Home রাজ্য হাথরাস কান্ডের প্রতিবাদে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে আজ চারটে থেকে প্রতিবাদ মিছিল কলকাতায়

হাথরাস কান্ডের প্রতিবাদে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে আজ চারটে থেকে প্রতিবাদ মিছিল কলকাতায়

উত্তর প্রদেশের হাথরাস কান্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল হচ্ছে গোটা দেশ জুড়ে,
দোষীদের শাস্তির দাবিতে সরব মানুষ। কিন্তু পুলিশ প্রশাসনের কার্যকারিতা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন।

দলিত কিশোরী মনীষা বাল্মীকির গণধর্ষণ করে তাকে নৃশংসভাবে হত্যা করা হয়, ১৪ দিন হাসপাতালে মৃত্যুর সাথে লড়াই করে তরুণী মারা যায়।
নির্যাতিতার দেহ তার পরিবারকে না জানিয়েই রাতের অন্ধকারে দাহ করে দেওয়া হয়। পুলিশ ঘিরে রাখে তার বাড়ি।



এসবের পর উত্তরপ্রদেশের সরকারের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন জনগনের । পুলিশের এমন অমানবিক আচরণের পর ক্ষোভে ফেটে পড়েছে গোটা দেশ।

সাংবাদিক থেকে রাজনৈতিক নেতা কাউকেই দেখা করতে দেওয়া হচ্ছে না নির্যাতিতার বাড়ির লোকের সাথে। বিজেপির এক শীর্ষ নেতৃত্ব যোগী সরকারের বিরোধীতা করছেন এই ঘটনায়।



তবে এই ঘটনাকে কেন্দ্র করে রাজনীতির বিভিন্ন মহল নিজেদের ফায়দা তুলতে সচেষ্ট। কংগ্রেস হোক বা তৃণমূল এখন হাথরাসে যেতে ব্যস্ত সকলে।

দেশ জুড়ে এই ঘটনার প্রতিবাদে মিছিল করছে ক্ষুব্ধ জনতা। দাবী একটাই দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।



এই গণধর্ষণকাণ্ডের প্রতিবাদে আজ বিকেল চারটে তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মিছিলে শুরু হবে। বিড়লা প্লানেটরিয়াম এর সামনে থেকে এই মিছিল শুরু হবে বিকেল চারটেয় এবং ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে মিছিল শেষ হবে। সূত্র অনুসারে খবর মুখ্যমন্ত্রীর সাথে আরও অনেক নেতা মন্ত্রীরাও থাকবে এই প্রতিবাদ মিছিলে।



তবে বিরোধীরা এই ঘটিনায় মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বলেছেন উত্তরপ্রদেশে এই পাশবিক ঘটনায় তিনি যোগী সরকারকে দায়ী করেছেন ঠিক আছে কিন্তু গেদে, গাইঘাটা, কামদুনি, পার্কস্ট্রিট ধর্ষণ কাণ্ডে তৃণমূল সরকার কি পদক্ষেপ নিয়েছিল তাও জানো মনে করে নেয় মুখ্যমন্ত্রী বক্তব্য বিরোধীদের।

- Advertisment -

জনপ্রিয়

প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন রিতেশ দেশমুখ…

এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রীতেশ দেশমুখ। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে টলিউড...

টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক। মীরাবাঈ চানুকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী…

আজ শনিবারই অলিম্পিক গেমসের প্রথম দিন। আর প্রথমদিনেই পদক জয় ভারতের। রুপো পেলেন মীরাবাঈ চানু। টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক জয়। শনিবার সকালে প্রথম...

শনিবার সন্ধ্যায় তুলসী গাছের গোড়ায় রাখুন এই জিনিসটি, বাড়বে আয় বৃদ্ধি…

হিন্দু ধর্ম মতে শনিবার সন্ধ্যায় তুলসী তলায় রাখুন এই কটি জিনিস আপনার সংসারে বাড়বে আয়বৃদ্ধি, হবে টাকা রোজগার। হিন্দু শাস্ত্র মতে, শনিবার সন্ধ্যাবেলা আপনার বাড়ির...

শুরু হয়ে গেলো দেব রুক্মিনীর ভালোবাসার নতুন সফর! “কিশমিশ”-এর শুভ মহরত…

বড়ো পর্দায় চ্যাম্প, কিডন্যাপ, ককপিট, কবীর, পাসওয়ার্ড এর মতো ছবিতে একসঙ্গে দেখা মিলেছে দেব রুক্মিণী জুটির. এবার ষষ্ঠ বার সিলভার স্ক্রিনে জুটি বাঁধতে চলেছেন...