Home জেলার খবর প্রতিমার স্বাভাবিক উচ্চতা মেনেই হবে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো...

প্রতিমার স্বাভাবিক উচ্চতা মেনেই হবে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো…

করোনার কারণে এবছর দুর্গাপুজোয় অনেক পরিবর্তন দেখা যাবে। যেমন এবছর ছোট মূর্তির চাহিদা অনেক বেশি বড় প্রতিমার তুলনায়।

তবে চন্দননগরের জগদ্ধাত্রী পুজোতেও যে একইভাবে দেবী মূর্তি ছোট করা হবে না সে বিষয়ে চন্দননগর কেন্দ্রীয় জগদ্ধাত্রী পুজো কমিটির তরফে স্পষ্টতই জানিয়ে দেওয়া হয়েছে পুজো করতে হবে স্থায়ী কাঠামোয় মাতৃপ্রতিমা নির্মান করে, উচ্চতা কমিয়ে ইচ্ছা মতো প্রতিমা নির্মান করা যাবে না।



পুজো কমিটিগুলোকে এই বিষয়ে বেশ কিছু নির্দেশিকা দেওয়া হয়েছে যেখানে বলা হয়েছে মন্ডপ নির্মানে তিন দিক উন্মুক্ত রাখতে হবে। এছাড়াও পুজোর প্রত্যেকদিন মন্ডপ স্যানিটাইজ করতে হবে। মাস্ক ছাড়া ঢুকতে দেওয়া যাবে না মন্ডপে। সম্পন্ন প্রতিমা পুজোয় মত দেয় ১১৯ টি পুজো কমিটি। প্রতিমা নিরঞ্জনের নির্দেশিকা এখনও দেওয়া হয়নি, খুব শীঘ্রই তা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।



বিখ্যাত চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর সঙ্গে জড়িয়ে থাকে বহু মানুষ,
মৃৎ শিল্পী, আলোক শিল্পী, ঢাকি, ফুল ব্যবসায়ী, ডেকেরেটার্স, পরিবহনের সাথে যুক্ত মানুষ, সাউন্ড বক্স ব্যবসায়ী, দশকর্মার ব্যবসায়ী সকলেই এই খবরে আনন্দিত।



প্রতিবারের মতোই রীতি মেনেই হবে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো জানিয়েছেন কমিটির সাধারণ সম্পাদক শুভজিৎ সাউ।
তবে যারা স্বাভাবিক উচ্চতাসম্পন্ন প্রতিমার পুজো আয়োজন এবছর চাইছেন না তারা প্রতিমাবিহীন ঘটপুজোর আয়োজন করতে পারেন বলে জানানো হয়েছে।

- Advertisment -

জনপ্রিয়

Asheq Manzur এর প্রযোজনায় এবং Arup Sengupta-র পরিচালনায় শ্যুট হয়ে গেলো দুটি মিউজিক ভিডিও

3p প্রোডাকশনের পক্ষ থেকে শ্যুট হয়ে গেলো অরূপ সেনগুপ্তের পরিচালনায় দুটি মিউজিক ভিডিও "ভালোবাসি" ও "অনুভবে". পরিচালক অরূপ সেনগুপ্ত একজন দক্ষ পরিচালকের পাশাপাশি খুব...

মাধ্যমিক পাশেই অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, এই সুবর্ণ সুযোগ হাতছাড়া না করে আজই আবেদন করুন…

পশ্চিম বঙ্গের মহিলা প্রার্থীদের জন্য এ এক বিরাট গুরুত্বপূর্ণ খবর। রাজ্যে একাধিক অঙ্গনওয়ারি কর্মী ও সহায়িকা কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গ সরকার।

সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত ছবি ‘অ্যানিমিজম’-এর…

কিছুদিন আগেই ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত পূর্ণ দৈর্ঘ্যের ছবি 'অ্যানিমিজম'-এর। এর আগে পরিচালক প্রতীশ ঘোষের আন্তর্জাতিক ছোট ছবি উৎসব ২০১৯ এ নিজের...

ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে এবার মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়….

এবার ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়। ইতি মধ্যেই "এম পি এল অরিজিনালস" ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে তার ভার্চুয়াল ভ্রমণ অনুষ্ঠান...