Home দেশ পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

১০ কোটি ব‍্যয়ে প্রথম হিন্দু মন্দির নির্মান ইসলামাবাদে

বহু দিনের দাবি সত্তেও মেলেনি হিন্দুদের দেবালয়। তিন বছর আগে জমি মিললেও নানা কারনে স্থগিত রয়ে গিয়েছে ইসলামাবাদে মন্দির নির্মান পরিকল্পনা। অবশেষে নির্মিত হতে চলেছে হিন্দু মন্দির সঙ্গে শশ্মানও।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হিন্দু আছেন, কিন্তু তাদের দেবালয় নেই! গোটা রাজধানী ঘুরে একটা মন্দির খুজে পাওয়াও ভাগ‍্যের ব‍্যাপার। দু একটা যা ও বা পড়ে রয়েছে, বয়সের ভারে তার ভগ্নপ্রায় অবস্থা। বিশেষ দিনে ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন‍্য তাদের এক শহর থেকে যেতে হয় অন‍্য শহরে। দীর্ঘদিনের দাবি থাকলেও আদায় করার জোর ছিল না। বিভিন্ন রাজনৈতিক দলের উত্থান পতনে প্রায় বিলিয়েই গিয়েছিল মন্দির নির্মানের দাবি। তবে অবশেষে তাদের দুর্ভোগের কথা মাথায় রেখে নির্মান করা হচ্ছে মন্দির।

শুধু মন্দির নয়, পুরো রাজধানী ঘুরলে শেষ আশ্রয়ের ঠিকানাও মেলা ভার। সেই কথা মাথায় রেখে মন্দিরের পাশাপাশি নির্মান হতে চলেছে একটি শশ্মানও।

সংবাদ সুত্রে খবর, ইসলামাবাদে এইচ ৯ সেক্টরে ২০ হাজার বর্গফুট জায়গা নিয়ে নির্মান হতে চলেছে এই মন্দির। ইসলামাবাদ হিন্দু পঞ্চায়েত সমিতি এর নাম রেখেছেন “শ্রী কৃষ্ণ মন্দির”। মন্দির নির্মানে প্রায় ১০ কোটি খরচ হবে। সেই ব‍্যয়ভার অবশ‍্য সরকারই নেবেন।

মানবাধিকার সম্পর্কিত সংসদীয় সচিব লালচাঁদ মালহি বলেছেন,” বিগত কুঁড়ি বছরে ইসলামাবাদে হিন্দুর সংখ‍্যা অনেকটাই বেড়েছে। তবে তাদের উপাসনা করার মত মন্দির নেই। যা ছিল অনেকই পুরোনো, ভগ্নপ্রায় ও জরাজীর্ণ। তাই হিন্দুদের উপাসনালয় এর প্রয়োজন তাৎপর্যপূর্ণ।”

২০১৭ সালেই মন্দিরের জন‍্য জমি পাওয়া গিয়েছিল রাজধানী উন্নয়ন কতৃপক্ষের থেকে। তবে সাইট ম‍্যাপ তৈরী, সিডিএর কাছে অনুমোদন প্রভৃতি কারনে অনেকটা সময় লেগে যায়, জানিয়েছে হিন্দু পঞ্চায়েত সমিতি।

- Advertisment -

জনপ্রিয়

Flixbug এর পক্ষ থেকে মহৎ উদ্যোগ! জানালেন দেব চক্রবর্তী…

চারিদিকের পরিস্থিতি বেশ উদ্বেগ জনক। করোনা অতিমারীর ভয় গ্রাস করেছে মানুষকে। এই ভয়াবহ পরিস্থিতির শিকার সর্ব স্তরের মানুষ। এই ভয়াবহ পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে দেখা...

এ.কে.Ray তৈরীর পেছনেও রয়েছে কিছু কাহিনী! জানালেন অরূপ, সুপ্রতীম…

সম্প্রতি ABO Ptrika কে দেওয়া সাক্ষাৎকারে অরূপ জানান তার প্রথম শর্ট ফিল্ম এ.কে.Ray খুব শীঘ্রই ফিল্ম ফেস্টিভ্যাল এবং OTT প্লার্টফর্ম এ মুক্তি পেতে চলেছে।...

কাকদ্বীপে অসহায় মানুষদের হাতে ত্রান তুলে দিলেন “বং গাই”(কিরণ দত্ত)…

মানুষের মনোরঞ্জনের মাধ্যম সিরিয়াল, সিনেমার পাশাপাশি ইউটিউবও বিনোদনের অনেকখানি জায়গা দখল করে রেখেছে. এখন ইউটিউব চ্যানেল গুলোর রমরমা যথেষ্ট বেড়েছে.বাংলার তেমনই এক ইউটিউবার হলো...

সেফ হোম খোলার পর, যীশু সেনগুপ্তের উদ্যোগে ত্রান পৌছালো সুন্দরবনের মানুষের কাছে…

এই করোনা পরিস্তিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন অনেক তারকাই. তার মধ্যে অভিনেতা যীশু সেনগুপ্ত একজন. করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য আগেই উদ্যোগ নিয়েছেন যীশু. এবার...