Home জেলার খবর শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা...

শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা…

৫০ বছরের প্রাচীন রবীন্দ্র ভবনকে অত্যাধুনিকতার ছোঁয়া দিতে তৈরী প্রকল্প, অপেক্ষা সরকারি অনুমোদনের

শ্রীরামপুরের অন্যতম জনপ্রিয় সাংস্কৃতিক কেন্দ্র রবীন্দ্র ভবন, শ্রীরামপুর পুরসভার তরফে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে, যার জন্য ৬ কোটি টাকার প্রকল্প তৈরী করা হয়েছে। খুব শীঘ্রই রাজ্য সরকারের থেকে অনুমোদন চাওয়া হবে।



অডিটোরিয়ামটিকে আধুনিক রুপ দিতে ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম বসানো হবে,স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপক ব্যবস্থার পাশাপাশি বাড়ানো হবে দর্শক আসনের সংখ্যা, বসার জন্য চেয়ারগুলি আরও উন্নতমানের করা হবে।



অডিটোরিয়ামে শুধু গান বা নাচই নয় পাশাপাশি নাটকের জন্যও ব্যবস্থা নেওয়া হবে, ফিল্মও দেখানোর ব্যবস্থাও নেওয়া হবে , অডিটোরিয়ামের ভেতর এবং বাইরের সাজসজ্জাও আধুনিক রুপ দেওয়া হবে এমনটাই ভাবা হয়েছে।



শ্রীরামপুরের শিল্প সংস্কৃতি চর্চার অন্যতম কেন্দ্র রবীন্দ্র ভবন বহুদিনের পুরোনো, প্রায় ৫০ বছর আগে সাধারণ মানুষের চাঁদায় তৈরী হয়েছিল রবীন্দ্র ভবন। যার অন্যতম উদ্যোক্তা ছিলেন রত্না দে নাগের বাবা গোপাল দাস নাগ, সময়ের সাথে তাতে আধুনিকতার ছোঁয়া আনা জরুরী হয়ে পড়েছে।
ভবনটি পুরসভার হাতে যাওয়ার পর শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায় সেখানে এসি বসিয়েছিলেন, আধুনিক সময়ের উপযোগী করে তুলতে আধুনিক পরিকাঠামোর দরকার হয়ে পড়েছিল।
আধুনিক ভাবে গড়ে তুলতে মডেল করা হবে শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চ সহ কলকাতার বেশ কয়েকটি মঞ্চকে।



শিল্পিদের সুবিধার্থে তৈরী করা হবে গ্রিনরুম। পুরকর্তারা জানিয়েছেন প্রকল্প একেবারেই তৈরী আছে এখন অপেক্ষা সরকারি অনুমোদনের।

- Advertisment -

জনপ্রিয়

ছয় দিনে পাঁচটি আন্তর্জাতিক পুরস্কারে পুরস্কৃত হল ইন্দ্রনীল ব্যানার্জী এর নতুন ছবি উর্মিমালা..

বাঙালি বরাবরই সিনেমাপ্রেমী আর অভিনবত্বে যে সবার আগে তা আর বলার অপেক্ষা রাখেনা। এই বাঙলাতেই জন্ম নিয়েছেন বহু প্রতিভাবান ফ্লিম মেকার, তার মধ্যে অস্কার...

১ লা আগস্ট ‘কলকাতা সিমলা A বং পজেটিভ’ নাট্য দলের পক্ষ থেকে উদযাপন করা হল পঞ্চম জন্মদিন…

১ লা আগস্ট কলকাতা সিমলা A বং নাট্য দলের পক্ষ থেকে পালন করা হলো পঞ্চম জন্মদিন। এই উপলক্ষে হেদুয়ার আর্কহার্ট স্কোয়ারে আয়োজন করা হয়েছিল...

মনের মানুষ খ্যাত অভিষেক চৌধুরী নিয়ে আসছে বাংলার প্রথম ফিউচারিস্টিক ওয়েব ফিল্ম!

কেফি মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট এর পক্ষ থেকে এবং পরিচালক অভিষেক চৌধুরীর পরিচালনায় আসতে চলেছে বাংলার প্রথম ফিউচারিস্টিক ওয়েব ফিল্ম। এর আগে পরিচালক অভিষেক চৌধুরীর...

অভিজ্ঞান মুখোপাধ্যায় পরিচালিত পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র চিত্রায়িত হচ্ছে কলকাতায়…

"ফ্যান্টাসম" নামের স্বল্পদৈর্ঘ্যর চলচ্চিত্রটি নীলাদ্রি শঙ্কর রায় প্রযোজনা করেছিলেন। পরবর্তীতে, পরিচালক অভিজ্ঞান মুখোপাধ্যায় বাকি চারটি ভিন্ন ভিন্ন গল্পকে একে অপরের সাথে যুক্ত করে একটি ভিন্ন...