Home অজানা তথ্য পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

পিরিয়ডের সময় সেক্সে মেলে বেশ কিছু সুফল, জানেন না অনেকেই

অনেকেই জানেন না পিরিয়ডের সময় সেক্স এ মেলে বেশ কিছু সুফল, পিরিয়ড চলাকালীন সেক্স শুনলেই বিরক্তি প্রকাশ করেন অনেকে,যার পেছনে আছে বেশ কিছু ভ্রান্ত ধারণা এবং দাগ লেগে যাওয়ায় ভয়। অনেকেই ভাবেন পিরিয়ড চলাকালীন সেক্স স্বাস্থ্যের পক্ষে একেবারেই ভালো নয়, তবে গবেষণায় কিন্তু জানাচ্ছে পিরিয়ড এর সময় যৌন সঙ্গমে লিপ্ত হওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো।


পিরিয়ড চলাকালীন যৌন সঙ্গমে লিপ্ত হলে যেসব সুফল পাওয়া যায় সেগুলি হল –

মানসিক চাপ কমে যায় – পিরিয়ড চলাকালীন বহু মহিলাদের মুড সুয়িং বেড়ে যায়, অনেক সময় কাজের চাপে বেড়ে যায় মানসিক চাপ, অনেকেই এই সময় অবসাদে ভোগেন, এই সময় একটু কিছুতেই বেশি রাগ হয়, তবে সঙ্গীর সঙ্গে যৌনতায় এই মানসিক চাপ কমে যায় অনেকটাই।



যন্ত্রণা থেকে রেহাই –
পিরিয়ড চলাকালীন মেয়েদের পেটে, কোমরে তীব্র যন্ত্রণা হয়, অনেকেরই এমন ব্যাথা হয় যে ওষুধ খেতে হয়, অনেকে উঠতে পারেন না, তবে ওই কটা দিন যৌন সঙ্গমে লিপ্ত হলে যন্ত্রণা কম হয়, জানাচ্ছে গবেষণা।




শরীরে খিঁচুনি থেকে মুক্তি- পিরিয়ডের সময় অনেকের খিঁচুনি হয়, কিছু সময় অন্তর অন্তর খিঁচুনিতে ভুগতে হয়।তখন সেক্স কিন্তু খিঁচুনি থেকে মুক্তি দেয়।

পিরিয়ড আগে কমে যায়- এটা একেবারে ঠিক যে পিরিয়ডের সময় সেক্সে অর্গাজমের ফলে বৃদ্ধি পায় পেশীর সংকোচন-প্রসারণ । যার ফলে দ্রুত গতিতে রজঃস্রাব হয়ে পিরিয়ড তাড়াতাড়ি কমে যায়।




ভালো ঘুম হয়-
পিরিয়ড হলে অনেকেরই সারাদিন তেমন কষ্ট না হলেও রাতে তীব্র র যন্ত্রণায় ছটফট করেন, ঘুমোতে পারেন না, পিরিয়ড চলাকানীন সেক্সে দেহে যন্ত্রণার প্রকোপ কমে, শরীর ও মন রিলাক্সড হয় যার ফলে ঘুমে যন্ত্রণার ব্যাঘাত হয় না, ভালো ঘুম হয়।

- Advertisment -

জনপ্রিয়

মুক্তি পেলো “KSS PRODUCTION & ENTERTAINMENT”এর স্বল্প দৈর্ঘ্যের ছবি “দোয়া”(Dua)

প্রযোজক হিসেবে কান সিং সোধা বরাবরই নতুন প্রতিভাদের উৎসাহ দিয়ে চলেছেন। এবারও তার ব্যতিক্রম ঘটে নি। কান সিং সোধা ও KSS PRODUCTION & ENTERTAINMENT"...

“ময়ূরপঙ্খীর” তরফ থেকে দিনমজুর ও রিক্সা চালকদের জন্য ঈদ উপলক্ষে কিছু উপহার প্রদান করা হলো

"ময়ূরপঙ্খী শিশু কিশোর সমাজ কল্যাণ সংস্থা" র পক্ষ থেকে এবং গ্লোবাল স্পা ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকার মিরপুরের বিভিন্ন এলাকায় অসহায়, বয়স্ক, দিনমজুর ও রিক্সা চালকদের...

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...