Home দেশ পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

১০ কোটি ব‍্যয়ে প্রথম হিন্দু মন্দির নির্মান ইসলামাবাদে

বহু দিনের দাবি সত্তেও মেলেনি হিন্দুদের দেবালয়। তিন বছর আগে জমি মিললেও নানা কারনে স্থগিত রয়ে গিয়েছে ইসলামাবাদে মন্দির নির্মান পরিকল্পনা। অবশেষে নির্মিত হতে চলেছে হিন্দু মন্দির সঙ্গে শশ্মানও।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হিন্দু আছেন, কিন্তু তাদের দেবালয় নেই! গোটা রাজধানী ঘুরে একটা মন্দির খুজে পাওয়াও ভাগ‍্যের ব‍্যাপার। দু একটা যা ও বা পড়ে রয়েছে, বয়সের ভারে তার ভগ্নপ্রায় অবস্থা। বিশেষ দিনে ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন‍্য তাদের এক শহর থেকে যেতে হয় অন‍্য শহরে। দীর্ঘদিনের দাবি থাকলেও আদায় করার জোর ছিল না। বিভিন্ন রাজনৈতিক দলের উত্থান পতনে প্রায় বিলিয়েই গিয়েছিল মন্দির নির্মানের দাবি। তবে অবশেষে তাদের দুর্ভোগের কথা মাথায় রেখে নির্মান করা হচ্ছে মন্দির।

শুধু মন্দির নয়, পুরো রাজধানী ঘুরলে শেষ আশ্রয়ের ঠিকানাও মেলা ভার। সেই কথা মাথায় রেখে মন্দিরের পাশাপাশি নির্মান হতে চলেছে একটি শশ্মানও।

সংবাদ সুত্রে খবর, ইসলামাবাদে এইচ ৯ সেক্টরে ২০ হাজার বর্গফুট জায়গা নিয়ে নির্মান হতে চলেছে এই মন্দির। ইসলামাবাদ হিন্দু পঞ্চায়েত সমিতি এর নাম রেখেছেন “শ্রী কৃষ্ণ মন্দির”। মন্দির নির্মানে প্রায় ১০ কোটি খরচ হবে। সেই ব‍্যয়ভার অবশ‍্য সরকারই নেবেন।

মানবাধিকার সম্পর্কিত সংসদীয় সচিব লালচাঁদ মালহি বলেছেন,” বিগত কুঁড়ি বছরে ইসলামাবাদে হিন্দুর সংখ‍্যা অনেকটাই বেড়েছে। তবে তাদের উপাসনা করার মত মন্দির নেই। যা ছিল অনেকই পুরোনো, ভগ্নপ্রায় ও জরাজীর্ণ। তাই হিন্দুদের উপাসনালয় এর প্রয়োজন তাৎপর্যপূর্ণ।”

২০১৭ সালেই মন্দিরের জন‍্য জমি পাওয়া গিয়েছিল রাজধানী উন্নয়ন কতৃপক্ষের থেকে। তবে সাইট ম‍্যাপ তৈরী, সিডিএর কাছে অনুমোদন প্রভৃতি কারনে অনেকটা সময় লেগে যায়, জানিয়েছে হিন্দু পঞ্চায়েত সমিতি।

- Advertisment -

জনপ্রিয়

Asheq Manzur এর প্রযোজনায় এবং Arup Sengupta-র পরিচালনায় শ্যুট হয়ে গেলো দুটি মিউজিক ভিডিও

3p প্রোডাকশনের পক্ষ থেকে শ্যুট হয়ে গেলো অরূপ সেনগুপ্তের পরিচালনায় দুটি মিউজিক ভিডিও "ভালোবাসি" ও "অনুভবে". পরিচালক অরূপ সেনগুপ্ত একজন দক্ষ পরিচালকের পাশাপাশি খুব...

মাধ্যমিক পাশেই অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, এই সুবর্ণ সুযোগ হাতছাড়া না করে আজই আবেদন করুন…

পশ্চিম বঙ্গের মহিলা প্রার্থীদের জন্য এ এক বিরাট গুরুত্বপূর্ণ খবর। রাজ্যে একাধিক অঙ্গনওয়ারি কর্মী ও সহায়িকা কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গ সরকার।

সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত ছবি ‘অ্যানিমিজম’-এর…

কিছুদিন আগেই ঘোষণা হয়ে গেলো প্রতীশ ঘোষ পরিচালিত পূর্ণ দৈর্ঘ্যের ছবি 'অ্যানিমিজম'-এর। এর আগে পরিচালক প্রতীশ ঘোষের আন্তর্জাতিক ছোট ছবি উৎসব ২০১৯ এ নিজের...

ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে এবার মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়….

এবার ভার্চুয়ালি বিদেশ ভ্রমণে মানুষের দোসর হলেন অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়। ইতি মধ্যেই "এম পি এল অরিজিনালস" ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে তার ভার্চুয়াল ভ্রমণ অনুষ্ঠান...