Home দেশ ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ...

ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ…

নারী পুরুষের বিপুল ভারসাম্যের কারণে এই সমস্ত দেশ গুলি অন্য দেশ থেকে পুরুষ নিতে আগ্রহী থাকে

ইউরোপের বেশ কয়েকটি বিখ্যাত দেশে নারীর তুলনায় পুরুষের হার অনেক কম, যেমম রাশিয়া, আর্মেনিয়া, বেলারুশ, লিথুনিয়া,লাটভিয়া, ইউক্রেন ইত্যাদি।

রাশিয়ায় প্রতি ১০০ জনে পুরুষে নারীর সংখ্যা ১১৫.৩। আর্মেনিয়ায় প্রতি ১০০ জন পুরুষে নারীর সংখ্যা ১১৫.৫,



লাটভিয়ায় নারীর অনুপাতে পুরুষের হার অনেক কম, প্রতি ১০০ পুরুষে নারীর হার ১১৮.০। বেলারুশেও প্রতি ১০০ জন পুরুষে নারীর হার অনেকটাই বেশি, ১১৫.২। লিথুনিয়ায় প্রতি ১০০ পুরুষে নারীর সংখ্যা ১১৭.২।

এই দেশগুলির মধ্যে বাল্টিক রাষ্ট্র লাটিভিয়া প্রায় দুই দশক আগে কমিউনিস্ট সোভিয়েত ইউনিয়নের অর্ন্তগর্ত হলেও বর্তমানে পুঁজিবাদী রাষ্ট্র। এখানকার মেয়েরা সব দিক থেকেই পুরুষদের থেকে অনেক এগিয়ে। জীবিত থাকার দিক থেকেও মেয়েরা এগিয়ে, পুরুষদের তুলনায় গড়ে এগারো বছর বেশি বাঁচে সেখানকার মেয়েরা। নারী পুরুষদের একটা ভারসাম্য নষ্ট হয়েছে এইসব দেশে।



লাটভিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিচার করলেই এই ভারসাম্যহীনতার পরিচয় পাওয়া যায় যেখানে শিক্ষার্থীদের মধ্যে নারীর তুলনায় পুরুষের সংখ্যা ৫০ % কম।



এইসমস্ত দেশ গুলিতে যেখানে মেয়েরা অনেক অল্প বয়সেই পরিনত হয়ে যায়, সংসারের দায়িত্ব সামলানোর উপযোগী হয়ে যায় সেখানে ওই বয়সী একটি ছেলে আত্মহত্যা করছে নয়তো কোনওভাবে মারা যাচ্ছে।



৩০-৪০ বছর বয়সী নারীর তুলনায় পুরুষের মৃত্যুর হার অনেক বেশী, গাড়ি দুর্ঘটনা, মাদকাসক্ত এর মধ্যে অন্যতম কারণ। নারী পুরুষের এই বিপুল ভারসাম্যহীনতার কারণে এই সব দেশ অনেক পুরুষ নিতে আগ্রহী হয় এশিয়ার বিভিন্ন দেশ, যেমন ভারত, বাংলাদেশ প্রভৃতি দেশ থেকে।

- Advertisment -

জনপ্রিয়

শুরু হয়ে গেলো দেব রুক্মিনীর ভালোবাসার নতুন সফর! “কিশমিশ”-এর শুভ মহরত…

বড়ো পর্দায় চ্যাম্প, কিডন্যাপ, ককপিট, কবীর, পাসওয়ার্ড এর মতো ছবিতে একসঙ্গে দেখা মিলেছে দেব রুক্মিণী জুটির. এবার ষষ্ঠ বার সিলভার স্ক্রিনে জুটি বাঁধতে চলেছেন...

ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ফর্সা হতে চান! ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা এখন কেবল নারীরা নয়, পুরুষরাও নিজেকে সভান সুন্দর ও আকর্ষনীয় দেখাতে আগ্রহী। নিজেকে ফর্সা ও...

অতনু ঘোষের ছবি ‘শেষ পাতায়’ থাকছেন প্রসেনজিৎ-গার্গী-বিক্রম…

এই অতিমারীর পরিস্তিতি স্বাভাবিক হলেই ছন্দে ফিরবে টলিউড ইন্ডাস্ট্রি. পরবর্তী ছবির ঘোষণা করলেন পরিচালক অতনু ঘোষ. 'ময়ূরাক্ষী', 'রবিবার' এর পর অতনু ঘোষের "শেষ পাতা"...

অঙ্গ দান করলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার…

এই করোনা পরিস্তিতিতে আগের বছর থেকেই বিভিন্ন অভিনেতা অভিনেত্রীদের দেখা গেছে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে. কিন্তু এবার এক অভিনব প্রয়াস অঙ্গ দান করতে এগিয়ে...