Home দেশ ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ...

ভয়াবহ পুরুষ সংকট, ভারত থেকে পুরুষ নিতে চায় যে ৬টি দেশ…

নারী পুরুষের বিপুল ভারসাম্যের কারণে এই সমস্ত দেশ গুলি অন্য দেশ থেকে পুরুষ নিতে আগ্রহী থাকে

ইউরোপের বেশ কয়েকটি বিখ্যাত দেশে নারীর তুলনায় পুরুষের হার অনেক কম, যেমম রাশিয়া, আর্মেনিয়া, বেলারুশ, লিথুনিয়া,লাটভিয়া, ইউক্রেন ইত্যাদি।

রাশিয়ায় প্রতি ১০০ জনে পুরুষে নারীর সংখ্যা ১১৫.৩। আর্মেনিয়ায় প্রতি ১০০ জন পুরুষে নারীর সংখ্যা ১১৫.৫,



লাটভিয়ায় নারীর অনুপাতে পুরুষের হার অনেক কম, প্রতি ১০০ পুরুষে নারীর হার ১১৮.০। বেলারুশেও প্রতি ১০০ জন পুরুষে নারীর হার অনেকটাই বেশি, ১১৫.২। লিথুনিয়ায় প্রতি ১০০ পুরুষে নারীর সংখ্যা ১১৭.২।

এই দেশগুলির মধ্যে বাল্টিক রাষ্ট্র লাটিভিয়া প্রায় দুই দশক আগে কমিউনিস্ট সোভিয়েত ইউনিয়নের অর্ন্তগর্ত হলেও বর্তমানে পুঁজিবাদী রাষ্ট্র। এখানকার মেয়েরা সব দিক থেকেই পুরুষদের থেকে অনেক এগিয়ে। জীবিত থাকার দিক থেকেও মেয়েরা এগিয়ে, পুরুষদের তুলনায় গড়ে এগারো বছর বেশি বাঁচে সেখানকার মেয়েরা। নারী পুরুষদের একটা ভারসাম্য নষ্ট হয়েছে এইসব দেশে।



লাটভিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিচার করলেই এই ভারসাম্যহীনতার পরিচয় পাওয়া যায় যেখানে শিক্ষার্থীদের মধ্যে নারীর তুলনায় পুরুষের সংখ্যা ৫০ % কম।



এইসমস্ত দেশ গুলিতে যেখানে মেয়েরা অনেক অল্প বয়সেই পরিনত হয়ে যায়, সংসারের দায়িত্ব সামলানোর উপযোগী হয়ে যায় সেখানে ওই বয়সী একটি ছেলে আত্মহত্যা করছে নয়তো কোনওভাবে মারা যাচ্ছে।



৩০-৪০ বছর বয়সী নারীর তুলনায় পুরুষের মৃত্যুর হার অনেক বেশী, গাড়ি দুর্ঘটনা, মাদকাসক্ত এর মধ্যে অন্যতম কারণ। নারী পুরুষের এই বিপুল ভারসাম্যহীনতার কারণে এই সব দেশ অনেক পুরুষ নিতে আগ্রহী হয় এশিয়ার বিভিন্ন দেশ, যেমন ভারত, বাংলাদেশ প্রভৃতি দেশ থেকে।

- Advertisment -

জনপ্রিয়

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...

চারিদিকে অক্সিজেনের হাহাকার, এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টলি তারকারা…

গোটা বিশ্ব আজ করোনা মহামারীর কবলে। Covid এর দ্বিতীয় ঢেউ তে লাফিয়ে বাড়ছে সংক্রমণ সাথে মৃত্যু। করোনার দ্বিতীয় ঢেউতে এই প্রথম দৈনিক সংক্রমণ বেড়ে...