Home জেলার খবর করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

করোনা আবহে এবছর শ্রীরামপুরের পুজো থিম ছেড়ে সাবেকিয়ানার পথে

বিগত কয়েক বছর ধরেই থিম পুজো বেশ জনপ্রিয়। শ্রীরামপুরের প্রচুর থিম পুজোয় মানুষ কোন মন্ডপ ছেড়ে কোন মন্ডপে যাবে বুঝে উঠতে পারতো না। তবে এবছরের চিত্রটা প্রতিবছরের মতো নয়, এবছর সঙ্গে আছে করোনা। এবছর থিম পুজো একেবারেই হচ্ছে না শ্রীরামপুরে।

তবে সাবেক ডেনিস কলোনি উচ্ছ্বসিত তাদের বঙ্গলক্ষী বাইলেনের পুজো নিয়ে।



করোনা আবহে পুরুষ মহিলা সকলের তাদের সাধ্য অনুযায়ী লড়াই চালিয়ে গেছে৷ মহিলারা শুধু ঘরেরই নয় বাইরের দায়িত্বও সামলেছেন। করোনা অতিমারির পরিস্থিতিতে জীবনযুদ্ধে পরিবারের সকলকে ভালো রাখতে মা’য়ের মতোই যেন দশহাতে সবদিক সামলেছেন বাড়ির মহিলারা।
আর এই চিন্তাকে মাথায় রেখেই বঙ্গলক্ষী বাইলেনের পুজোর থিম – ‘ দু হাতের মাঝে দশহাত ‘। মন্ডপসজ্জা টিনের ছাউনিতে, মাটির দেওয়ালের সবর্ত্র নানান মেটিফে বাড়ির দশভূজাদের জয়জয়কার।



শোলা দিয়ে সাজানো হবে দেবী মা কে।
ক্লাবকর্তা গৌতম রায় জানিয়েছেন করোনা অতিমারির মধ্যে নারীর যে লড়াই তাকে সম্মান জানিয়েই এই ভাবনা, বিষয়ভাবনায় আছেন তাদেরই এক মহিলা সদস্য।



গতবারের যাদের থিম পুজো দর্শকদের নজর কেড়েছিল এবছর তারা সকলেই সাবেকিয়ানার পথেই ঝুঁকেছেন। যেমন মহেশ কলোনি সর্বজনীন এ করোনার নির্দেশিকা অনুযায়ী তিনদিক খোলা প্যান্ডেলে সাবেকিয়ানা পুজো হচ্ছে। আবার পাড়ার মানুষের অনুরোধে পুজো হলেও তা হবে একেবারেই ছোট করে নিয়মরক্ষার পুজো হবে মহেশ নেতাজি ক্লাবে।



আবার নেতাজি মোড় সর্বজনীনে মূল আকর্ষণ মাতৃপ্রতিমা, মন্ডপের সাজসজ্জার দিকে এবছর বিশেষ গুরুত্ব দেওয়া না হলেও মাটির সাজের প্রতিমা দেখতেই এবছর দর্শক আসবে। একচালার প্রতিমায় নাট মন্দিরের আদলে পুজো মন্ডপ তৈরী হচ্ছে গান্ধী ময়দানের ৫ ও ৬ পল্লীগোষ্ঠীর।

- Advertisment -

জনপ্রিয়

চোরাই বাইক সহ গ্রেপ্তার দুই অভিযুক্ত

শিলিগুড়ি সহ আশেপাশের এলাকা গুলিতে বড় গাড়ি পাচারের সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে বাইক পাচার চক্র । অভিযানে নেমে তিনটি চুরির বাইক সহ দুই...

জেলা প্রশাসনের উদ্যোগে চা বাগানে সখী মেলা

মঙ্গলবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে অঙ্গণওয়াড়ি কর্মীদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে ডেঙ্গুয়াঝাড় চা বাগানে অনুষ্ঠিত হল একদিনের সখী মেলা । এদিনের এই মেলার উধবোধন...

হঠাৎ করে গরম দার্জিলিং এ, অবাক এবং হতাশ পর্যটকেরা

গরম থেকে বাচতে শৈলশহরে এসেও গরম।হ্যা অবাক হলেও সত্যি ঘটনা দার্জিলিং এর তাপমাত্রা ঘোরাফেরা করছে 14 ডিগ্রীতে।পর্যটকেরা এসে গরম জামাকাপড় খুলে বের হচ্ছেন।কোন কোন...

কথায় আছে, প্রেমের কোনও বয়স নেই। সীমানা নেই

কোনও কিছুই বাধ মানে প্রেমের সামনে। যে কোনও বয়সেই আসতে পারে প্রেম। আর তেমনই এক ছবি উঠে এল উত্তরপ্রদেশের আগরা শহর থেকে।প্রেমিকের বয়স ৮০।...