Home জেলার খবর স্বাথ্য কর্মীদের অবহেলায় শিশু মৃত্যু হুগলীতে। নিন্দার ঝড় সোশাল মিডিয়ায়

স্বাথ্য কর্মীদের অবহেলায় শিশু মৃত্যু হুগলীতে। নিন্দার ঝড় সোশাল মিডিয়ায়

হুগলির মর্মান্তিক ঘটনার পর এবার আরেক ঘটনার সাক্ষী রইলো সাইয়া গ্রামের বাসিন্দারা।

গতকাল সকালে পোলবা থানা অন্তর্গত সইয়া গ্রামে ঘটে গেলো সেরকমই এক দুর্ভাগ্য জনক ঘটনা। পোলবা থানা অন্তর্গত সাইয়া গ্রামের এক বাসিন্দা তার বাচ্চা কে নিয়ে জান কেদারা স্বাস্থ্য কেন্দ্রে পোলিও টিকা দেবার জন্য। কিন্তু সেখানে বাচ্চাটির দিকে না তাকিয়ে তার হাতে ইঞ্জেকশন দেওয়া হয় বলে অভিযান তুলেছেন শিশুটির পরিবার।
শিশুটির পরিবারের অভিযোগ যে কেদারা স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মী এক মহিলা ওই দিন টিকা দিচ্ছিলেন। করোনার কারণে তারা শিশুটির দিকে না তাকিয়ে তার হাতে ইঞ্জেকশন দেয়। শিশুটির মা সেই সময় এই ঘটনার প্রতিবাদ জানলে তাকে বলা হয় “এখন এই অবস্থায় শিশুটির জীবনের থেকে তাদের(স্বাস্থ্য কর্মীদের) জীবনের দাম নাকি অনেক বেশি। তারা নাকি তাদের কাজ ঠিক মতোই করছে”। শিশুটি কাঁদলে তার মা বরফ দেবার কথা বললে তাকে বলা হয় “না বরফের প্রয়োজন নেই, আরো বলা হয় সে যদি আরো কথা বলে তাহলে তাকে সেই ঘর থেকে বের করে দেওয়া হবে”।

অতপর, শিশুটিকে বাড়ি নিয়ে আসলে তার হাতে কালসিটে দাগ পরে যায় এবং প্রচন্ড পরিমাণে তার জর আসে। রাতে মুখ দিয়ে রক্ত উঠে প্রাণ হারায় ফুলের মত ছোট্ট শিশুটি।

তার পরিবারের দাবি স্বাস্থ্য কর্মীদের এই কর্মকাণ্ডের কারণেই তার বাচ্চা অকালে প্রাণ হারিয়েছে। তারা এই স্বাস্থ্য কর্মীদের যোগ্য শাস্তি চেয়েছেন। তাদের দাবি এরকম যেনো না হয়, তাদের অবহেলার কারণে আর কোনো মায়ের কোল যেনো শূন্য না হয়।

- Advertisment -

জনপ্রিয়

Asheq Manzur এর প্রযোজনায় এবং Arup Sengupta-র পরিচালনায় শ্যুট হয়ে গেলো দুটি মিউজিক ভিডিও

3p প্রোডাকশনের পক্ষ থেকে শ্যুট হয়ে গেলো অরূপ সেনগুপ্তের পরিচালনায় দুটি মিউজিক ভিডিও "ভালোবাসি" ও "অনুভবে". পরিচালক অরূপ সেনগুপ্ত একজন দক্ষ পরিচালকের পাশাপাশি খুব...

মাধ্যমিক পাশেই অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, এই সুবর্ণ সুযোগ হাতছাড়া না করে আজই আবেদন করুন…

পশ্চিম বঙ্গের মহিলা প্রার্থীদের জন্য এ এক বিরাট গুরুত্বপূর্ণ খবর। রাজ্যে একাধিক অঙ্গনওয়ারি কর্মী ও সহায়িকা কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গ সরকার।

সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত ছবি ‘অ্যানিমিজম’-এর…

কিছুদিন আগেই ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত পূর্ণ দৈর্ঘ্যের ছবি 'অ্যানিমিজম'-এর। এর আগে পরিচালক প্রতীশ ঘোষের আন্তর্জাতিক ছোট ছবি উৎসব ২০১৯ এ নিজের...

ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে এবার মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়….

এবার ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়। ইতি মধ্যেই "এম পি এল অরিজিনালস" ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে তার ভার্চুয়াল ভ্রমণ অনুষ্ঠান...