Home স্বাস্থ্য এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি... ভাইরাল ভিডিও...

এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি… ভাইরাল ভিডিও…

ভাইরাল হল এক ব্যক্তির সব্জি জীবাণুমুক্ত করার পদ্ধতি

করোনা ভাইরাসের জেরে নেওয়া হচ্ছে নানা রকম সতর্কতা, স্যানিটাইজ করা হচ্ছে সবকিছু।অনেকেই বাজার থেকে আনা ফল সব্জি কিভাবে খাবেন তার জন্য নানা উপায় ভাবছেন। করোনা কে শব্জি ফল থেকে দূরে রাখতে বিভিন্ন মানুষের বিভিন্ন রকম পদ্ধতির খোঁজ পাওয়া যাচ্ছে।
কেউ রান্নার আগে গরম জলে ধুয়ে নিচ্ছেন সেসব আবার কেউ এমনি জলে ধুয়ে পরিস্কার করে নিচ্ছেন সব্জি এবং ফল। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে এক ব্যক্তি সব্জি-ফলকে জীবাণুমুক্ত করেছে এক অভিনব পক্রিয়ায়, তবে তা বিপদজনকও।

সেই ভিডিও শেয়ার করে আইএএস অফিসার সুপ্রিয়া সাহু লিখেছেন সব্জি জীবাণু মুক্ত করার ভারতীয় জুগাড়, তবে কতটা কার্যকরী তা নিয়ে তিনি অনিশ্চিত। ভিডিওটিতে ইতিমধ্যেই ভিউ হয়েছে প্রায় ৯০ হাজার।

ভাইরাল সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তি প্রেসার কুকারে জল দিয়ে গরম করে প্রেসার কুকারের হুইসিল ভাল্‌ভটি খুলে তার জায়গায় লাগিয়েছেন একটি পাইপ। সেই পাইপ দিয়ে বেরোনো বাষ্প দিয়ে বিভিন্ন কাঁচা সব্জি জীবাণুমুক্ত করেছেন তিনি।
নেটাগরিকদের একাংশ এর প্রশংসা করেন আবার একাংশ প্রশ্ন তোলেন এর বিপদজনক প্রভাব নিয়ে৷
অনেকেই মন্তব্য করেন এই প্রক্রিয়া একেবারেই নিরাপদ নয়। বড় দুর্ঘটনা হওয়ারও সম্ভাবনা ছিল। এটা খুবই ভয়ঙ্কর চিন্তা কারণ প্রেসার কুকারের ভিতর জলশূন্য হয়ে গেলে বিস্ফোরণ হয়ে যায়।ট্যুইটারে মন্তব্য করেন এক ব্যক্তি। ভিডিওতে ওই ব্যক্তির ভাগ্য ভালো যে কোনো বিপদ ঘটেনি বলেছেন অনেকেই।
অনেক টুইটার ব্যবহারকারী আবার জানিয়েছেন বাজার থেকে আনা সব্জি ফল জল দিয়ে ধুয়ে রোদে শুকিয়ে নেওয়াটা সবচেয়ে ভালো পদ্ধতি।

- Advertisment -

জনপ্রিয়

“ময়ূরপঙ্খীর” তরফ থেকে দিনমজুর ও রিক্সা চালকদের জন্য ঈদ উপলক্ষে কিছু উপহার প্রদান করা হলো

"ময়ূরপঙ্খী শিশু কিশোর সমাজ কল্যাণ সংস্থা" র পক্ষ থেকে এবং গ্লোবাল স্পা ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকার মিরপুরের বিভিন্ন এলাকায় অসহায়, বয়স্ক, দিনমজুর ও রিক্সা চালকদের...

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...