Home জেলার খবর এবছর প্রথম শ্রাবণ মাসে খোলা হবে না তারকেশ্বর মন্দির... এবার জনশূন্য তারকেশ্বর...

এবছর প্রথম শ্রাবণ মাসে খোলা হবে না তারকেশ্বর মন্দির… এবার জনশূন্য তারকেশ্বর চত্বর….

এবছর শ্রাবণের প্রথম সোমবারেও জনশূন্য ছিল তারকেশ্বর মন্দির চত্বর

ভক্তদের ভিড়ে জমজমাট তারকেশ্বর চত্বর বর্তমানে জনশূন্য, শ্রাবনের প্রথম সোমবারে প্রত্যেকবারের মতো ভিড় তো দূরের কথা, অফিস যাত্রী ছাড়া বাস স্ট্যান্ডে লোকের দেখা নেই।

করোনা সংক্রমণের সতর্কতায় প্রায় দীর্ঘদিন ধরে বন্ধ মন্দির। তারকেশ্বর মন্দির আনলকের দ্বিতীয় পর্বে খোলা হলেও মন্দিরের কাছে এলাকায় কয়েকজনের শরীরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ফের বন্ধ হয়ে যায় মন্দির।

কয়েকশ লোক জল নিয়ে রবিবার এবং সোমবার তারকেশ্বরমুখী হলেও তাঁরা তারকেশ্বর মন্দিরে না গিয়ে তার অনেকটা আগে লোকনাথের শিবমন্দিরে জল ঢেলে বাড়ি ফিরে গিয়েছেন।

শ্রাবণমাসে শ্রাবণীমেলায় কয়েকহাজার মানুষ মেলায় পসরা নিয়ে বসেন কিন্তু এবার মেলা বন্ধ হওয়ায় কাজ হারিয়েছেন সেইসব মানুষ। বৈদ্যবাটি-শেওড়াফুলি এলাকা থেকেই লক্ষ লক্ষ পূন্যার্থী প্রতিবছর জল তোলেন । অন্যান্য বছর এই সময় বৈদ্যবাটি, শেওড়াফুলি থেকে তারকেশ্বর পর্যন্ত কয়েক হাজার দোকান বসে রাস্তায়, সেসব কিছুই নেই এবার। খাবার হোক না বিভিন্ন জিনিস বা, বাঁক বিক্রি সকলেরই উপার্জন বন্ধ করোনার জন্য।

চন্দন মুখোপাধ্যায় যিনি বাঁক ও জলযাত্রীদের পোশাকের দোকানের এক বিক্রেতা তিনি বলেন করোনার দাপটে এবছর তারা মাছি তাড়াচ্ছে। প্রতিবছর যেমন বিক্রি হয় এবছর তার এক কনাও নেই।

প্রতিবছরের ন্যায় এবছরও
শুনশান গঙ্গার ঘাটে
শ্রাবন মাসে জল এসেছিলেন হলদিয়ার দিব্যেন্দু দাস। কিন্তু এবছর সবটাই হয়েছে অন্যরকম। পায়ে হেঁটে নয়, এবার গাড়ি ভাড়া করে এসে, বৈদ্যবাটি নিমাইতীর্থ ঘাট থেকে জল তুলে তিনি লোকনাথের উদ্দেশে রওনা হন।

তারকেশ্বরে চৈত্র এবং শ্রাবণে যাত্রীদের ভিড় থাকে প্রচন্ড । তবে করোনা আসার পর গত চৈত্রেও ধর্মীয়স্থান বন্ধ থাকায় ব্যবসা মন্দা ছিল। তবে সেই একই অবস্থা যে শ্রাবনেও থাকবে ভাবেনি অনেকেই।

- Advertisment -

জনপ্রিয়

Flixbug এর পক্ষ থেকে মহৎ উদ্যোগ! জানালেন দেব চক্রবর্তী…

চারিদিকের পরিস্থিতি বেশ উদ্বেগ জনক। করোনা অতিমারীর ভয় গ্রাস করেছে মানুষকে। এই ভয়াবহ পরিস্থিতির শিকার সর্ব স্তরের মানুষ। এই ভয়াবহ পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে দেখা...

এ.কে.Ray তৈরীর পেছনেও রয়েছে কিছু কাহিনী! জানালেন অরূপ, সুপ্রতীম…

সম্প্রতি ABO Ptrika কে দেওয়া সাক্ষাৎকারে অরূপ জানান তার প্রথম শর্ট ফিল্ম এ.কে.Ray খুব শীঘ্রই ফিল্ম ফেস্টিভ্যাল এবং OTT প্লার্টফর্ম এ মুক্তি পেতে চলেছে।...

কাকদ্বীপে অসহায় মানুষদের হাতে ত্রান তুলে দিলেন “বং গাই”(কিরণ দত্ত)…

মানুষের মনোরঞ্জনের মাধ্যম সিরিয়াল, সিনেমার পাশাপাশি ইউটিউবও বিনোদনের অনেকখানি জায়গা দখল করে রেখেছে. এখন ইউটিউব চ্যানেল গুলোর রমরমা যথেষ্ট বেড়েছে.বাংলার তেমনই এক ইউটিউবার হলো...

সেফ হোম খোলার পর, যীশু সেনগুপ্তের উদ্যোগে ত্রান পৌছালো সুন্দরবনের মানুষের কাছে…

এই করোনা পরিস্তিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন অনেক তারকাই. তার মধ্যে অভিনেতা যীশু সেনগুপ্ত একজন. করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য আগেই উদ্যোগ নিয়েছেন যীশু. এবার...