Home দেশ ফেসবুকে বিচার বিবেচনা না করে পোস্ট শেয়ার করলে হতে পারে অ্যাকাউন্ট ব্লক

ফেসবুকে বিচার বিবেচনা না করে পোস্ট শেয়ার করলে হতে পারে অ্যাকাউন্ট ব্লক

বর্তমান যুগে ফেসবুক এ অ্যাকাউন্ট নেই এমন মানুষ খুব কমই আছেন, রোজকার জীবনের নানা ঘটনা যেমন ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে তেমনি, নানা খবর পড়া থেকে বন্ধুবান্ধবের সাথে কথা বলা, ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়া সমস্তটাই এখন ফেসবুকেও হয়। তাই অধিকাংশ মানুষের বেশিরভাগ সময় কাটে Facebook এ।



তবে ফেসবুক করলেই হবে না, সাবধানতাও কিন্তু অবলম্বন করতে হবে। আমরা অনেক সময় ট্রেন্ডে গা ভাসিয়ে দি বিচার বিবেচনা না করেই। তবে এমন অনেক বিষয় আছে যেগুলো শেয়ার করলে আপনার Facebook অ্যাকাউন্ট কিন্তু আপনার অজান্তেই ব্লক হয়ে যেতে পারে।
তাই জেনে নিন কিছু বিষয় যা ভুলেও ফেসবুকে করবেন না

আইনসম্মত নয় এমন জিনিস কেনাকাটা



নেশার জিনিস, গোলাবারুদ থেকে বন্দুক এসমস্ত কেনাকাটা ফেসবুকে নিষিদ্ধ। যদি কখনো এমন কোনো পোস্ট দেখে আপনি তা শেয়ার করেন তাহলে তৎক্ষণাৎ ব্লক হয়ে যেতে পারে আপনার ফেসবুক অ্যাকাউন্ট।

হিংসাত্মক পোস্ট, হুমকি মূলক পোস্ট কখনই শেয়ার করবেন না

কোন ব্যক্তি অথবা গোষ্ঠীর বিরুদ্ধে হিংসাত্মক, বিদ্বেষ মূলক কথা প্রচার করলে ফেসবুক সাথে সাথে ব্লক করে দেবে আপনার অ্যাকাউন্ট। ফেসবুকে কাউকে হুমকি দিয়ে কথা বললেও বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট।



এছাড়া অহেতুক টাকা আদায়, কোনো অস্ত্রের উল্লেখ করে ছবি সমেত পোস্ট, সেই অস্ত্রের বিক্রি এই ধরনের পোস্ট শেয়ার করলেও সেই ইউজারের অ্যাকাউন্ট সাথে সাথে ব্লক করে দেওয়া হয় ফেসবুক থেকে।

কারণ ছাড়া কাউকে পোক করলেও আপনার অ্যাকাউন্ট হতে পারে ব্লক।

সন্ত্রাসবাদী কার্যকলাপের সাথে যুক্ত দেখা গেলে ফেসবুক থেকে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যাবে।
কোনো গোষ্ঠীর বিরুদ্ধে ঘৃণা ছড়ানো, সিরিয়াল কিলিং, অপরাধ মূলক কাজ এই ধরনের কার্যকলাপকে সমর্থন করে পোস্ট করলে বা এই ধরনের পোস্ট শেয়ার করলে ফেসবুক ইউজারের অ্যাকাউন্ট দ্রুত ব্লক করে দেয়।



রাজনৈতিক, ধর্মীয় অথবা অন্য কোনো লক্ষ্যপূরণের জন্য কোনো সরকারি, বেসরকারি অথবা আন্তর্জাতিক সংস্থাকে যদি ভয় দেখিয়ে হিংসাত্মক গতিবিধিতে যুক্ত দেখা যায় তাহলে সেই সমস্ত ব্যক্তিদের অ্যাকাউন্ট ব্লক হয়ে যায় Facebook থেকে।



তাই যে কোনো পোস্ট শেয়ার করার আগে ভালো করে পড়ে সমস্ত দিক বিবেচনা করে তবেই শেয়ার করবেন। নইলে আপনার প্রিয় ফেসবুক অ্যাকাউন্ট নিমেষেই হতে পারে ব্লক।

- Advertisment -

জনপ্রিয়

Flixbug এর পক্ষ থেকে মহৎ উদ্যোগ! জানালেন দেব চক্রবর্তী…

চারিদিকের পরিস্থিতি বেশ উদ্বেগ জনক। করোনা অতিমারীর ভয় গ্রাস করেছে মানুষকে। এই ভয়াবহ পরিস্থিতির শিকার সর্ব স্তরের মানুষ। এই ভয়াবহ পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে দেখা...

এ.কে.Ray তৈরীর পেছনেও রয়েছে কিছু কাহিনী! জানালেন অরূপ, সুপ্রতীম…

সম্প্রতি ABO Ptrika কে দেওয়া সাক্ষাৎকারে অরূপ জানান তার প্রথম শর্ট ফিল্ম এ.কে.Ray খুব শীঘ্রই ফিল্ম ফেস্টিভ্যাল এবং OTT প্লার্টফর্ম এ মুক্তি পেতে চলেছে।...

কাকদ্বীপে অসহায় মানুষদের হাতে ত্রান তুলে দিলেন “বং গাই”(কিরণ দত্ত)…

মানুষের মনোরঞ্জনের মাধ্যম সিরিয়াল, সিনেমার পাশাপাশি ইউটিউবও বিনোদনের অনেকখানি জায়গা দখল করে রেখেছে. এখন ইউটিউব চ্যানেল গুলোর রমরমা যথেষ্ট বেড়েছে.বাংলার তেমনই এক ইউটিউবার হলো...

সেফ হোম খোলার পর, যীশু সেনগুপ্তের উদ্যোগে ত্রান পৌছালো সুন্দরবনের মানুষের কাছে…

এই করোনা পরিস্তিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন অনেক তারকাই. তার মধ্যে অভিনেতা যীশু সেনগুপ্ত একজন. করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য আগেই উদ্যোগ নিয়েছেন যীশু. এবার...