Home বিনোদন এই পুজোয় Amara Muzik এর পক্ষ থেকে আসতে চলেছে ভবা পাগলা রচিত...

এই পুজোয় Amara Muzik এর পক্ষ থেকে আসতে চলেছে ভবা পাগলা রচিত “নদী ভরা ঢেউ” গানটি…

সামনেই বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। এই অতিমারীর মধ্যেও দুর্গাপূজা একটি আশার আলো নিয়ে আসছে সমস্ত বাঙালী জাতির তথা সবার কাছে। এবার পুজোয় আসতে চলেছে ভবা পাগলা রচিত “নদী ভরা ঢেউ গানটি“। Amara Muzik এই গানটির পরিবেশনা করছেন। এই গানটিতে যৌথ ভাবে কাজ করেছেন “তিমির বিশ্বাস” ও “ইপিআর আইয়ার“।

এই গানটি Continuum নামক একটি মিউজিক্যাল সিরিজের প্রথম গান। দুটি গান নিয়ে তৈরী এই সিরিজটিতে মৃত্যুর দেবতা ও একজন অতি সাধারণ মানুষের কথোপকথন দেখানো হয়েছে। আসল গানটিতে ভবা পাগলার জীবনকে তুলনা করা হয়েছে নদীর সাথে। তিনি এখানে বলতে চেয়েছেন মানুষ নিজের মতো করে নিজের জীবনকে পরিচালনা করতে চায় কিন্তু সে পারে না কারণ সেটা পূর্বনির্ধারিত।




তেমনই এই গানটিতেও ভবা পাগলার জীবনদর্শনটি গেয়েছেন তিমির বিশ্বাস, এবং উর্দু কবিতা র্্যাপ করেছেন ইপিআর আইয়ার। এই র্্যাপ এর মূল বক্তব্য হলো “জীবনের অপূর্ণতাকে স্বীকার করার কথা বলে“। সায়ন গাঙ্গুলি গানটিতে EDM soundscape যোগ করে গানটিকে আরো অভিনব ভাবে কম্পোস করেছেন।




নদী ভরা ঢেউ Rap Folk Fusion এর সম্বন্ধে কথা বলতে গিয়ে Amara Muzik (Bengali)র অ্যাকুইসিশন ম্যানেজার Sandip Mallick জানান “এরকম একটা অভিনব কাজ করার রিস্কটা খুব একটা কেও নেবেনা। কিন্তু আমাদের মনে হয় যে এখন বাংলায় শ্রোতাদের গানের বিষয়ে পছন্দ পাল্টাচ্ছে। আর Amara সেই পরিবর্তনের একটা অবিচ্ছেদ্য অঙ্গ। আমরা খুবই গর্বিত যে, এক্কেবারে নতুন একটা জুটিকে দিয়ে আবারও সেই পরিবর্তনের ধারাটা বজায় রাখতে পারছি।”

এই গানের মুক্তি নিয়ে উৎসাহিত তিমির বিশ্বাস। তিনি জানান, “এই গানটি অনেকদিন ধরেই অনেকে গেয়েছেন, আমিও গেয়েছি বহুবার। কিন্তু এই নতুন গানটার সবচেয়ে অভিনব এবং আকর্ষক বিষয়টা হলো ইপিআর এবং ওর rap গুলো। মিউজিক ভিডিওর চাহিদা অনুযায়ী কখনো মূল গানের কাছে আত্মসমর্পণ করেছে আবার কখনো বিরোধিতা করেছে। এই কাজটা করতে গিয়ে আমার মনে হয়েছে যে, আমি যেনো গানের ভেতরের মানেটা আরো ভালোভাবে বুঝতে পারছি।




গানটার যে একটা গভীর মনে আছে, সেইটার একটু হলেও বুঝতে পেরেছি বলে আমার মনে হয়েছে। তাছাড়া এতদিন আমি ইপিআর কে একজন ভালো গায়ক হিসেবে চিনতাম। কিন্তু এই কাজটা করতে গিয়ে আমার পরিচয় হয়েছে কবি ইপিআর এর সাথে, যে অসাধারণ কবিতা লেখে”।

ইপিআর তাঁর এবং তিমিরের, এই গান তৈরি করতে গিয়ে পরিশ্রমের কথা মনে করে বলেন, “Amara Muzik এর কাছ থেকে যখন আমি কল পাই তখন ওরা আমাকে জানায় যে ওরা একটা এমন কাজ করতে চাইছে যেখানে ফোক গানের সাথে হিপহপ এর একটা মেলবন্ধন ঘটবে। তো আমি চাইছিলাম আমার তরফ থেকে যেনো বেস্টটা দিতে পারি। বেশ কিছুদিন ধরে উর্দু কাব্য – কবিতা নিয়ে ঘাটাঘাটি করায় আমি চাইছিলাম যে আমি উর্দুতে কিছু একটা লিখি। ফোক গানের ফ্যান আমি অনেকদিন ধরেই। আমি বড়ো হয়েছি ভাটিয়ালি, বাউল গীতি এইসব শুনে। আমার মনে হচ্ছিলো যে সেই গানগুলোর কাছে আমার একটা ঋণ আছে। তারই ফলস্রুতি এই গান।”




গানটির মুক্তির পাবার সাথে সাথেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সঙ্গীতপ্রেমীদের মধ্যে। গানের মিউজিক ভিডিও দেখতে ক্লিক করুন:

- Advertisment -

জনপ্রিয়

Platform 8 OTT’ তে সদ্য রিলিজ হলো সৌভিক মন্ডল পরিচালিত এর এক ভিন্ন ধারার ছবি “সর্ষেফুল”…

সম্প্রতি আকাশ বাংলার প্রস্তুতি প্লাটফর্ম 8 OTT তে সদ্য মুক্তি পেলো Roll Camera Action এর প্রযোজনায় নির্মিত, এবং সৌভিক মন্ডল পরিচালিত এর এক ভিন্ন ধারার...

মুক্তি পেলো অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি “শিউলি”…

এই পুজোয় মুক্তি পেলো জয় রায় এন্টারটেইনমেন্ট প্রযোজিত স্বল্পদৈর্ঘ্যের ছবি 'শিউলি'। ছবিটি পরিচালনা করেছেন অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার। পরিচালক তাদের এই স্বল্প দৈর্ঘ্যের...

কলকাতা শহরের গল্প নিয়ে আসছে পাভেল এর নতুন ছবি “কলকাতা চলন্তিকা”…

কলকাতা শহরের গল্প নিয়ে আসতে চলেছে পাভেল পরিচালিত নতুন ছবি "কলকাতা চলন্তিকা"। এর আগে পাভেল পরিচালিত 'বাবার নাম গান্ধীজী', 'রসগোল্লা', 'অসুর'-এর মতো ছবি সিনেমাপ্রেমীদের মন...

লাল চোখে কুটিল হাসি “রাবণ” অবতারে ছবি পোস্ট করে চমকে দিলেন অভিনেতা জিৎ…

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছে বিনোদন জগৎ। এই দুৃর্গাপুজোতে মুক্তি পেয়েছে জিৎ-এর দক্ষিণী ছবি ‘নান্নাকু প্রেমাথু’র অফিশিয়াল রিমেক ‘বাজি’। এই ছবিতে জিতের বিপরীতে অভিনয়...