Home জেলার খবর করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

বিগত কয়েক বছর ধরেই থিম পুজো বেশ জনপ্রিয়। শ্রীরামপুরের প্রচুর থিম পুজোয় মানুষ কোন মন্ডপ ছেড়ে কোন মন্ডপে যাবে বুঝে উঠতে পারতো না। তবে এবছরের চিত্রটা প্রতিবছরের মতো নয়, এবছর সঙ্গে আছে করোনা। এবছর থিম পুজো একেবারেই হচ্ছে না শ্রীরামপুরে।

তবে সাবেক ডেনিস কলোনি উচ্ছ্বসিত তাদের বঙ্গলক্ষী বাইলেনের পুজো নিয়ে।



করোনা আবহে পুরুষ মহিলা সকলের তাদের সাধ্য অনুযায়ী লড়াই চালিয়ে গেছে৷ মহিলারা শুধু ঘরেরই নয় বাইরের দায়িত্বও সামলেছেন। করোনা অতিমারির পরিস্থিতিতে জীবনযুদ্ধে পরিবারের সকলকে ভালো রাখতে মা’য়ের মতোই যেন দশহাতে সবদিক সামলেছেন বাড়ির মহিলারা।
আর এই চিন্তাকে মাথায় রেখেই বঙ্গলক্ষী বাইলেনের পুজোর থিম – ‘ দু হাতের মাঝে দশহাত ‘। মন্ডপসজ্জা টিনের ছাউনিতে, মাটির দেওয়ালের সবর্ত্র নানান মেটিফে বাড়ির দশভূজাদের জয়জয়কার।



শোলা দিয়ে সাজানো হবে দেবী মা কে।
ক্লাবকর্তা গৌতম রায় জানিয়েছেন করোনা অতিমারির মধ্যে নারীর যে লড়াই তাকে সম্মান জানিয়েই এই ভাবনা, বিষয়ভাবনায় আছেন তাদেরই এক মহিলা সদস্য।



গতবারের যাদের থিম পুজো দর্শকদের নজর কেড়েছিল এবছর তারা সকলেই সাবেকিয়ানার পথেই ঝুঁকেছেন। যেমন মহেশ কলোনি সর্বজনীন এ করোনার নির্দেশিকা অনুযায়ী তিনদিক খোলা প্যান্ডেলে সাবেকিয়ানা পুজো হচ্ছে। আবার পাড়ার মানুষের অনুরোধে পুজো হলেও তা হবে একেবারেই ছোট করে নিয়মরক্ষার পুজো হবে মহেশ নেতাজি ক্লাবে।



আবার নেতাজি মোড় সর্বজনীনে মূল আকর্ষণ মাতৃপ্রতিমা, মন্ডপের সাজসজ্জার দিকে এবছর বিশেষ গুরুত্ব দেওয়া না হলেও মাটির সাজের প্রতিমা দেখতেই এবছর দর্শক আসবে। একচালার প্রতিমায় নাট মন্দিরের আদলে পুজো মন্ডপ তৈরী হচ্ছে গান্ধী ময়দানের ৫ ও ৬ পল্লীগোষ্ঠীর।

- Advertisment -

জনপ্রিয়

অংশুমান প্রত্যুষ-এর পরিচালনায় তৈরি হতে চলেছে ‘নির্ভয়া, সমাজের লক্ষ্মী’…

অংশুমান প্রত্যুষ-এর পরিচালনায় তৈরি হতে চলেছে ‘নির্ভয়া' সমাজের লক্ষ্মী’। কিন্তু এই ছবির সঙ্গে নির্ভয়া কাণ্ডের কোনো মিল নেই। একটি ১৩ বছরের মেয়ের অন্তঃসত্ত্বা হওয়ার...

লোকগান ‘ঠাকুরজামাই’ মিউজিক ভিডিওতে অন্যরূপে দেখা মিললো স্বস্তিকা দত্তের….

ছোট পর্দা ও বড়ো পর্দার বেশ পরিচিত মুখ স্বস্তিকা দত্ত. কখনো রাধিকা রূপে কখনো ডালি রূপে আবার কখনো কবিতা রূপে দেখা মিলেছে তার. প্রথমবার...

Platform 8 OTT’ তে সদ্য রিলিজ হলো সৌভিক মন্ডল পরিচালিত এর এক ভিন্ন ধারার ছবি “সর্ষেফুল”…

সম্প্রতি আকাশ বাংলার প্রস্তুতি প্লাটফর্ম 8 OTT তে সদ্য মুক্তি পেলো Roll Camera Action এর প্রযোজনায় নির্মিত, এবং সৌভিক মন্ডল পরিচালিত এর এক ভিন্ন ধারার...

মুক্তি পেলো অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি “শিউলি”…

এই পুজোয় মুক্তি পেলো জয় রায় এন্টারটেইনমেন্ট প্রযোজিত স্বল্পদৈর্ঘ্যের ছবি 'শিউলি'। ছবিটি পরিচালনা করেছেন অভিজিৎ চৌধুরী ও প্রকাশ শিকদার। পরিচালক তাদের এই স্বল্প দৈর্ঘ্যের...