Home জেলার খবর করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

বিগত কয়েক বছর ধরেই থিম পুজো বেশ জনপ্রিয়। শ্রীরামপুরের প্রচুর থিম পুজোয় মানুষ কোন মন্ডপ ছেড়ে কোন মন্ডপে যাবে বুঝে উঠতে পারতো না। তবে এবছরের চিত্রটা প্রতিবছরের মতো নয়, এবছর সঙ্গে আছে করোনা। এবছর থিম পুজো একেবারেই হচ্ছে না শ্রীরামপুরে।

তবে সাবেক ডেনিস কলোনি উচ্ছ্বসিত তাদের বঙ্গলক্ষী বাইলেনের পুজো নিয়ে।



করোনা আবহে পুরুষ মহিলা সকলের তাদের সাধ্য অনুযায়ী লড়াই চালিয়ে গেছে৷ মহিলারা শুধু ঘরেরই নয় বাইরের দায়িত্বও সামলেছেন। করোনা অতিমারির পরিস্থিতিতে জীবনযুদ্ধে পরিবারের সকলকে ভালো রাখতে মা’য়ের মতোই যেন দশহাতে সবদিক সামলেছেন বাড়ির মহিলারা।
আর এই চিন্তাকে মাথায় রেখেই বঙ্গলক্ষী বাইলেনের পুজোর থিম – ‘ দু হাতের মাঝে দশহাত ‘। মন্ডপসজ্জা টিনের ছাউনিতে, মাটির দেওয়ালের সবর্ত্র নানান মেটিফে বাড়ির দশভূজাদের জয়জয়কার।



শোলা দিয়ে সাজানো হবে দেবী মা কে।
ক্লাবকর্তা গৌতম রায় জানিয়েছেন করোনা অতিমারির মধ্যে নারীর যে লড়াই তাকে সম্মান জানিয়েই এই ভাবনা, বিষয়ভাবনায় আছেন তাদেরই এক মহিলা সদস্য।



গতবারের যাদের থিম পুজো দর্শকদের নজর কেড়েছিল এবছর তারা সকলেই সাবেকিয়ানার পথেই ঝুঁকেছেন। যেমন মহেশ কলোনি সর্বজনীন এ করোনার নির্দেশিকা অনুযায়ী তিনদিক খোলা প্যান্ডেলে সাবেকিয়ানা পুজো হচ্ছে। আবার পাড়ার মানুষের অনুরোধে পুজো হলেও তা হবে একেবারেই ছোট করে নিয়মরক্ষার পুজো হবে মহেশ নেতাজি ক্লাবে।



আবার নেতাজি মোড় সর্বজনীনে মূল আকর্ষণ মাতৃপ্রতিমা, মন্ডপের সাজসজ্জার দিকে এবছর বিশেষ গুরুত্ব দেওয়া না হলেও মাটির সাজের প্রতিমা দেখতেই এবছর দর্শক আসবে। একচালার প্রতিমায় নাট মন্দিরের আদলে পুজো মন্ডপ তৈরী হচ্ছে গান্ধী ময়দানের ৫ ও ৬ পল্লীগোষ্ঠীর।

- Advertisment -

জনপ্রিয়

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...

চারিদিকে অক্সিজেনের হাহাকার, এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টলি তারকারা…

গোটা বিশ্ব আজ করোনা মহামারীর কবলে। Covid এর দ্বিতীয় ঢেউ তে লাফিয়ে বাড়ছে সংক্রমণ সাথে মৃত্যু। করোনার দ্বিতীয় ঢেউতে এই প্রথম দৈনিক সংক্রমণ বেড়ে...