Home জেলার খবর করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

বিগত কয়েক বছর ধরেই থিম পুজো বেশ জনপ্রিয়। শ্রীরামপুরের প্রচুর থিম পুজোয় মানুষ কোন মন্ডপ ছেড়ে কোন মন্ডপে যাবে বুঝে উঠতে পারতো না। তবে এবছরের চিত্রটা প্রতিবছরের মতো নয়, এবছর সঙ্গে আছে করোনা। এবছর থিম পুজো একেবারেই হচ্ছে না শ্রীরামপুরে।

তবে সাবেক ডেনিস কলোনি উচ্ছ্বসিত তাদের বঙ্গলক্ষী বাইলেনের পুজো নিয়ে।



করোনা আবহে পুরুষ মহিলা সকলের তাদের সাধ্য অনুযায়ী লড়াই চালিয়ে গেছে৷ মহিলারা শুধু ঘরেরই নয় বাইরের দায়িত্বও সামলেছেন। করোনা অতিমারির পরিস্থিতিতে জীবনযুদ্ধে পরিবারের সকলকে ভালো রাখতে মা’য়ের মতোই যেন দশহাতে সবদিক সামলেছেন বাড়ির মহিলারা।
আর এই চিন্তাকে মাথায় রেখেই বঙ্গলক্ষী বাইলেনের পুজোর থিম – ‘ দু হাতের মাঝে দশহাত ‘। মন্ডপসজ্জা টিনের ছাউনিতে, মাটির দেওয়ালের সবর্ত্র নানান মেটিফে বাড়ির দশভূজাদের জয়জয়কার।



শোলা দিয়ে সাজানো হবে দেবী মা কে।
ক্লাবকর্তা গৌতম রায় জানিয়েছেন করোনা অতিমারির মধ্যে নারীর যে লড়াই তাকে সম্মান জানিয়েই এই ভাবনা, বিষয়ভাবনায় আছেন তাদেরই এক মহিলা সদস্য।



গতবারের যাদের থিম পুজো দর্শকদের নজর কেড়েছিল এবছর তারা সকলেই সাবেকিয়ানার পথেই ঝুঁকেছেন। যেমন মহেশ কলোনি সর্বজনীন এ করোনার নির্দেশিকা অনুযায়ী তিনদিক খোলা প্যান্ডেলে সাবেকিয়ানা পুজো হচ্ছে। আবার পাড়ার মানুষের অনুরোধে পুজো হলেও তা হবে একেবারেই ছোট করে নিয়মরক্ষার পুজো হবে মহেশ নেতাজি ক্লাবে।



আবার নেতাজি মোড় সর্বজনীনে মূল আকর্ষণ মাতৃপ্রতিমা, মন্ডপের সাজসজ্জার দিকে এবছর বিশেষ গুরুত্ব দেওয়া না হলেও মাটির সাজের প্রতিমা দেখতেই এবছর দর্শক আসবে। একচালার প্রতিমায় নাট মন্দিরের আদলে পুজো মন্ডপ তৈরী হচ্ছে গান্ধী ময়দানের ৫ ও ৬ পল্লীগোষ্ঠীর।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...