Home দেশ ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ...

ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ…

নারী পুরুষের বিপুল ভারসাম্যের কারণে এই সমস্ত দেশ গুলি অন্য দেশ থেকে পুরুষ নিতে আগ্রহী থাকে

ইউরোপের বেশ কয়েকটি বিখ্যাত দেশে নারীর তুলনায় পুরুষের হার অনেক কম, যেমম রাশিয়া, আর্মেনিয়া, বেলারুশ, লিথুনিয়া,লাটভিয়া, ইউক্রেন ইত্যাদি।

রাশিয়ায় প্রতি ১০০ জনে পুরুষে নারীর সংখ্যা ১১৫.৩। আর্মেনিয়ায় প্রতি ১০০ জন পুরুষে নারীর সংখ্যা ১১৫.৫,



লাটভিয়ায় নারীর অনুপাতে পুরুষের হার অনেক কম, প্রতি ১০০ পুরুষে নারীর হার ১১৮.০। বেলারুশেও প্রতি ১০০ জন পুরুষে নারীর হার অনেকটাই বেশি, ১১৫.২। লিথুনিয়ায় প্রতি ১০০ পুরুষে নারীর সংখ্যা ১১৭.২।

এই দেশগুলির মধ্যে বাল্টিক রাষ্ট্র লাটিভিয়া প্রায় দুই দশক আগে কমিউনিস্ট সোভিয়েত ইউনিয়নের অর্ন্তগর্ত হলেও বর্তমানে পুঁজিবাদী রাষ্ট্র। এখানকার মেয়েরা সব দিক থেকেই পুরুষদের থেকে অনেক এগিয়ে। জীবিত থাকার দিক থেকেও মেয়েরা এগিয়ে, পুরুষদের তুলনায় গড়ে এগারো বছর বেশি বাঁচে সেখানকার মেয়েরা। নারী পুরুষদের একটা ভারসাম্য নষ্ট হয়েছে এইসব দেশে।



লাটভিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিচার করলেই এই ভারসাম্যহীনতার পরিচয় পাওয়া যায় যেখানে শিক্ষার্থীদের মধ্যে নারীর তুলনায় পুরুষের সংখ্যা ৫০ % কম।



এইসমস্ত দেশ গুলিতে যেখানে মেয়েরা অনেক অল্প বয়সেই পরিনত হয়ে যায়, সংসারের দায়িত্ব সামলানোর উপযোগী হয়ে যায় সেখানে ওই বয়সী একটি ছেলে আত্মহত্যা করছে নয়তো কোনওভাবে মারা যাচ্ছে।



৩০-৪০ বছর বয়সী নারীর তুলনায় পুরুষের মৃত্যুর হার অনেক বেশী, গাড়ি দুর্ঘটনা, মাদকাসক্ত এর মধ্যে অন্যতম কারণ। নারী পুরুষের এই বিপুল ভারসাম্যহীনতার কারণে এই সব দেশ অনেক পুরুষ নিতে আগ্রহী হয় এশিয়ার বিভিন্ন দেশ, যেমন ভারত, বাংলাদেশ প্রভৃতি দেশ থেকে।

- Advertisment -

জনপ্রিয়

মুক্তি পেলো অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি “শিউলি”…

এই পুজোয় মুক্তি পেলো জয় রায় এন্টারটেইনমেন্ট প্রযোজিত স্বল্পদৈর্ঘ্যের ছবি 'শিউলি'। ছবিটি পরিচালনা করেছেন অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার। পরিচালক তাদের এই স্বল্প দৈর্ঘ্যের...

কলকাতা শহরের গল্প নিয়ে আসছে পাভেল এর নতুন ছবি “কলকাতা চলন্তিকা”…

কলকাতা শহরের গল্প নিয়ে আসতে চলেছে পাভেল পরিচালিত নতুন ছবি "কলকাতা চলন্তিকা"। এর আগে পাভেল পরিচালিত 'বাবার নাম গান্ধীজী', 'রসগোল্লা', 'অসুর'-এর মতো ছবি সিনেমাপ্রেমীদের মন...

লাল চোখে কুটিল হাসি “রাবণ” অবতারে ছবি পোস্ট করে চমকে দিলেন অভিনেতা জিৎ…

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছে বিনোদন জগৎ। এই দুৃর্গাপুজোতে মুক্তি পেয়েছে জিৎ-এর দক্ষিণী ছবি ‘নান্নাকু প্রেমাথু’র অফিশিয়াল রিমেক ‘বাজি’। এই ছবিতে জিতের বিপরীতে অভিনয়...

মুক্তি পেলো Asheq Manzur প্রযোজিত এবং Arup Sengupta পরিচালিত মিউজিক ভিডিও “অনুভবে” টিজার…

3p প্রোডাকশনের পক্ষ থেকে এবং Arup Sengupta-র পরিচালনায় ২০ অক্টোবর মুক্তি পেতে চলেছে "অনুভবে" মিউজিক ভিডিওটি. সম্প্রতি মুক্তি পেলো "অনুভবে" মিউজিক ভিডিওটির টিজার. বাংলাদেশ...