Home ফিচার "ভালোবাসায় রূপ, রং, মাধুর্য্য আসল নয়" সিনেমায় নয় বাস্তবে ভালোবাসার মর্যাদা রাখলেন...

“ভালোবাসায় রূপ, রং, মাধুর্য্য আসল নয়” সিনেমায় নয় বাস্তবে ভালোবাসার মর্যাদা রাখলেন যুবক…

পুড়ে গেছে পুরো শরীর! তা সত্বেও সেই মেয়েকে বিয়ে করতে রাজি হবু বর

ভালবাসা, আবেগ অনুভূতির এক ভিন্ন নাম। ভাষায় প্রকাশ করা যায় না এমন এক অনুভূতি হল ভালোবাসা। রং, রুপের মাধুর্য‍্য না থাকলেও ষ্শ‍শ‍্যকাতর তীব্র এক অনুভূতি হল ভালোবাসা।

আর এই আকর্ষনের টানে মানুষ সকল প্রতিকূলতা সরিয়ে চলে যায় বিশ্বের এক প্রান্ত থেকে অপর প্রান্তে। জগতের সমস্ত ক্লান্তি, ব‍্যস্ততার ভিড়েও ভালোবাসা যেন এক অনমনীয় অনুভূতি।

এরকম ঘটনা সাধারণত আমরা সিনেমাতেই দেখি। কিন্তু বাস্তবেও যে এরকম টা হতে পারে তা কল্পনার অতীত। এটি পাশ্ববর্তী দেশ ভারতেরই ঘটনা।

হিরল নামের একটি মেয়ে ও চিরাগ নামের একটি ছেলেকে নিয়ে গড়ে ওঠা গল্পগাথা। যারা আবার বুঝিয়ে দিয়েছে, ভালোবাসা সুন্দর অসুন্দরের হিসেব নয়, দুটি মনের মিলন।

জামনগর এলাকার বাসিন্দা ১৮ বছরের হিরল। স্থানীয় এলাকার একটি ছেলে চিরাগের সঙ্গে তার বিয়ে ঠিক হয়েছিল। বিয়ের বেশ কদিন আগে জামাকাপড় শুকোতে গিয়ে সে জানালা থেকে বাইরে হাত বাড়ায় ও বিদ‍্যুতের তারে বিদ‍্যুৎপৃষ্ট হয়ে তার হাতে পায়ে কারেন্ট ছড়িয়ে পড়ে ও পুড়ে যায়।

তাকে তৎক্ষণাৎ স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার চিকিৎসা শুরু হয়। যদিও কদিন পর হাল ছেড়ে দেন চিকিৎসকরা। এরপর তাকে আমেদাবাদের সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসকরা জানান, তার বাম হাত ও দু পায়ের হাটু কেটে বাদ দিতে হবে।

ঘটনাটি শোনার পর রীতিমতো হতাশ হয়ে পড়েন হিরলের অভিভাবকেরা। কে বিয়ে করবে তার মেয়েকে? তার বাকীটা জীবনই বা কীভাবে কাটবে?

হিরলের বাবা মা কে দুশ্চিন্তায় দেখে চিরাগ জানান, তাদের মেয়েকে সেই বিয়ে করবে। পরে চিরাগের বাবা মা ও তা সমর্থন করেন।

হিরল জানান, ঘটনার তিন চার দিন আমার জ্ঞান ছিল না। কিন্তু যখন জ্ঞান আসে জানতে পারি আভার হাত পা কেটে ফেলা হবে। আমি মানসিকভাবে ভেঙে পড়ি।

কিন্তু চিরাগের সিদ্ধান্তের পরক্ষনেই মনে হয়েছে পৃথিবীতে এখনও ভালো মানুষ বেচে আছে। আমি ওর জন‍্য গর্বিত এবং হাসপাতালে তিনি সবসময় আমার পাশে ছিলেন।

তিনি আমার সঙ্গে হাসপাতালে থেকে আমার সেবা করতেন। চিরাগের বাবা মা এই অবস্থাতেও যে আমাকে সমর্থন করেছেন তার জন‍্য গর্বিত।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...