Home স্বাস্থ্য এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি... ভাইরাল ভিডিও...

এক ব্যক্তির শাক সবজি জীবাণু মুক্ত করার পদ্ধতি… ভাইরাল ভিডিও…

ভাইরাল হল এক ব্যক্তির সব্জি জীবাণুমুক্ত করার পদ্ধতি

করোনা ভাইরাসের জেরে নেওয়া হচ্ছে নানা রকম সতর্কতা, স্যানিটাইজ করা হচ্ছে সবকিছু।অনেকেই বাজার থেকে আনা ফল সব্জি কিভাবে খাবেন তার জন্য নানা উপায় ভাবছেন। করোনা কে শব্জি ফল থেকে দূরে রাখতে বিভিন্ন মানুষের বিভিন্ন রকম পদ্ধতির খোঁজ পাওয়া যাচ্ছে।
কেউ রান্নার আগে গরম জলে ধুয়ে নিচ্ছেন সেসব আবার কেউ এমনি জলে ধুয়ে পরিস্কার করে নিচ্ছেন সব্জি এবং ফল। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে এক ব্যক্তি সব্জি-ফলকে জীবাণুমুক্ত করেছে এক অভিনব পক্রিয়ায়, তবে তা বিপদজনকও।

সেই ভিডিও শেয়ার করে আইএএস অফিসার সুপ্রিয়া সাহু লিখেছেন সব্জি জীবাণু মুক্ত করার ভারতীয় জুগাড়, তবে কতটা কার্যকরী তা নিয়ে তিনি অনিশ্চিত। ভিডিওটিতে ইতিমধ্যেই ভিউ হয়েছে প্রায় ৯০ হাজার।

ভাইরাল সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তি প্রেসার কুকারে জল দিয়ে গরম করে প্রেসার কুকারের হুইসিল ভাল্‌ভটি খুলে তার জায়গায় লাগিয়েছেন একটি পাইপ। সেই পাইপ দিয়ে বেরোনো বাষ্প দিয়ে বিভিন্ন কাঁচা সব্জি জীবাণুমুক্ত করেছেন তিনি।
নেটাগরিকদের একাংশ এর প্রশংসা করেন আবার একাংশ প্রশ্ন তোলেন এর বিপদজনক প্রভাব নিয়ে৷
অনেকেই মন্তব্য করেন এই প্রক্রিয়া একেবারেই নিরাপদ নয়। বড় দুর্ঘটনা হওয়ারও সম্ভাবনা ছিল। এটা খুবই ভয়ঙ্কর চিন্তা কারণ প্রেসার কুকারের ভিতর জলশূন্য হয়ে গেলে বিস্ফোরণ হয়ে যায়।ট্যুইটারে মন্তব্য করেন এক ব্যক্তি। ভিডিওতে ওই ব্যক্তির ভাগ্য ভালো যে কোনো বিপদ ঘটেনি বলেছেন অনেকেই।
অনেক টুইটার ব্যবহারকারী আবার জানিয়েছেন বাজার থেকে আনা সব্জি ফল জল দিয়ে ধুয়ে রোদে শুকিয়ে নেওয়াটা সবচেয়ে ভালো পদ্ধতি।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...