Home অজানা তথ্য ভার্জিনিটি হারানোর পর মহিলাদের দেহে যে যে পরিবর্তন লক্ষ্য করা যায়...

ভার্জিনিটি হারানোর পর মহিলাদের দেহে যে যে পরিবর্তন লক্ষ্য করা যায়…

সতীত্ব হারানো কথাটা নিয়ে সাধারণত মেয়েরা বেশি আলোচনা করেন না। আগে তো এই ব্যাপারে কথা বলার কোনো অবকাশই ছিল না। কিন্তু এখন সময় বদলাচ্ছে সময়ের সাথে সাথে মানুষের মানসিকতাও বদলাচ্ছে। ধীরে ধীরে মেয়ে থেকে মহিলা সকলেই এই সতীত্ব নিয়ে বা কুমারিত্ব নিয়ে আলোচনা করছে। আসলে আমাদের সকলের মধ্যে এই প্রবণতাটা অনেকটাই বেশি যে, আমরা (মেয়েরা) সকলের সামনে মন খুলে কথা বলতে খুবই কম পারি, বলতে গেলে কিছুটা ইতস্তত বোধও করি। কিন্তু এই ব্যাপার গুলো আমাদের দৈনন্দিন জীবনে জানার বিষয়। তাই আজ আমরা জেনে নেবো কুমারিত্ব হারালে মেয়েদের শরীরে এমন কি কি পরিবর্তন ঘটে।



১) ভার্জিনিটি হারানোর পর পরিবর্তন ঘটে যোনির। এরফলে নারীর গোপনাঙ্গ ক্রমশ মিলনের জন্য উন্মুক্ত হতে শুরু করে। ভ্যাজাইনার ইলাস্টিসিটিতে পরিবর্তন লক্ষ্য করা যায়।

২) ক্লিটোরাস ও ইউটেরাস নিজেই বুঝতে শুরু করে কখন তাকে সংকুচিত হতে হবে, কখন প্রসারিত হতে হবে। যৌণ উত্তেজনা বাড়লে ক্লিটোরাস নিজে থেকেই সাড়া দিতে শুরু করে, যা মিলনের শুরুতেই অনুভব করা যায়। আর যৌণ মিলন শুরু না করলে তা ইন্যাক্টিভ অবস্থাতেই থাকে।



৩) কুমারিত্ব হারানোর পর যখন নিয়মিত যৌণ মিলন হতে শুরু করে তখন শরীরের মধ্যে একটা পরিবর্তন দেখা দিতে শুরু করে। যেমন

মিলনের সময় থেকে মিলনের পরে অনেকখানি সময় পর্যন্ত স্তন দৃঢ় থাকে। আসলে যৌণ মিলনের সময় অধিক রক্ত সঞ্চালনের ফলে দৃঢ় থাকে।



৪) কুমারিত্ব হারানোর পর মহিলারা অত্যধিক আবেগ প্রবন হয়ে ওঠে। যার ফলে সুখ দুঃখের প্রকাশ বেশি করে বসে।

৫) কুমারিত্ব হারানোর ফলে মেয়েদের পিরিয়ড হতে দেরি হয়। যার জন্য মেয়েরা প্রেগনেন্সির আশঙ্কায় ভোগে কিন্তু এরকম কোনো ভয়ের কারণ নেই।



৬) কুমারিত্ব হারানোর ফলে মেয়েদের শরীরে হ্যাপি হরমোনের মাত্রা বেড়ে যায়। ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়। মহিলারা হাসিখুশি হয়ে ওঠে।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...