Home দেশ ফেসবুকে বিচার বিবেচনা না করে পোস্ট শেয়ার করলে হতে পারে অ্যাকাউন্ট ব্লক

ফেসবুকে বিচার বিবেচনা না করে পোস্ট শেয়ার করলে হতে পারে অ্যাকাউন্ট ব্লক

বর্তমান যুগে ফেসবুক এ অ্যাকাউন্ট নেই এমন মানুষ খুব কমই আছেন, রোজকার জীবনের নানা ঘটনা যেমন ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে তেমনি, নানা খবর পড়া থেকে বন্ধুবান্ধবের সাথে কথা বলা, ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়া সমস্তটাই এখন ফেসবুকেও হয়। তাই অধিকাংশ মানুষের বেশিরভাগ সময় কাটে Facebook এ।



তবে ফেসবুক করলেই হবে না, সাবধানতাও কিন্তু অবলম্বন করতে হবে। আমরা অনেক সময় ট্রেন্ডে গা ভাসিয়ে দি বিচার বিবেচনা না করেই। তবে এমন অনেক বিষয় আছে যেগুলো শেয়ার করলে আপনার Facebook অ্যাকাউন্ট কিন্তু আপনার অজান্তেই ব্লক হয়ে যেতে পারে।
তাই জেনে নিন কিছু বিষয় যা ভুলেও ফেসবুকে করবেন না

আইনসম্মত নয় এমন জিনিস কেনাকাটা



নেশার জিনিস, গোলাবারুদ থেকে বন্দুক এসমস্ত কেনাকাটা ফেসবুকে নিষিদ্ধ। যদি কখনো এমন কোনো পোস্ট দেখে আপনি তা শেয়ার করেন তাহলে তৎক্ষণাৎ ব্লক হয়ে যেতে পারে আপনার ফেসবুক অ্যাকাউন্ট।

হিংসাত্মক পোস্ট, হুমকি মূলক পোস্ট কখনই শেয়ার করবেন না

কোন ব্যক্তি অথবা গোষ্ঠীর বিরুদ্ধে হিংসাত্মক, বিদ্বেষ মূলক কথা প্রচার করলে ফেসবুক সাথে সাথে ব্লক করে দেবে আপনার অ্যাকাউন্ট। ফেসবুকে কাউকে হুমকি দিয়ে কথা বললেও বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট।



এছাড়া অহেতুক টাকা আদায়, কোনো অস্ত্রের উল্লেখ করে ছবি সমেত পোস্ট, সেই অস্ত্রের বিক্রি এই ধরনের পোস্ট শেয়ার করলেও সেই ইউজারের অ্যাকাউন্ট সাথে সাথে ব্লক করে দেওয়া হয় ফেসবুক থেকে।

কারণ ছাড়া কাউকে পোক করলেও আপনার অ্যাকাউন্ট হতে পারে ব্লক।

সন্ত্রাসবাদী কার্যকলাপের সাথে যুক্ত দেখা গেলে ফেসবুক থেকে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যাবে।
কোনো গোষ্ঠীর বিরুদ্ধে ঘৃণা ছড়ানো, সিরিয়াল কিলিং, অপরাধ মূলক কাজ এই ধরনের কার্যকলাপকে সমর্থন করে পোস্ট করলে বা এই ধরনের পোস্ট শেয়ার করলে ফেসবুক ইউজারের অ্যাকাউন্ট দ্রুত ব্লক করে দেয়।



রাজনৈতিক, ধর্মীয় অথবা অন্য কোনো লক্ষ্যপূরণের জন্য কোনো সরকারি, বেসরকারি অথবা আন্তর্জাতিক সংস্থাকে যদি ভয় দেখিয়ে হিংসাত্মক গতিবিধিতে যুক্ত দেখা যায় তাহলে সেই সমস্ত ব্যক্তিদের অ্যাকাউন্ট ব্লক হয়ে যায় Facebook থেকে।



তাই যে কোনো পোস্ট শেয়ার করার আগে ভালো করে পড়ে সমস্ত দিক বিবেচনা করে তবেই শেয়ার করবেন। নইলে আপনার প্রিয় ফেসবুক অ্যাকাউন্ট নিমেষেই হতে পারে ব্লক।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...