Home জেলার খবর শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা...

শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা…

৫০ বছরের প্রাচীন রবীন্দ্র ভবনকে অত্যাধুনিকতার ছোঁয়া দিতে তৈরী প্রকল্প, অপেক্ষা সরকারি অনুমোদনের

শ্রীরামপুরের অন্যতম জনপ্রিয় সাংস্কৃতিক কেন্দ্র রবীন্দ্র ভবন, শ্রীরামপুর পুরসভার তরফে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে, যার জন্য ৬ কোটি টাকার প্রকল্প তৈরী করা হয়েছে। খুব শীঘ্রই রাজ্য সরকারের থেকে অনুমোদন চাওয়া হবে।



অডিটোরিয়ামটিকে আধুনিক রুপ দিতে ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম বসানো হবে,স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপক ব্যবস্থার পাশাপাশি বাড়ানো হবে দর্শক আসনের সংখ্যা, বসার জন্য চেয়ারগুলি আরও উন্নতমানের করা হবে।



অডিটোরিয়ামে শুধু গান বা নাচই নয় পাশাপাশি নাটকের জন্যও ব্যবস্থা নেওয়া হবে, ফিল্মও দেখানোর ব্যবস্থাও নেওয়া হবে , অডিটোরিয়ামের ভেতর এবং বাইরের সাজসজ্জাও আধুনিক রুপ দেওয়া হবে এমনটাই ভাবা হয়েছে।



শ্রীরামপুরের শিল্প সংস্কৃতি চর্চার অন্যতম কেন্দ্র রবীন্দ্র ভবন বহুদিনের পুরোনো, প্রায় ৫০ বছর আগে সাধারণ মানুষের চাঁদায় তৈরী হয়েছিল রবীন্দ্র ভবন। যার অন্যতম উদ্যোক্তা ছিলেন রত্না দে নাগের বাবা গোপাল দাস নাগ, সময়ের সাথে তাতে আধুনিকতার ছোঁয়া আনা জরুরী হয়ে পড়েছে।
ভবনটি পুরসভার হাতে যাওয়ার পর শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায় সেখানে এসি বসিয়েছিলেন, আধুনিক সময়ের উপযোগী করে তুলতে আধুনিক পরিকাঠামোর দরকার হয়ে পড়েছিল।
আধুনিক ভাবে গড়ে তুলতে মডেল করা হবে শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চ সহ কলকাতার বেশ কয়েকটি মঞ্চকে।



শিল্পিদের সুবিধার্থে তৈরী করা হবে গ্রিনরুম। পুরকর্তারা জানিয়েছেন প্রকল্প একেবারেই তৈরী আছে এখন অপেক্ষা সরকারি অনুমোদনের।

- Advertisment -

জনপ্রিয়

চোরাই বাইক সহ গ্রেপ্তার দুই অভিযুক্ত

শিলিগুড়ি সহ আশেপাশের এলাকা গুলিতে বড় গাড়ি পাচারের সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে বাইক পাচার চক্র । অভিযানে নেমে তিনটি চুরির বাইক সহ দুই...

জেলা প্রশাসনের উদ্যোগে চা বাগানে সখী মেলা

মঙ্গলবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে অঙ্গণওয়াড়ি কর্মীদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে ডেঙ্গুয়াঝাড় চা বাগানে অনুষ্ঠিত হল একদিনের সখী মেলা । এদিনের এই মেলার উধবোধন...

হঠাৎ করে গরম দার্জিলিং এ, অবাক এবং হতাশ পর্যটকেরা

গরম থেকে বাচতে শৈলশহরে এসেও গরম।হ্যা অবাক হলেও সত্যি ঘটনা দার্জিলিং এর তাপমাত্রা ঘোরাফেরা করছে 14 ডিগ্রীতে।পর্যটকেরা এসে গরম জামাকাপড় খুলে বের হচ্ছেন।কোন কোন...

কথায় আছে, প্রেমের কোনও বয়স নেই। সীমানা নেই

কোনও কিছুই বাধ মানে প্রেমের সামনে। যে কোনও বয়সেই আসতে পারে প্রেম। আর তেমনই এক ছবি উঠে এল উত্তরপ্রদেশের আগরা শহর থেকে।প্রেমিকের বয়স ৮০।...