Home দেশ পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

১০ কোটি ব‍্যয়ে প্রথম হিন্দু মন্দির নির্মান ইসলামাবাদে

বহু দিনের দাবি সত্তেও মেলেনি হিন্দুদের দেবালয়। তিন বছর আগে জমি মিললেও নানা কারনে স্থগিত রয়ে গিয়েছে ইসলামাবাদে মন্দির নির্মান পরিকল্পনা। অবশেষে নির্মিত হতে চলেছে হিন্দু মন্দির সঙ্গে শশ্মানও।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হিন্দু আছেন, কিন্তু তাদের দেবালয় নেই! গোটা রাজধানী ঘুরে একটা মন্দির খুজে পাওয়াও ভাগ‍্যের ব‍্যাপার। দু একটা যা ও বা পড়ে রয়েছে, বয়সের ভারে তার ভগ্নপ্রায় অবস্থা। বিশেষ দিনে ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন‍্য তাদের এক শহর থেকে যেতে হয় অন‍্য শহরে। দীর্ঘদিনের দাবি থাকলেও আদায় করার জোর ছিল না। বিভিন্ন রাজনৈতিক দলের উত্থান পতনে প্রায় বিলিয়েই গিয়েছিল মন্দির নির্মানের দাবি। তবে অবশেষে তাদের দুর্ভোগের কথা মাথায় রেখে নির্মান করা হচ্ছে মন্দির।

শুধু মন্দির নয়, পুরো রাজধানী ঘুরলে শেষ আশ্রয়ের ঠিকানাও মেলা ভার। সেই কথা মাথায় রেখে মন্দিরের পাশাপাশি নির্মান হতে চলেছে একটি শশ্মানও।

সংবাদ সুত্রে খবর, ইসলামাবাদে এইচ ৯ সেক্টরে ২০ হাজার বর্গফুট জায়গা নিয়ে নির্মান হতে চলেছে এই মন্দির। ইসলামাবাদ হিন্দু পঞ্চায়েত সমিতি এর নাম রেখেছেন “শ্রী কৃষ্ণ মন্দির”। মন্দির নির্মানে প্রায় ১০ কোটি খরচ হবে। সেই ব‍্যয়ভার অবশ‍্য সরকারই নেবেন।

মানবাধিকার সম্পর্কিত সংসদীয় সচিব লালচাঁদ মালহি বলেছেন,” বিগত কুঁড়ি বছরে ইসলামাবাদে হিন্দুর সংখ‍্যা অনেকটাই বেড়েছে। তবে তাদের উপাসনা করার মত মন্দির নেই। যা ছিল অনেকই পুরোনো, ভগ্নপ্রায় ও জরাজীর্ণ। তাই হিন্দুদের উপাসনালয় এর প্রয়োজন তাৎপর্যপূর্ণ।”

২০১৭ সালেই মন্দিরের জন‍্য জমি পাওয়া গিয়েছিল রাজধানী উন্নয়ন কতৃপক্ষের থেকে। তবে সাইট ম‍্যাপ তৈরী, সিডিএর কাছে অনুমোদন প্রভৃতি কারনে অনেকটা সময় লেগে যায়, জানিয়েছে হিন্দু পঞ্চায়েত সমিতি।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...