Home দেশ ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ...

ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ…

নারী পুরুষের বিপুল ভারসাম্যের কারণে এই সমস্ত দেশ গুলি অন্য দেশ থেকে পুরুষ নিতে আগ্রহী থাকে

ইউরোপের বেশ কয়েকটি বিখ্যাত দেশে নারীর তুলনায় পুরুষের হার অনেক কম, যেমম রাশিয়া, আর্মেনিয়া, বেলারুশ, লিথুনিয়া,লাটভিয়া, ইউক্রেন ইত্যাদি।

রাশিয়ায় প্রতি ১০০ জনে পুরুষে নারীর সংখ্যা ১১৫.৩। আর্মেনিয়ায় প্রতি ১০০ জন পুরুষে নারীর সংখ্যা ১১৫.৫,



লাটভিয়ায় নারীর অনুপাতে পুরুষের হার অনেক কম, প্রতি ১০০ পুরুষে নারীর হার ১১৮.০। বেলারুশেও প্রতি ১০০ জন পুরুষে নারীর হার অনেকটাই বেশি, ১১৫.২। লিথুনিয়ায় প্রতি ১০০ পুরুষে নারীর সংখ্যা ১১৭.২।

এই দেশগুলির মধ্যে বাল্টিক রাষ্ট্র লাটিভিয়া প্রায় দুই দশক আগে কমিউনিস্ট সোভিয়েত ইউনিয়নের অর্ন্তগর্ত হলেও বর্তমানে পুঁজিবাদী রাষ্ট্র। এখানকার মেয়েরা সব দিক থেকেই পুরুষদের থেকে অনেক এগিয়ে। জীবিত থাকার দিক থেকেও মেয়েরা এগিয়ে, পুরুষদের তুলনায় গড়ে এগারো বছর বেশি বাঁচে সেখানকার মেয়েরা। নারী পুরুষদের একটা ভারসাম্য নষ্ট হয়েছে এইসব দেশে।



লাটভিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিচার করলেই এই ভারসাম্যহীনতার পরিচয় পাওয়া যায় যেখানে শিক্ষার্থীদের মধ্যে নারীর তুলনায় পুরুষের সংখ্যা ৫০ % কম।



এইসমস্ত দেশ গুলিতে যেখানে মেয়েরা অনেক অল্প বয়সেই পরিনত হয়ে যায়, সংসারের দায়িত্ব সামলানোর উপযোগী হয়ে যায় সেখানে ওই বয়সী একটি ছেলে আত্মহত্যা করছে নয়তো কোনওভাবে মারা যাচ্ছে।



৩০-৪০ বছর বয়সী নারীর তুলনায় পুরুষের মৃত্যুর হার অনেক বেশী, গাড়ি দুর্ঘটনা, মাদকাসক্ত এর মধ্যে অন্যতম কারণ। নারী পুরুষের এই বিপুল ভারসাম্যহীনতার কারণে এই সব দেশ অনেক পুরুষ নিতে আগ্রহী হয় এশিয়ার বিভিন্ন দেশ, যেমন ভারত, বাংলাদেশ প্রভৃতি দেশ থেকে।

- Advertisment -

জনপ্রিয়

রাতের রজনীগন্ধা || এ বি ও অরিজিনালস || কলমে- জয়িতা চক্রবর্তী

মেয়েটাকে এত রাতে বাগানে এভাবে একলা দাঁড়িয়ে থাকতে দেখে বেশ অবাক হলো নীল। হাসপাতালে আজ নীলের প্রথম দিন। রাত এখন প্রায় একটা। ফার্ষ্ট ফ্লোরে...

দর্শকের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেলো হলো মেনি ২

আজ থেকে প্রায় সাত মাস আগে মুক্তি পেয়েছিলো হুলো মেনি এর প্রথম পর্ব। সেটা দেখার পর থেকেই দর্শক উৎসুক হয়ে বসেছিলো অপেক্ষায়. যে কবে...

চোরাই বাইক সহ গ্রেপ্তার দুই অভিযুক্ত

শিলিগুড়ি সহ আশেপাশের এলাকা গুলিতে বড় গাড়ি পাচারের সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে বাইক পাচার চক্র । অভিযানে নেমে তিনটি চুরির বাইক সহ দুই...

জেলা প্রশাসনের উদ্যোগে চা বাগানে সখী মেলা

মঙ্গলবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে অঙ্গণওয়াড়ি কর্মীদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে ডেঙ্গুয়াঝাড় চা বাগানে অনুষ্ঠিত হল একদিনের সখী মেলা । এদিনের এই মেলার উধবোধন...