Home দেশ সুরা প্রেমীদের জন্য সুখবর...ট‍্যাক্সে পরিবর্তন কমতে পারে সুরার দামI

সুরা প্রেমীদের জন্য সুখবর…ট‍্যাক্সে পরিবর্তন কমতে পারে সুরার দামI

ট‍্যাক্সে পরিবর্তন এনে কমতে পারে সুরার দাম

বেশী আয় করলে করও দিতে হয় বেশী।এ রাজ‍্যে মদের ব‍্যবসায় এই নিয়মই চালু করতে চলেছে আবগারি দফতর। দেশী ও বিদেশী মদের সর্বোচ্চ খুচরো দামের উপর কর না বসিয়ে মদের উৎপাদনমূল‍্যের উপর কর বসানোর সিদ্ধান্ত নিয়েছে এই দফতর। যার ফলে কম দামের ছোট বোতলের জন‍্য কম দাম ও নামি ব‍্যান্ডের বড় বোতলের জন‍্য লাগবে বেশী টাকা। আগে এক বোতলে কতটা অ‍্যালকোহল আছে তার উপর কর বসানো হত কিন্তূ এবার অ‍্যালকোহল জল মিশ্রিত এক বোতল মদের উপরেই সার্বিক কর ধার্য হবে।

এই নতুন কর ব‍্যবস্থায় নবান্ন অনুমোদন দিলে দেশী মদের সঙ্গে বিদেশী মদের ছোট বোতলের দামের খুব একটা ফারাক হবে না বলে মনে করছেন আবগারী কর্তারা। ফলে দেশী মদের সঙ্গে বাজারে বিদেশী মদেরও আগমন ঘটবে।

কর্তারা এবিষয়ে জানিয়েছেন, ” মদের বাজারে দু তিনটি গোষ্ঠীর একচেটিয়া অাধিপত‍্য কমিয়ে প্রতিযোগিতা আনতে এই নতুন নীতি চালু করা হয়েছে। এর ফলে অনেক সংস্থাই এই রাজ‍্যে এসে মদের ব‍্যবসা করতে চাইবে। এক আবেগারি কর্তার কথায়, ” বিভিন্ন রাজ‍্যে স্থানীয় উৎপাদক ও স্থানীয় ব‍্যান্ডেরও অনেক বিলিতি মদের কারখানা হয়েছে। কিন্ত পশ্চিমবঙ্গে তা হয়নি। এখানে কয়েকটি সংস্থা বাজার সম্পূর্নভাবে নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে এখন তাদের বাজার ধরে রাখতে দাম নিয়ন্ত্রনে রাখতে হবে। সরকার মদের দাম কমাতে সংস্থাগুলির মধ‍্যে প্রতিযোগিতা আনতে চাইছে।”

কর্তারা আরও জানিয়েছেন, করোনাকালে মদের দামের ঊপর ৩০% বিক্রয় কর চাপানোর ফলে মদের বিক্রি অনেকটাই কমে গিয়েছে।আর নতুন ব‍্যবস্থায় আবেগারি রাজস্ব ১২ হাজার কোটি থেকে ১৮ – ২০ হাজার কোটি অবধি চলে যেতে পারে।

- Advertisment -

জনপ্রিয়

Asheq Manzur এর প্রযোজনায় এবং Arup Sengupta-র পরিচালনায় শ্যুট হয়ে গেলো দুটি মিউজিক ভিডিও

3p প্রোডাকশনের পক্ষ থেকে শ্যুট হয়ে গেলো অরূপ সেনগুপ্তের পরিচালনায় দুটি মিউজিক ভিডিও "ভালোবাসি" ও "অনুভবে". পরিচালক অরূপ সেনগুপ্ত একজন দক্ষ পরিচালকের পাশাপাশি খুব...

মাধ্যমিক পাশেই অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, এই সুবর্ণ সুযোগ হাতছাড়া না করে আজই আবেদন করুন…

পশ্চিম বঙ্গের মহিলা প্রার্থীদের জন্য এ এক বিরাট গুরুত্বপূর্ণ খবর। রাজ্যে একাধিক অঙ্গনওয়ারি কর্মী ও সহায়িকা কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গ সরকার।

সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত ছবি ‘অ্যানিমিজম’-এর…

কিছুদিন আগেই ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত পূর্ণ দৈর্ঘ্যের ছবি 'অ্যানিমিজম'-এর। এর আগে পরিচালক প্রতীশ ঘোষের আন্তর্জাতিক ছোট ছবি উৎসব ২০১৯ এ নিজের...

ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে এবার মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়….

এবার ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়। ইতি মধ্যেই "এম পি এল অরিজিনালস" ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে তার ভার্চুয়াল ভ্রমণ অনুষ্ঠান...