Home অজানা তথ্য ভার্জিনিটি হারানোর পর মহিলাদের দেহে যে যে পরিবর্তন লক্ষ্য করা যায়...

ভার্জিনিটি হারানোর পর মহিলাদের দেহে যে যে পরিবর্তন লক্ষ্য করা যায়…

সতীত্ব হারানো কথাটা নিয়ে সাধারণত মেয়েরা বেশি আলোচনা করেন না। আগে তো এই ব্যাপারে কথা বলার কোনো অবকাশই ছিল না। কিন্তু এখন সময় বদলাচ্ছে সময়ের সাথে সাথে মানুষের মানসিকতাও বদলাচ্ছে। ধীরে ধীরে মেয়ে থেকে মহিলা সকলেই এই সতীত্ব নিয়ে বা কুমারিত্ব নিয়ে আলোচনা করছে। আসলে আমাদের সকলের মধ্যে এই প্রবণতাটা অনেকটাই বেশি যে, আমরা (মেয়েরা) সকলের সামনে মন খুলে কথা বলতে খুবই কম পারি, বলতে গেলে কিছুটা ইতস্তত বোধও করি। কিন্তু এই ব্যাপার গুলো আমাদের দৈনন্দিন জীবনে জানার বিষয়। তাই আজ আমরা জেনে নেবো কুমারিত্ব হারালে মেয়েদের শরীরে এমন কি কি পরিবর্তন ঘটে।



১) ভার্জিনিটি হারানোর পর পরিবর্তন ঘটে যোনির। এরফলে নারীর গোপনাঙ্গ ক্রমশ মিলনের জন্য উন্মুক্ত হতে শুরু করে। ভ্যাজাইনার ইলাস্টিসিটিতে পরিবর্তন লক্ষ্য করা যায়।

২) ক্লিটোরাস ও ইউটেরাস নিজেই বুঝতে শুরু করে কখন তাকে সংকুচিত হতে হবে, কখন প্রসারিত হতে হবে। যৌণ উত্তেজনা বাড়লে ক্লিটোরাস নিজে থেকেই সাড়া দিতে শুরু করে, যা মিলনের শুরুতেই অনুভব করা যায়। আর যৌণ মিলন শুরু না করলে তা ইন্যাক্টিভ অবস্থাতেই থাকে।



৩) কুমারিত্ব হারানোর পর যখন নিয়মিত যৌণ মিলন হতে শুরু করে তখন শরীরের মধ্যে একটা পরিবর্তন দেখা দিতে শুরু করে। যেমন

মিলনের সময় থেকে মিলনের পরে অনেকখানি সময় পর্যন্ত স্তন দৃঢ় থাকে। আসলে যৌণ মিলনের সময় অধিক রক্ত সঞ্চালনের ফলে দৃঢ় থাকে।



৪) কুমারিত্ব হারানোর পর মহিলারা অত্যধিক আবেগ প্রবন হয়ে ওঠে। যার ফলে সুখ দুঃখের প্রকাশ বেশি করে বসে।

৫) কুমারিত্ব হারানোর ফলে মেয়েদের পিরিয়ড হতে দেরি হয়। যার জন্য মেয়েরা প্রেগনেন্সির আশঙ্কায় ভোগে কিন্তু এরকম কোনো ভয়ের কারণ নেই।



৬) কুমারিত্ব হারানোর ফলে মেয়েদের শরীরে হ্যাপি হরমোনের মাত্রা বেড়ে যায়। ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়। মহিলারা হাসিখুশি হয়ে ওঠে।

- Advertisment -

জনপ্রিয়

প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন রিতেশ দেশমুখ…

এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রীতেশ দেশমুখ। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে টলিউড...

টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক। মীরাবাঈ চানুকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী…

আজ শনিবারই অলিম্পিক গেমসের প্রথম দিন। আর প্রথমদিনেই পদক জয় ভারতের। রুপো পেলেন মীরাবাঈ চানু। টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক জয়। শনিবার সকালে প্রথম...

শনিবার সন্ধ্যায় তুলসী গাছের গোড়ায় রাখুন এই জিনিসটি, বাড়বে আয় বৃদ্ধি…

হিন্দু ধর্ম মতে শনিবার সন্ধ্যায় তুলসী তলায় রাখুন এই কটি জিনিস আপনার সংসারে বাড়বে আয়বৃদ্ধি, হবে টাকা রোজগার। হিন্দু শাস্ত্র মতে, শনিবার সন্ধ্যাবেলা আপনার বাড়ির...

শুরু হয়ে গেলো দেব রুক্মিনীর ভালোবাসার নতুন সফর! “কিশমিশ”-এর শুভ মহরত…

বড়ো পর্দায় চ্যাম্প, কিডন্যাপ, ককপিট, কবীর, পাসওয়ার্ড এর মতো ছবিতে একসঙ্গে দেখা মিলেছে দেব রুক্মিণী জুটির. এবার ষষ্ঠ বার সিলভার স্ক্রিনে জুটি বাঁধতে চলেছেন...