Home স্বাস্থ্য এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি... ভাইরাল ভিডিও...

এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি… ভাইরাল ভিডিও…

ভাইরাল হল এক ব্যক্তির সব্জি জীবাণুমুক্ত করার পদ্ধতি

করোনা ভাইরাসের জেরে নেওয়া হচ্ছে নানা রকম সতর্কতা, স্যানিটাইজ করা হচ্ছে সবকিছু।অনেকেই বাজার থেকে আনা ফল সব্জি কিভাবে খাবেন তার জন্য নানা উপায় ভাবছেন। করোনা কে শব্জি ফল থেকে দূরে রাখতে বিভিন্ন মানুষের বিভিন্ন রকম পদ্ধতির খোঁজ পাওয়া যাচ্ছে।
কেউ রান্নার আগে গরম জলে ধুয়ে নিচ্ছেন সেসব আবার কেউ এমনি জলে ধুয়ে পরিস্কার করে নিচ্ছেন সব্জি এবং ফল। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে এক ব্যক্তি সব্জি-ফলকে জীবাণুমুক্ত করেছে এক অভিনব পক্রিয়ায়, তবে তা বিপদজনকও।

সেই ভিডিও শেয়ার করে আইএএস অফিসার সুপ্রিয়া সাহু লিখেছেন সব্জি জীবাণু মুক্ত করার ভারতীয় জুগাড়, তবে কতটা কার্যকরী তা নিয়ে তিনি অনিশ্চিত। ভিডিওটিতে ইতিমধ্যেই ভিউ হয়েছে প্রায় ৯০ হাজার।

ভাইরাল সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তি প্রেসার কুকারে জল দিয়ে গরম করে প্রেসার কুকারের হুইসিল ভাল্‌ভটি খুলে তার জায়গায় লাগিয়েছেন একটি পাইপ। সেই পাইপ দিয়ে বেরোনো বাষ্প দিয়ে বিভিন্ন কাঁচা সব্জি জীবাণুমুক্ত করেছেন তিনি।
নেটাগরিকদের একাংশ এর প্রশংসা করেন আবার একাংশ প্রশ্ন তোলেন এর বিপদজনক প্রভাব নিয়ে৷
অনেকেই মন্তব্য করেন এই প্রক্রিয়া একেবারেই নিরাপদ নয়। বড় দুর্ঘটনা হওয়ারও সম্ভাবনা ছিল। এটা খুবই ভয়ঙ্কর চিন্তা কারণ প্রেসার কুকারের ভিতর জলশূন্য হয়ে গেলে বিস্ফোরণ হয়ে যায়।ট্যুইটারে মন্তব্য করেন এক ব্যক্তি। ভিডিওতে ওই ব্যক্তির ভাগ্য ভালো যে কোনো বিপদ ঘটেনি বলেছেন অনেকেই।
অনেক টুইটার ব্যবহারকারী আবার জানিয়েছেন বাজার থেকে আনা সব্জি ফল জল দিয়ে ধুয়ে রোদে শুকিয়ে নেওয়াটা সবচেয়ে ভালো পদ্ধতি।

- Advertisment -

জনপ্রিয়

শ্যুটিং শুরু হলো ৮/১২- র, সঙ্গীত পরিচালক হিসেবে যোগ দিলেন সৌম্য ঋত…

৮/১২'র শুভ মহরত হয়ে গেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক অরুন রায়, প্রযোজক কান সিং সোধা, অভিনেতা কিঞ্জল নন্দ, রেমো, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী ছাড়াও...

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে এক অভিনব উদ্যোগ “অন্য ইলিশ ও চিংড়ি উৎসব”….

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে ২৫ শে জুলাই দুপুর ১২টায় আয়োজন করা হয়েছিল "অন্য ইলিশ ও চিংড়ি উৎসব". বরানগর, টেবিন রোড,...

এবার “চারেক্কে প্যাঁচ” নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত…

অবাক লাগছে না? হ্যাঁ সত্যি অবাক লাগার মতোই কথা. দম ফাটানো হাসির ছবি নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত. "এ.কে.Ray", "আনএথিক্যাল"- এর পর "চারেক্কে প্যাঁচ"...

প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন রিতেশ দেশমুখ…

এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রীতেশ দেশমুখ। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে টলিউড...