Home ধর্মীয় ধর্মের অদল বদল.. হিন্দুর শেষকৃত্য কবরে, মুসলিমের শেষকৃত্য শশ্মানে....

ধর্মের অদল বদল.. হিন্দুর শেষকৃত্য কবরে, মুসলিমের শেষকৃত্য শশ্মানে….

করোনা আক্রান্ত দুই ধর্মের দুই মহিলার দেহ অদলবদলের ঘটনায় চাঞ্চল্য

দিল্লিতে দুই কোভিড আক্রান্তের দেহ অদলবদলের ঘটনায় চাঞ্চল্য। কোনও পরিবারকেই মুখ দেখতে দেওয়া হয় নি, আর শোকস্তব্ধ পরিবারের কারোর সেই সময় দেহ শনাক্ত করার কথা মনে হয়নি। প্লাস্টিকে মুড়িয়ে তুলে দেওয়া দেহ শেষ বার দেখার মুহুর্তে বোঝা যায় সে অন্য কারও দেহ, দিল্লির এইমস হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ তাদের গাফিলতিতে মুসলিম পরিবারের মেয়েকে দাহ করা হয়েছে শ্মশানে। হিন্দু বাড়ির মেয়ের দেহ গেছে কবরে।

গত ৭ জুনের করোনায় আক্রান্ত হয়ে দিল্লির এইমস হাসপাতালে মৃত্যু হয় একজন হিন্দু ও একজন মুসলিম মহিলার । পরের দিন সকালে দুই পরিবারকেই ডাকা হয় মৃতদেহ নেওয়ার জন্য। মুসলিম পরিবারকে সকাল ৮টা নাগাদ মর্গ থেকে মৃতদেহ প্লাস্টিকে জড়িয়ে দেওয়া হয়।
সব রীতি সম্পন্ন হওয়ার পর মৃত মহিলার তিন সন্তান দেখতে চায় তাঁদের মায়ের মুখ, তখনই বোঝা যায় দেহ অদলবদল হয়েছে।
করোনায় মৃত ওই মুসলিম মহিলার ভাই বলেছেন, দিল্লি গেটের ওই কবরস্থানে এক আধিকারিক যিনি দায়িত্বে ছিলেন সে কিছুতেই মৃতদেহের মুখ দেখতে দিচ্ছিলেন না। মুখ দেখার জন্য দিতে হবে ৫০০ টাকা, এমন দাবিও করেন ওই লোক। শেষে তাঁর শর্তে রাজি হয় মৃতার পরিবার, মুখ দেখেই চমকে যায় সকলে। উদ্বিগ্ন পরিবার ভাবেন শেষকৃত্য কোথায় হচ্ছে তাদের পরিবারের মহিলার ?

তাঁরা হাসপাতালে পৌঁছে পুরো ব্যাপারটা যখন বলেন তখন তাঁদের পরিবারের মানুষের শেষকৃত্য সম্পন্ন হয়ে যায় পাঞ্জাবি বাগ শ্মশানে।

ওই হিন্দু পরিবারেরও অজানা ছিল পুরো ঘটনা। তারা জানতই না যে যাকে দাহ করা হয়েছে তিনি অন্য মানুষ। আর তাঁদের পরিবারের মেয়েকে কবরস্থানে নেওয়া হয়েছে।

এইমস ট্রমা কেয়ার সেন্টারের তরফে জানানো হয়েছে ঘটনার তদন্ত শুরু হয়েছে, বরখাস্ত করা হয়েছে মর্গের দায়িত্বে থাকা কর্মীদের।

- Advertisment -

জনপ্রিয়

রাতের রজনীগন্ধা || এ বি ও অরিজিনালস || কলমে- জয়িতা চক্রবর্তী

মেয়েটাকে এত রাতে বাগানে এভাবে একলা দাঁড়িয়ে থাকতে দেখে বেশ অবাক হলো নীল। হাসপাতালে আজ নীলের প্রথম দিন। রাত এখন প্রায় একটা। ফার্ষ্ট ফ্লোরে...

দর্শকের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেলো হলো মেনি ২

আজ থেকে প্রায় সাত মাস আগে মুক্তি পেয়েছিলো হুলো মেনি এর প্রথম পর্ব। সেটা দেখার পর থেকেই দর্শক উৎসুক হয়ে বসেছিলো অপেক্ষায়. যে কবে...

চোরাই বাইক সহ গ্রেপ্তার দুই অভিযুক্ত

শিলিগুড়ি সহ আশেপাশের এলাকা গুলিতে বড় গাড়ি পাচারের সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে বাইক পাচার চক্র । অভিযানে নেমে তিনটি চুরির বাইক সহ দুই...

জেলা প্রশাসনের উদ্যোগে চা বাগানে সখী মেলা

মঙ্গলবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে অঙ্গণওয়াড়ি কর্মীদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে ডেঙ্গুয়াঝাড় চা বাগানে অনুষ্ঠিত হল একদিনের সখী মেলা । এদিনের এই মেলার উধবোধন...