Home অজানা তথ্য ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ফর্সা হতে চান! ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা

এখন কেবল নারীরা নয়, পুরুষরাও নিজেকে সভান সুন্দর ও আকর্ষনীয় দেখাতে আগ্রহী। নিজেকে ফর্সা ও আকর্ষনীয় দেখানোর জন‍্য নারীরা ব‍্যবহার করেন নানা রকমের প্রসাধনী সামগ্রী।

কিন্তু তাতে কী আদৌ সৌন্দর্য আসে? সৌন্দর্য বিষয়টা প্রাকৃতিক জিনিস। অনেকে মনে করেন মেকাপ ছাড়া বোধ হয় নিজেকে সুন্দর দেখানো সম্ভব নয় কিন্তু ধারনাটা একেবারে ভুল।




অল্প কয়েকটি কাজ করলে আপনাকে প্রতিদিন সকাল থেকেই সুন্দর দেখাবে। এর জন‍্য আপনাকে আলাদা অর্থ বা সময় নষ্ট করতে হবে না।

১. ঘুম থেকে উঠে অবশ‍্যই ব্রাশ করেন! ব্রাশ করা হয়ে গেলে মূলতানী মাটি ও সামান‍্য চন্দন গুড়ো হাতে নিয়ে জলের সঙ্গে মিশিয়ে তা মুখে গলায় ও ঠোটে লাগিয়ে নিন।




২/৩ মিনিট ম‍্যাসাজ করে নিন। তারপর আপনার প্রয়োজনীয় ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বককে উজ্জ্বল ও গোলাপি দেখাবে।

২. সকালবেলায় অবশ‍্যই একগ্লাস গরম জল পান করবেন। এর বেশী নয় কারন এতে হিতে বিপরীত হতে পারে। সারাদিন প্রচুর পরিমাণ জল খান সঙ্গে ভিটামিন সি সমৃদ্ধ ফলও খান। রাতে ঘুম ভাঙলে অল্প অল্প করে বারে বারে জল খান।



৩. সকালে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে অবশ‍্যই একটি ময়শ্চারাইজার ব‍্যবহার করবেন। আপনার স্কিনে স‍্যুট করে এরকম ক্রিম ব‍্যবহার করবেন। দিনে অন্তত দুবার ময়শ্চারাইজার মাখা বিশেষ জরুরি। পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে।

- Advertisment -

জনপ্রিয়

কথায় আছে, প্রেমের কোনও বয়স নেই। সীমানা নেই

কোনও কিছুই বাধ মানে প্রেমের সামনে। যে কোনও বয়সেই আসতে পারে প্রেম। আর তেমনই এক ছবি উঠে এল উত্তরপ্রদেশের আগরা শহর থেকে।প্রেমিকের বয়স ৮০।...

শাহরুখ খানের নাইট রাইডার্স UAE T20 লিগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজি অধিগ্রহণ করেছে

কলকাতার আইপিএল ফ্র্যাঞ্চাইজি, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে আবুধাবি ফ্র্যাঞ্চাইজির মালিকানা ও পরিচালনার অধিকার অর্জন করেছে। (adsbygoogle...

দার্জিলিং বেড়াতে যাবেন ভাবছেন ? তাহলে অবশ্যই পড়ুন. জুলাই পর্যন্ত বুক সকল হোটেল

"চলো যাই দার্জিলিং "গত তিন দিন ধরে দার্জিলিং এর পর্যটকের সাথে যুক্ত ব্যাবসায়ীরা এই sloganতুলছেন।আর এতেই কেল্লা ফতে।পর্যটকদের ঢল নেমে গেছে পাহাড়গুলিতে।আগামী জুলাই মাস...

মুক্তি পেলো হুলো মেনি ২ এর ট্রেলার, থাকছে নতুন অনেক চমক

সম্প্রতি ১০ ই মে মুক্তি পেলো দেবাঙ্গ পাল পরিচালিত ছবি হুলো মেনি ২ এর ট্রেলার। হুলো মেনি দর্শক মহলে চরম সাফল্য পেয়েছিলো, তার পর...