Home জেলার খবর শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা...

শ্রীরামপুরে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা…

৫০ বছরের প্রাচীন রবীন্দ্র ভবনকে অত্যাধুনিকতার ছোঁয়া দিতে তৈরী প্রকল্প, অপেক্ষা সরকারি অনুমোদনের

শ্রীরামপুরের অন্যতম জনপ্রিয় সাংস্কৃতিক কেন্দ্র রবীন্দ্র ভবন, শ্রীরামপুর পুরসভার তরফে রবীন্দ্রভবনকে অত্যাধুনিককতার সাথে নব রূপে সাজিয়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে, যার জন্য ৬ কোটি টাকার প্রকল্প তৈরী করা হয়েছে। খুব শীঘ্রই রাজ্য সরকারের থেকে অনুমোদন চাওয়া হবে।



অডিটোরিয়ামটিকে আধুনিক রুপ দিতে ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম বসানো হবে,স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপক ব্যবস্থার পাশাপাশি বাড়ানো হবে দর্শক আসনের সংখ্যা, বসার জন্য চেয়ারগুলি আরও উন্নতমানের করা হবে।



অডিটোরিয়ামে শুধু গান বা নাচই নয় পাশাপাশি নাটকের জন্যও ব্যবস্থা নেওয়া হবে, ফিল্মও দেখানোর ব্যবস্থাও নেওয়া হবে , অডিটোরিয়ামের ভেতর এবং বাইরের সাজসজ্জাও আধুনিক রুপ দেওয়া হবে এমনটাই ভাবা হয়েছে।



শ্রীরামপুরের শিল্প সংস্কৃতি চর্চার অন্যতম কেন্দ্র রবীন্দ্র ভবন বহুদিনের পুরোনো, প্রায় ৫০ বছর আগে সাধারণ মানুষের চাঁদায় তৈরী হয়েছিল রবীন্দ্র ভবন। যার অন্যতম উদ্যোক্তা ছিলেন রত্না দে নাগের বাবা গোপাল দাস নাগ, সময়ের সাথে তাতে আধুনিকতার ছোঁয়া আনা জরুরী হয়ে পড়েছে।
ভবনটি পুরসভার হাতে যাওয়ার পর শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায় সেখানে এসি বসিয়েছিলেন, আধুনিক সময়ের উপযোগী করে তুলতে আধুনিক পরিকাঠামোর দরকার হয়ে পড়েছিল।
আধুনিক ভাবে গড়ে তুলতে মডেল করা হবে শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চ সহ কলকাতার বেশ কয়েকটি মঞ্চকে।



শিল্পিদের সুবিধার্থে তৈরী করা হবে গ্রিনরুম। পুরকর্তারা জানিয়েছেন প্রকল্প একেবারেই তৈরী আছে এখন অপেক্ষা সরকারি অনুমোদনের।

- Advertisment -

জনপ্রিয়

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...

চারিদিকে অক্সিজেনের হাহাকার, এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টলি তারকারা…

গোটা বিশ্ব আজ করোনা মহামারীর কবলে। Covid এর দ্বিতীয় ঢেউ তে লাফিয়ে বাড়ছে সংক্রমণ সাথে মৃত্যু। করোনার দ্বিতীয় ঢেউতে এই প্রথম দৈনিক সংক্রমণ বেড়ে...