Home কোলকাতা বহু দিন পর খুলছে যৌনপল্লি, থাকবে অনেক বিধিনিষেধ

বহু দিন পর খুলছে যৌনপল্লি, থাকবে অনেক বিধিনিষেধ

দীর্ঘ সময় পর লকডাউন ধীরে ধীরে উঠে আবার সব কিছু স্বাভাবিক হচ্ছে, খুলেছে অফিস, দোকান পাট, শপিংমল, রেস্তোরাঁ , এই পরিস্থিতিতে যৌনপল্লিও খুলছে মহারাষ্ট্রে । বহু নিয়ম, বিধিনিষেধ মেনেই খোলা হবে যৌনপল্লি, যেহেতু মহারাষ্ট্রেই করোনা সংক্রমণ সবচেয়ে বেশি হয়েছে সেই জন্য নানা সর্তকতা মেনে খোলা হচ্ছে মহারাষ্ট্রের বুধওয়াড় পেঠ এলাকার যৌনপল্লি।
লকডাউনে কাজ হারিয়েছিল প্রায় তিন হাজার যৌনকর্মী ।
প্রবল অর্থকষ্টে গ্রামের বাড়ি ফিরে যান তারা, আশ্রয় নেয় অন্যত্র, লকডাউন শিথিল হওয়ায় শুরু হচ্ছে কাজ, ফিরছেন তারাও। তবে শারীরিক মিলন বন্ধ থাকবে, আপাতত চলবে ফোন সেক্স।
সহেলি সঙ্ঘ নামে এক স্বেচ্ছাসেবী সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর তেজস্বী সেবাকারী জানিয়েছেন, যৌনকর্মীদের সঙ্গে আলোচনা করা হয়েছে এবং বিশেষ কিছু বিধি নিষেধের সাথেই শুরু হচ্ছে কাজ।

মহারাষ্ট্রে করোনার তীব্রতা সবচেয়ে বেশি তবে এই এলাকায় নেই কোনো আক্রান্ত, কিন্তু তাও বেশিরভাগ যৌনকর্মীই কাজে ফিরতে অনিচ্ছুক। কষ্ট হলেও করোনা যাতে না হয় সেটাই চান তারা। আবার তাদের একটি অংশ অর্থ সঙ্কটে শুরু করে দিয়েছেন কাজ। বাধ্যতামূলক হয়েছে মাস্ক, গ্লাভসের ব্যবহার। নিয়ম মেনে বারবার হ্যান্ড স্যানিটাইজারও ব্যবহার করতে হবে। নিয়মিত স্যানিটাইজ করতে হবে সব ঘর।
অডিও ভিডিও ক্যাপসুল তৈরী করে এসব প্রশিক্ষণ দেওয়া হবে য‌ৌনকর্মীদের। পাড়ায় ঢোকার মুখে ছাড়াও ঘরের বাইরে থার্মাল স্ক্যানারও বসানো হয়েছে অনেক কর্মীর, বসানো হয়েছে স্যানিটাইজার ডিসপেন্সার।

নতুন নিয়ম অনুযায়ী খদ্দেরদের স্নান করতে হবে আগে, করোনার উপসর্গ থাকলে ঢুকতে দেওয়া হবে না তাদের। তবে এত বিধি নিষেধ মেনে করোনার আবহে আদেও খদ্দের এর দেখা মিলবে কি না সে ব্যাপারে সন্দেহ আছে তাই ওই স্বেচ্ছাসেবী সংগঠনও চাইছে আপাতত যৌনকর্মীরা জোর দিক ফোন সেক্সের উপরে।
প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তাদের যাঁরা এবার ভার্চুয়াল যৌন ব্যবসা করবেন।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...