Home দেশ পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

পাকিস্থানে ১০ কোটি টাকা খরচা করে তৈরী হলো শ্রী কৃষ্ণ মন্দির।

১০ কোটি ব‍্যয়ে প্রথম হিন্দু মন্দির নির্মান ইসলামাবাদে

বহু দিনের দাবি সত্তেও মেলেনি হিন্দুদের দেবালয়। তিন বছর আগে জমি মিললেও নানা কারনে স্থগিত রয়ে গিয়েছে ইসলামাবাদে মন্দির নির্মান পরিকল্পনা। অবশেষে নির্মিত হতে চলেছে হিন্দু মন্দির সঙ্গে শশ্মানও।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হিন্দু আছেন, কিন্তু তাদের দেবালয় নেই! গোটা রাজধানী ঘুরে একটা মন্দির খুজে পাওয়াও ভাগ‍্যের ব‍্যাপার। দু একটা যা ও বা পড়ে রয়েছে, বয়সের ভারে তার ভগ্নপ্রায় অবস্থা। বিশেষ দিনে ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন‍্য তাদের এক শহর থেকে যেতে হয় অন‍্য শহরে। দীর্ঘদিনের দাবি থাকলেও আদায় করার জোর ছিল না। বিভিন্ন রাজনৈতিক দলের উত্থান পতনে প্রায় বিলিয়েই গিয়েছিল মন্দির নির্মানের দাবি। তবে অবশেষে তাদের দুর্ভোগের কথা মাথায় রেখে নির্মান করা হচ্ছে মন্দির।

শুধু মন্দির নয়, পুরো রাজধানী ঘুরলে শেষ আশ্রয়ের ঠিকানাও মেলা ভার। সেই কথা মাথায় রেখে মন্দিরের পাশাপাশি নির্মান হতে চলেছে একটি শশ্মানও।

সংবাদ সুত্রে খবর, ইসলামাবাদে এইচ ৯ সেক্টরে ২০ হাজার বর্গফুট জায়গা নিয়ে নির্মান হতে চলেছে এই মন্দির। ইসলামাবাদ হিন্দু পঞ্চায়েত সমিতি এর নাম রেখেছেন “শ্রী কৃষ্ণ মন্দির”। মন্দির নির্মানে প্রায় ১০ কোটি খরচ হবে। সেই ব‍্যয়ভার অবশ‍্য সরকারই নেবেন।

মানবাধিকার সম্পর্কিত সংসদীয় সচিব লালচাঁদ মালহি বলেছেন,” বিগত কুঁড়ি বছরে ইসলামাবাদে হিন্দুর সংখ‍্যা অনেকটাই বেড়েছে। তবে তাদের উপাসনা করার মত মন্দির নেই। যা ছিল অনেকই পুরোনো, ভগ্নপ্রায় ও জরাজীর্ণ। তাই হিন্দুদের উপাসনালয় এর প্রয়োজন তাৎপর্যপূর্ণ।”

২০১৭ সালেই মন্দিরের জন‍্য জমি পাওয়া গিয়েছিল রাজধানী উন্নয়ন কতৃপক্ষের থেকে। তবে সাইট ম‍্যাপ তৈরী, সিডিএর কাছে অনুমোদন প্রভৃতি কারনে অনেকটা সময় লেগে যায়, জানিয়েছে হিন্দু পঞ্চায়েত সমিতি।

- Advertisment -

জনপ্রিয়

‘চলচ্চিত্র রোলিং অ্যাওয়ার্ড’ জিতে নিলো অরূপ সেনগুপ্তের পরিচালিত ছবি “চার এক্কে প্যাঁচ”…

'চলচ্চিত্র রোলিং অ্যাওয়ার্ড’-এ জোড়া পুরস্কার পেল পরিচালক অরূপ সেনগুপ্তের ছবি ‘চার এক্কে প্যাঁচ’। গত ২ বছরের পরিস্তিতি কাটিয়ে সাধারণ মানুষ আবার সিনেমা হলমুখী হচ্ছে।...

মুক্তি পেতে চলেছে ইনফোকেয়ার আই.এন্টারটেইনমেন্ট নির্মিত শুভ্র রায় পরিচালিত ছবি “ঘুন”…

খুব শীঘ্রই Klikk OTT তে streaming হতে চলেছে শুভ্র রায় পরিচালিত ছবি 'ঘুন'। শহর কলকাতার ৬জন নারী ও পুরুষের পারস্পরিক সম্পর্ককে ঘিরে তৈরী হয়েছে...

সায়ন্তন ঘোষাল পরিচালিত ওয়েব সিরিজ “গোরা-য়” এক গুরুত্বপূর্ণ ভূমিকায় ‘পায়েল দে’….

আবারও ওয়েব সিরিজ-এ অভিনেত্রী পায়েল দে। হইচই এর ওয়েব সিরিজ ইন্দু দিয়েই গত বছরেই ওয়েব সিরিজের দুনিয়াতে পথ চলা শুরু হয়েছিল অভিনেত্রী পায়েল দে-র।...

বেস্ট শর্ট-ফিল্মের পুরস্কার জিতে নিলো অরূপ সেনগুপ্ত পরিচালিত শর্ট-ফিল্ম ‘চার এক্কে প্যাঁচ’

বছর শেষ হতে হাতে গোনা আর কয়েকটা দিন বাকি। চারিদিকে চলছে খুশির আমেজ. গত ২ বছরের পরিস্তিতি কাটিয়ে সাধারণ মানুষ আবার সিনেমা হলমুখী হচ্ছে।...