Home সেলিব্রিটি মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো...

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের ‘বর্ষবরণে বিবিয়ানা’ শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের কল্যাণের জন্য। প্রিন্সটন ক্লাবে ৩০ শে এপ্রিল বিশিষ্ট মানুষজনের উপস্থিতিতে প্রকাশিত হলো এই ক্যালেন্ডার। এই ক্যালেন্ডার প্রকাশ এর নেপথ্যে ছিলেন লেখিকা পরিচালিকা পারমিতা মুন্সী ভট্টাচার্য্য। তিনি এই ক্যালেন্ডারের মাধ্যমে নারীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। এই কাজের জন্য তিনি প্রাচীন ভারতীয় পুরাণ, সামাজিক রীতিনীতি, ও সমকালীন সাহিত্য এই সবকিছুর দ্বারা অনুপ্রেরিত হয়েছেন।



এচারা এই ক্যালেন্ডার প্রোডাকশন ডিজাইনের দায়িত্বে ছিলেন সুদীপ ভট্টাচার্য্য, এবং সম্পূর্ণ ক্রিয়েটিভ ডিজাইনের দায়িত্বে ছিলেন পিয়ালী মুন্সী।

এই অনুষ্ঠানে মডেল হিসেবে অংশ নেন বিভিন্ন কর্মক্ষেত্র থেকে উঠে আসা বিশিষ্ট নারীরা। এছাড়া মডেল হিসাবে অংশ গ্রহণ করেন অভিনেত্রী পল্লবী চ্যাটার্জী, দেবলীনা দত্ত মুখার্জী, রেশমি মিত্র, লাজবন্তি রায়, পিয়ালী মুন্সী, ডক্টর লেফট্যানেন্ট মনামী সমাদ্দার, লোপামুদ্রা দাস শর্মা, সুকন্যা রক্ষিত গুপ্ত, রূপা মজুমদার, রৌনক মজুমদার, অরিত্র ভট্টাচার্য্য প্রমুখ ব্যক্তিত্বরা।



এই ক্যালেন্ডার শ্যুটে পোশাক ভাবনায় ছিলেন ইরানী মিত্র, এথেনিক জুয়েলারী দিয়ে সাজিয়েছেন “তিলোত্তমা ক্রিয়েশন” এর পূজা চ্যাটার্জী, কন্টেম্পরারি জুয়েলারী দিয়ে সাজিয়েছেন “প্রণিতাজ কালেকশন” এর প্রগতি চৌধুরী ও সুজয় নন্দী, সুস্বাদু খাবার দিয়ে সহায়তা করেছেন “মীও কারো” পারমিতা রায়, গ্রুমিং এর দায়িত্বে ছিলেন “ল্যাকমে একাডেমি”, ডিজিটাল সহায়তা করেছে “জিও বাংলা”, আতিথিয়তার দায়িত্বে ছিলেন “ইচ্ছে বাড়ি”, উপহার দিয়ে সহায়তা করেন “বনফুল”, “সম্পূর্ণা”, স্পেক্টাকেলস, এবং এই ক্যালেন্ডারের প্রকাশনায় সাহায্য করেছেন “দেব সাহিত্য কুটির”। বাহ্যিক সহায়তা করেছেন “করুকৃতের সুভাশিষ সাহা”।

এইদিন বিশিষ্ট অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলা চলচ্চিত্র জগতের এভার গ্রিন নায়ক “চিরঞ্জিত চক্রবর্তী” এবং কলকাতা পুলিশের জয়েন্ট কমিশনার “সুজয় চন্দ”।

অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী জানান “পথ পশুদের সাহায্যে এই যে প্রয়াস পারমিতা মুন্সী ভট্টাচার্য্য গ্রহণ করেছেন তা সত্যি প্রশংসনীয়। আমি এমন এক পৃথিবীর স্বপ্ন দেখি যেখানে পথপশুরা নিশ্চিন্তে বাঁচতে পারবে। পাশ্চাত্য দেশ গুলোতে যেমন পথ পশুদের জীবন ও খাদ্যের বিপুল নিশ্চয়তা রয়েছে আমাদের দেশেও যেনো পথ পশুরা সেরকম নিশ্চিন্তে থাকতে পারে। কিন্তু যতদিন না এরকম পরিস্থিতি আসছে ততদিন পারমিতার মত মানুষ একান্ত প্রয়োজন। এই উদ্যোগকে আমি আন্তরিক ভাবে অভিনন্দন জানাই”। জয়েন্ট কমিশনার সুজয় চন্দ বলেন ” এই মহৎ একটা উদ্যোগকে সমর্থণ করতে পারে আমি ভীষণ খুশি হয়েছি। আমি চাই মানুষ যেনো এই উদ্যোগকে সমর্থন করুক”।



এই ক্যালেন্ডার এর পরিচালিকা পারমিতা মুন্সী ভট্টাচার্য্য জানান “আজ ৩০ শে এপ্রিল আমার মা শিবানী মুন্সীর মৃত্যুদিন। দিনটা দুঃখের হলেও ক্যালেন্ডার প্রকাশ এর শুভ অনুষ্ঠানের মধ্যে দিয়ে তার প্রতি আমার এই শ্রদ্ধা জ্ঞাপন। আমার মাও একজন একনিষ্ঠ পশুপ্রেমী ছিলেন। আমি বিশ্বাস করি এই দিন পথ পশুদের কল্যাণার্থে এই যে ক্যালেন্ডার আমরা প্রকাশ করতে পেরেছি তাতে মায়ের আত্মা শান্তি পেয়েছে। এই করোনা আবহে বিচলিত আমাদের সমাজ জীবন। কিন্তু এই পরিস্থিতিতে আমরা যেনো পথ পশুদের কথা ভুলে না যাই। প্রকৃতির সুস্থতার জন্য পশু পাখিদেরও ভীষণ প্রয়োজন। আমার একান্ত অনুরোধ তাদের যেনো আমরা ত্যাগ না করি। তাদের সাহায্যার্থে আমরা এই ক্যালেন্ডার প্রকাশ করেছি। আপনারা যদি এই ক্যালেন্ডার কেনেন তাহলে সেই ক্যালেন্ডার থেকে সংগৃহীত টাকা আমরা পথ পশুদের কল্যাণে ব্যয় করতে পারবো। তাই সবাই এগিয়ে আসুন এই দুঃসময় পথ পশুদের সঙ্গে থাকুন।

- Advertisment -

জনপ্রিয়

মুক্তি পেলো “KSS PRODUCTION & ENTERTAINMENT”এর স্বল্প দৈর্ঘ্যের ছবি “দোয়া”(Dua)

প্রযোজক হিসেবে কান সিং সোধা বরাবরই নতুন প্রতিভাদের উৎসাহ দিয়ে চলেছেন। এবারও তার ব্যতিক্রম ঘটে নি। কান সিং সোধা ও KSS PRODUCTION & ENTERTAINMENT"...

“ময়ূরপঙ্খীর” তরফ থেকে দিনমজুর ও রিক্সা চালকদের জন্য ঈদ উপলক্ষে কিছু উপহার প্রদান করা হলো

"ময়ূরপঙ্খী শিশু কিশোর সমাজ কল্যাণ সংস্থা" র পক্ষ থেকে এবং গ্লোবাল স্পা ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকার মিরপুরের বিভিন্ন এলাকায় অসহায়, বয়স্ক, দিনমজুর ও রিক্সা চালকদের...

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...