Home স্বাস্থ্য এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি... ভাইরাল ভিডিও...

এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি… ভাইরাল ভিডিও…

ভাইরাল হল এক ব্যক্তির সব্জি জীবাণুমুক্ত করার পদ্ধতি

করোনা ভাইরাসের জেরে নেওয়া হচ্ছে নানা রকম সতর্কতা, স্যানিটাইজ করা হচ্ছে সবকিছু।অনেকেই বাজার থেকে আনা ফল সব্জি কিভাবে খাবেন তার জন্য নানা উপায় ভাবছেন। করোনা কে শব্জি ফল থেকে দূরে রাখতে বিভিন্ন মানুষের বিভিন্ন রকম পদ্ধতির খোঁজ পাওয়া যাচ্ছে।
কেউ রান্নার আগে গরম জলে ধুয়ে নিচ্ছেন সেসব আবার কেউ এমনি জলে ধুয়ে পরিস্কার করে নিচ্ছেন সব্জি এবং ফল। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে এক ব্যক্তি সব্জি-ফলকে জীবাণুমুক্ত করেছে এক অভিনব পক্রিয়ায়, তবে তা বিপদজনকও।

সেই ভিডিও শেয়ার করে আইএএস অফিসার সুপ্রিয়া সাহু লিখেছেন সব্জি জীবাণু মুক্ত করার ভারতীয় জুগাড়, তবে কতটা কার্যকরী তা নিয়ে তিনি অনিশ্চিত। ভিডিওটিতে ইতিমধ্যেই ভিউ হয়েছে প্রায় ৯০ হাজার।

ভাইরাল সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তি প্রেসার কুকারে জল দিয়ে গরম করে প্রেসার কুকারের হুইসিল ভাল্‌ভটি খুলে তার জায়গায় লাগিয়েছেন একটি পাইপ। সেই পাইপ দিয়ে বেরোনো বাষ্প দিয়ে বিভিন্ন কাঁচা সব্জি জীবাণুমুক্ত করেছেন তিনি।
নেটাগরিকদের একাংশ এর প্রশংসা করেন আবার একাংশ প্রশ্ন তোলেন এর বিপদজনক প্রভাব নিয়ে৷
অনেকেই মন্তব্য করেন এই প্রক্রিয়া একেবারেই নিরাপদ নয়। বড় দুর্ঘটনা হওয়ারও সম্ভাবনা ছিল। এটা খুবই ভয়ঙ্কর চিন্তা কারণ প্রেসার কুকারের ভিতর জলশূন্য হয়ে গেলে বিস্ফোরণ হয়ে যায়।ট্যুইটারে মন্তব্য করেন এক ব্যক্তি। ভিডিওতে ওই ব্যক্তির ভাগ্য ভালো যে কোনো বিপদ ঘটেনি বলেছেন অনেকেই।
অনেক টুইটার ব্যবহারকারী আবার জানিয়েছেন বাজার থেকে আনা সব্জি ফল জল দিয়ে ধুয়ে রোদে শুকিয়ে নেওয়াটা সবচেয়ে ভালো পদ্ধতি।

- Advertisment -

জনপ্রিয়

কথায় আছে, প্রেমের কোনও বয়স নেই। সীমানা নেই

কোনও কিছুই বাধ মানে প্রেমের সামনে। যে কোনও বয়সেই আসতে পারে প্রেম। আর তেমনই এক ছবি উঠে এল উত্তরপ্রদেশের আগরা শহর থেকে।প্রেমিকের বয়স ৮০।...

শাহরুখ খানের নাইট রাইডার্স UAE T20 লিগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজি অধিগ্রহণ করেছে

কলকাতার আইপিএল ফ্র্যাঞ্চাইজি, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজির মালিকানা ও পরিচালনার অধিকার অর্জন করেছে। (adsbygoogle...

দার্জিলিং বেড়াতে যাবেন ভাবছেন ? তাহলে অবশ্যই পড়ুন. জুলাই পর্যন্ত বুক সকল হোটেল

"চলো যাই দার্জিলিং "গত তিন দিন ধরে দার্জিলিং এর পর্যটকের সাথে যুক্ত ব্যাবসায়ীরা এই sloganতুলছেন।আর এতেই কেল্লা ফতে।পর্যটকদের ঢল নেমে গেছে পাহাড়গুলিতে।আগামী জুলাই মাস...

মুক্তি পেলো হুলো মেনি ২ এর ট্রেলার, থাকছে নতুন অনেক চমক

সম্প্রতি ১০ ই মে মুক্তি পেলো দেবাঙ্গ পাল পরিচালিত ছবি হুলো মেনি ২ এর ট্রেলার। হুলো মেনি দর্শক মহলে চরম সাফল্য পেয়েছিলো, তার পর...