Home ধর্মীয় ধর্মের অদল বদল.. হিন্দুর শেষকৃত্য কবরে, মুসলিমের শেষকৃত্য শশ্মানে....

ধর্মের অদল বদল.. হিন্দুর শেষকৃত্য কবরে, মুসলিমের শেষকৃত্য শশ্মানে….

করোনা আক্রান্ত দুই ধর্মের দুই মহিলার দেহ অদলবদলের ঘটনায় চাঞ্চল্য

দিল্লিতে দুই কোভিড আক্রান্তের দেহ অদলবদলের ঘটনায় চাঞ্চল্য। কোনও পরিবারকেই মুখ দেখতে দেওয়া হয় নি, আর শোকস্তব্ধ পরিবারের কারোর সেই সময় দেহ শনাক্ত করার কথা মনে হয়নি। প্লাস্টিকে মুড়িয়ে তুলে দেওয়া দেহ শেষ বার দেখার মুহুর্তে বোঝা যায় সে অন্য কারও দেহ, দিল্লির এইমস হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ তাদের গাফিলতিতে মুসলিম পরিবারের মেয়েকে দাহ করা হয়েছে শ্মশানে। হিন্দু বাড়ির মেয়ের দেহ গেছে কবরে।

গত ৭ জুনের করোনায় আক্রান্ত হয়ে দিল্লির এইমস হাসপাতালে মৃত্যু হয় একজন হিন্দু ও একজন মুসলিম মহিলার । পরের দিন সকালে দুই পরিবারকেই ডাকা হয় মৃতদেহ নেওয়ার জন্য। মুসলিম পরিবারকে সকাল ৮টা নাগাদ মর্গ থেকে মৃতদেহ প্লাস্টিকে জড়িয়ে দেওয়া হয়।
সব রীতি সম্পন্ন হওয়ার পর মৃত মহিলার তিন সন্তান দেখতে চায় তাঁদের মায়ের মুখ, তখনই বোঝা যায় দেহ অদলবদল হয়েছে।
করোনায় মৃত ওই মুসলিম মহিলার ভাই বলেছেন, দিল্লি গেটের ওই কবরস্থানে এক আধিকারিক যিনি দায়িত্বে ছিলেন সে কিছুতেই মৃতদেহের মুখ দেখতে দিচ্ছিলেন না। মুখ দেখার জন্য দিতে হবে ৫০০ টাকা, এমন দাবিও করেন ওই লোক। শেষে তাঁর শর্তে রাজি হয় মৃতার পরিবার, মুখ দেখেই চমকে যায় সকলে। উদ্বিগ্ন পরিবার ভাবেন শেষকৃত্য কোথায় হচ্ছে তাদের পরিবারের মহিলার ?

তাঁরা হাসপাতালে পৌঁছে পুরো ব্যাপারটা যখন বলেন তখন তাঁদের পরিবারের মানুষের শেষকৃত্য সম্পন্ন হয়ে যায় পাঞ্জাবি বাগ শ্মশানে।

ওই হিন্দু পরিবারেরও অজানা ছিল পুরো ঘটনা। তারা জানতই না যে যাকে দাহ করা হয়েছে তিনি অন্য মানুষ। আর তাঁদের পরিবারের মেয়েকে কবরস্থানে নেওয়া হয়েছে।

এইমস ট্রমা কেয়ার সেন্টারের তরফে জানানো হয়েছে ঘটনার তদন্ত শুরু হয়েছে, বরখাস্ত করা হয়েছে মর্গের দায়িত্বে থাকা কর্মীদের।

- Advertisment -

জনপ্রিয়

“ময়ূরপঙ্খীর” তরফ থেকে দিনমজুর ও রিক্সা চালকদের জন্য ঈদ উপলক্ষে কিছু উপহার প্রদান করা হলো

"ময়ূরপঙ্খী শিশু কিশোর সমাজ কল্যাণ সংস্থা" র পক্ষ থেকে এবং গ্লোবাল স্পা ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকার মিরপুরের বিভিন্ন এলাকায় অসহায়, বয়স্ক, দিনমজুর ও রিক্সা চালকদের...

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...