Home ফিল্ম শীঘ্রই আসতে চলেছে অভিষেক অভিনীত শেষ ছায়াছবি পঞ্চভূজ

শীঘ্রই আসতে চলেছে অভিষেক অভিনীত শেষ ছায়াছবি পঞ্চভূজ

বাংলা চলচিত্র জগতের এক অন্যতম সফল অভিনেতা ছিলেন আমাদের সকলের প্রিয় অভিষেক চট্টোপাধ্যায়। তিনি এক্টিং ক্যারিয়ার শুরু করেন ১৯৮৬ সালে তরুণ মজুমদার এর ছবি ‘পথভোলা’ দিয়ে।




তিনি সফল ভাবে অভিনয় করেছেন ৩০০ এর বেশি বাংলা ছবি ও ধারাবাহিকে। গত ২৪ মার্চ, ৫৮ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন অভিষেক চট্টোপাধ্যায়। তার এই আকস্মিক প্রয়াণ কে কেন্দ্র করে মর্মাহত সমগ্র চলচিত্র জগৎ।
গত শনিবার অর্থাৎ ৯ এপ্রিল নন্দন পেক্ষাগৃহে আনুষ্ঠানিক ভাবে মুক্তি পেলো তার শেষ ছায়াছবি পঞ্চভুজ এর পোস্টার, গান , টিজার ও ট্রেলার। এই ছবিটির পরিচালনা করেছেন রানা বন্দ্যোপাধ্যায় এবং প্রযোজনায় সৌমেন চট্টোপাধ্যায়। এই ছবিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সোমা বন্দ্যোপাধ্যায় , কণীনিকা বন্দ্যোপাধ্যায়।

এই ছবি ইতিমধ্যেই বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। তারই মধ্যে ‘পোর্ট ব্লেয়ার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ এই ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় । সেই পুরস্কারই অভিষেক চট্টোপাধ্যায়ের স্ত্রী সংযুক্তা ও মেয়ে সাইনার হাতে তুলে দিলেন পরিচালক।



ছবির গল্পে রাঘব একটি আশ্রমে থাকেন। শহর থেকে অনেক দূরে। ওঁর সঙ্গে থাকেন, এমনই আরও কিছু মানুষ। আর থাকে, অনাথ ছেলেমেয়েরা। যারা ওই আশ্রমের স্কুলে লেখাপড়া শিখে, বড় হচ্ছে। রাঘব-এর ভাবনা অনুসরণ করে, এগিয়ে চলতে থাকে পঞ্চভূজ।
আরো পড়ুন: আপনার অর্থের সমস্যা দূর করতে মেনে চলুন এই ঘরোয়া টোটকা
নিজের স্ট্রিম অফ্ কনসাসনেস- এর দ্বারা, রাঘব সৃষ্টি করতে থাকেন, রামধনুর মতো রঙিন নানান বিষয়বস্তু নিয়ে, সহজ সরল শিল্পকর্ম। যা তিনি পেয়ে যান, আশেপাশের উপাদান থেকে। এমনকি, নিজের শিক্ষা বুদ্ধি ও কল্পনার মাধ্যমে,অতি সাধারণের মধ্য থেকেই খুঁজে নেন, নিজের সহকর্মী ও শিল্পের কলাকুশলীদের।




রাঘব-এর নিজস্ব সৃজনশীলতার এই ভাবনা কে অনুসরণ করতে গিয়ে দেখা যায় এক রঙিন আনন্দদায়ক যাত্রাপথ। যা চিরকালীন যৌবনের জয়গান। এবং জানা যায় তার একান্তই ব্যক্তিগত সংকটের কথা। যার মধ্য দিয়ে  উনি এগিয়ে চলেছেন। তা ফুটে উঠবে ছবির গল্পের মাধ্যমে ।

এই অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়-এর স্ত্রী সংযুক্তা ও মেয়ে সাইনা ( ডল ), অভিনেতা দুলাল লাহিড়ী, অভিনেত্রী তৃনা সাহা।

- Advertisment -

জনপ্রিয়

কথায় আছে, প্রেমের কোনও বয়স নেই। সীমানা নেই

কোনও কিছুই বাধ মানে প্রেমের সামনে। যে কোনও বয়সেই আসতে পারে প্রেম। আর তেমনই এক ছবি উঠে এল উত্তরপ্রদেশের আগরা শহর থেকে।প্রেমিকের বয়স ৮০।...

শাহরুখ খানের নাইট রাইডার্স UAE T20 লিগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজি অধিগ্রহণ করেছে

কলকাতার আইপিএল ফ্র্যাঞ্চাইজি, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজির মালিকানা ও পরিচালনার অধিকার অর্জন করেছে। (adsbygoogle...

দার্জিলিং বেড়াতে যাবেন ভাবছেন ? তাহলে অবশ্যই পড়ুন. জুলাই পর্যন্ত বুক সকল হোটেল

"চলো যাই দার্জিলিং "গত তিন দিন ধরে দার্জিলিং এর পর্যটকের সাথে যুক্ত ব্যাবসায়ীরা এই sloganতুলছেন।আর এতেই কেল্লা ফতে।পর্যটকদের ঢল নেমে গেছে পাহাড়গুলিতে।আগামী জুলাই মাস...

মুক্তি পেলো হুলো মেনি ২ এর ট্রেলার, থাকছে নতুন অনেক চমক

সম্প্রতি ১০ ই মে মুক্তি পেলো দেবাঙ্গ পাল পরিচালিত ছবি হুলো মেনি ২ এর ট্রেলার। হুলো মেনি দর্শক মহলে চরম সাফল্য পেয়েছিলো, তার পর...