Home জেলার খবর শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা...

শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা…

৫০ বছরের প্রাচীন রবীন্দ্র ভবনকে অত্যাধুনিকতার ছোঁয়া দিতে তৈরী প্রকল্প, অপেক্ষা সরকারি অনুমোদনের

শ্রীরামপুরের অন্যতম জনপ্রিয় সাংস্কৃতিক কেন্দ্র রবীন্দ্র ভবন, শ্রীরামপুর পুরসভার তরফে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে, যার জন্য ৬ কোটি টাকার প্রকল্প তৈরী করা হয়েছে। খুব শীঘ্রই রাজ্য সরকারের থেকে অনুমোদন চাওয়া হবে।



অডিটোরিয়ামটিকে আধুনিক রুপ দিতে ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম বসানো হবে,স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপক ব্যবস্থার পাশাপাশি বাড়ানো হবে দর্শক আসনের সংখ্যা, বসার জন্য চেয়ারগুলি আরও উন্নতমানের করা হবে।



অডিটোরিয়ামে শুধু গান বা নাচই নয় পাশাপাশি নাটকের জন্যও ব্যবস্থা নেওয়া হবে, ফিল্মও দেখানোর ব্যবস্থাও নেওয়া হবে , অডিটোরিয়ামের ভেতর এবং বাইরের সাজসজ্জাও আধুনিক রুপ দেওয়া হবে এমনটাই ভাবা হয়েছে।



শ্রীরামপুরের শিল্প সংস্কৃতি চর্চার অন্যতম কেন্দ্র রবীন্দ্র ভবন বহুদিনের পুরোনো, প্রায় ৫০ বছর আগে সাধারণ মানুষের চাঁদায় তৈরী হয়েছিল রবীন্দ্র ভবন। যার অন্যতম উদ্যোক্তা ছিলেন রত্না দে নাগের বাবা গোপাল দাস নাগ, সময়ের সাথে তাতে আধুনিকতার ছোঁয়া আনা জরুরী হয়ে পড়েছে।
ভবনটি পুরসভার হাতে যাওয়ার পর শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায় সেখানে এসি বসিয়েছিলেন, আধুনিক সময়ের উপযোগী করে তুলতে আধুনিক পরিকাঠামোর দরকার হয়ে পড়েছিল।
আধুনিক ভাবে গড়ে তুলতে মডেল করা হবে শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চ সহ কলকাতার বেশ কয়েকটি মঞ্চকে।



শিল্পিদের সুবিধার্থে তৈরী করা হবে গ্রিনরুম। পুরকর্তারা জানিয়েছেন প্রকল্প একেবারেই তৈরী আছে এখন অপেক্ষা সরকারি অনুমোদনের।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...