Home অজানা তথ্য ভার্জিনিটি হারানোর পর মহিলাদের দেহে যে যে পরিবর্তন লক্ষ্য করা যায়...

ভার্জিনিটি হারানোর পর মহিলাদের দেহে যে যে পরিবর্তন লক্ষ্য করা যায়…

সতীত্ব হারানো কথাটা নিয়ে সাধারণত মেয়েরা বেশি আলোচনা করেন না। আগে তো এই ব্যাপারে কথা বলার কোনো অবকাশই ছিল না। কিন্তু এখন সময় বদলাচ্ছে সময়ের সাথে সাথে মানুষের মানসিকতাও বদলাচ্ছে। ধীরে ধীরে মেয়ে থেকে মহিলা সকলেই এই সতীত্ব নিয়ে বা কুমারিত্ব নিয়ে আলোচনা করছে। আসলে আমাদের সকলের মধ্যে এই প্রবণতাটা অনেকটাই বেশি যে, আমরা (মেয়েরা) সকলের সামনে মন খুলে কথা বলতে খুবই কম পারি, বলতে গেলে কিছুটা ইতস্তত বোধও করি। কিন্তু এই ব্যাপার গুলো আমাদের দৈনন্দিন জীবনে জানার বিষয়। তাই আজ আমরা জেনে নেবো কুমারিত্ব হারালে মেয়েদের শরীরে এমন কি কি পরিবর্তন ঘটে।



১) ভার্জিনিটি হারানোর পর পরিবর্তন ঘটে যোনির। এরফলে নারীর গোপনাঙ্গ ক্রমশ মিলনের জন্য উন্মুক্ত হতে শুরু করে। ভ্যাজাইনার ইলাস্টিসিটিতে পরিবর্তন লক্ষ্য করা যায়।

২) ক্লিটোরাস ও ইউটেরাস নিজেই বুঝতে শুরু করে কখন তাকে সংকুচিত হতে হবে, কখন প্রসারিত হতে হবে। যৌণ উত্তেজনা বাড়লে ক্লিটোরাস নিজে থেকেই সাড়া দিতে শুরু করে, যা মিলনের শুরুতেই অনুভব করা যায়। আর যৌণ মিলন শুরু না করলে তা ইন্যাক্টিভ অবস্থাতেই থাকে।



৩) কুমারিত্ব হারানোর পর যখন নিয়মিত যৌণ মিলন হতে শুরু করে তখন শরীরের মধ্যে একটা পরিবর্তন দেখা দিতে শুরু করে। যেমন

মিলনের সময় থেকে মিলনের পরে অনেকখানি সময় পর্যন্ত স্তন দৃঢ় থাকে। আসলে যৌণ মিলনের সময় অধিক রক্ত সঞ্চালনের ফলে দৃঢ় থাকে।



৪) কুমারিত্ব হারানোর পর মহিলারা অত্যধিক আবেগ প্রবন হয়ে ওঠে। যার ফলে সুখ দুঃখের প্রকাশ বেশি করে বসে।

৫) কুমারিত্ব হারানোর ফলে মেয়েদের পিরিয়ড হতে দেরি হয়। যার জন্য মেয়েরা প্রেগনেন্সির আশঙ্কায় ভোগে কিন্তু এরকম কোনো ভয়ের কারণ নেই।



৬) কুমারিত্ব হারানোর ফলে মেয়েদের শরীরে হ্যাপি হরমোনের মাত্রা বেড়ে যায়। ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়। মহিলারা হাসিখুশি হয়ে ওঠে।

- Advertisment -

জনপ্রিয়

চোরাই বাইক সহ গ্রেপ্তার দুই অভিযুক্ত

শিলিগুড়ি সহ আশেপাশের এলাকা গুলিতে বড় গাড়ি পাচারের সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে বাইক পাচার চক্র । অভিযানে নেমে তিনটি চুরির বাইক সহ দুই...

জেলা প্রশাসনের উদ্যোগে চা বাগানে সখী মেলা

মঙ্গলবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে অঙ্গণওয়াড়ি কর্মীদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে ডেঙ্গুয়াঝাড় চা বাগানে অনুষ্ঠিত হল একদিনের সখী মেলা । এদিনের এই মেলার উধবোধন...

হঠাৎ করে গরম দার্জিলিং এ, অবাক এবং হতাশ পর্যটকেরা

গরম থেকে বাচতে শৈলশহরে এসেও গরম।হ্যা অবাক হলেও সত্যি ঘটনা দার্জিলিং এর তাপমাত্রা ঘোরাফেরা করছে 14 ডিগ্রীতে।পর্যটকেরা এসে গরম জামাকাপড় খুলে বের হচ্ছেন।কোন কোন...

কথায় আছে, প্রেমের কোনও বয়স নেই। সীমানা নেই

কোনও কিছুই বাধ মানে প্রেমের সামনে। যে কোনও বয়সেই আসতে পারে প্রেম। আর তেমনই এক ছবি উঠে এল উত্তরপ্রদেশের আগরা শহর থেকে।প্রেমিকের বয়স ৮০।...