup Sengupta-র পরিচালনায় ২০ অক্টোবর মুক্তি পেতে চলেছে "অনুভবে" মিউজিক ভিডিওটি. সম্প্রতি মুক্তি পেলো "অনুভবে" মিউজিক ভিডিওটির টিজার. বাংলাদেশ...