Home রান্নাঘর আজ বিকেলে টিফিনে বানিয়ে নিন কাপ কেক সময় লাগবে মাত্র ২ মিনিট

আজ বিকেলে টিফিনে বানিয়ে নিন কাপ কেক সময় লাগবে মাত্র ২ মিনিট

আজ বিকেলে টিফিনে বানিয়ে নিন কাপ কেক সময় লাগবে মাত্র ২ মিনিট

করোনা মহামারীর জন্য বর্তমানে আমাদের বেশিরভাগ সময়টাই ঘরে কাটে, রেস্তোরাঁ হোক বা সিনেমা হল, বা শপিংমলে ঘোরা এসবের কোনোটাই আর তেমন ভাবে হচ্ছে না, বাড়িতে থেকে করতে হচ্ছে অফিসের কাজ, মাঝে মধ্যে লকডাউনে সারাদিন বাড়িতেই থাকতে হচ্ছে, যারা একসময় বাড়িতেই অনলাইন খাবার অর্ডার করে খেত তারাও হাইজিন এর কথা ভেবে অর্ডার করছেন না। তবে ছোট হোক বা বড় সকলেরই মন চায় বিকেলে একটু ভালো টিফিন খেতে, চটজলদি বানানো যায় এমন খাবারই অবশ্য আজকাল টিফিনের জন্য বেশি প্রিয় হয়ে যাচ্ছে।

আপনি কি জানেন ২ মিনিটে ম্যাগি ছাড়াও আরও অনেক কিছু বানানো যায়, যার মধ্যে অন্যতম খাবার হল কাপ কেক, পরিমান মতো কয়েকটি উপকরণ দিয়ে খুব সহজেই মাত্র ২ মিনিটে বানাতে পারবেন কেক। তাও আবার এগলেস।

কেক বানাতে লাগবে ২ টেবিল চামচ ময়দা, নুন স্বাদমতো, এক চিমটে বেকিং পাউডার, ২ চামচ কোকো পাউডার, ২চামচ দুধ, ৩ চামচ চিনি, হাফ চামচ ভ্যানিলা এসেন্স, ২ চামচ সাদা তেল।

প্রথমে একটি পাত্রে ময়দা নিন, তাতে সামান্য নুন এবং বেকিং পাউডার দিন এবার আরেকটি পাত্রে কোকো পাউডার, চিনি, দুধ,সাদা তেল, ভ্যানিলা এসেন্স দিয়ে ভালো করে মিশিয়ে প্রথম পাত্রে রাখা ময়দার সাথে ফেটিয়ে নিন খুব ভালো করে, তারপর একটি মাইক্রোওয়েভ প্রুফ কাপে মিশ্রণ টি ঢেলে মাইক্রোওয়েভ এ কাপটা এক থেকে দেড় মিনিট গরম করে একটি টুথপিক দিয়ে দেখে নিন, যদি মসৃন ভাবে টুথপিক টি উঠে আসে তাহলে নামিয়ে নিন এবং উপভোগ করুন নরম মজাদার কাপ কেক।

- Advertisment -

জনপ্রিয়

Asheq Manzur এর প্রযোজনায় এবং Arup Sengupta-র পরিচালনায় শ্যুট হয়ে গেলো দুটি মিউজিক ভিডিও

3p প্রোডাকশনের পক্ষ থেকে শ্যুট হয়ে গেলো অরূপ সেনগুপ্তের পরিচালনায় দুটি মিউজিক ভিডিও "ভালোবাসি" ও "অনুভবে". পরিচালক অরূপ সেনগুপ্ত একজন দক্ষ পরিচালকের পাশাপাশি খুব...

মাধ্যমিক পাশেই অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, এই সুবর্ণ সুযোগ হাতছাড়া না করে আজই আবেদন করুন…

পশ্চিম বঙ্গের মহিলা প্রার্থীদের জন্য এ এক বিরাট গুরুত্বপূর্ণ খবর। রাজ্যে একাধিক অঙ্গনওয়ারি কর্মী ও সহায়িকা কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গ সরকার।

সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত ছবি ‘অ্যানিমিজম’-এর…

কিছুদিন আগেই ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত পূর্ণ দৈর্ঘ্যের ছবি 'অ্যানিমিজম'-এর। এর আগে পরিচালক প্রতীশ ঘোষের আন্তর্জাতিক ছোট ছবি উৎসব ২০১৯ এ নিজের...

ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে এবার মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়….

এবার ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়। ইতি মধ্যেই "এম পি এল অরিজিনালস" ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে তার ভার্চুয়াল ভ্রমণ অনুষ্ঠান...