Home অজানা তথ্য ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ফর্সা হতে চান! ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা

এখন কেবল নারীরা নয়, পুরুষরাও নিজেকে সভান সুন্দর ও আকর্ষনীয় দেখাতে আগ্রহী। নিজেকে ফর্সা ও আকর্ষনীয় দেখানোর জন‍্য নারীরা ব‍্যবহার করেন নানা রকমের প্রসাধনী সামগ্রী।

কিন্তু তাতে কী আদৌ সৌন্দর্য আসে? সৌন্দর্য বিষয়টা প্রাকৃতিক জিনিস। অনেকে মনে করেন মেকাপ ছাড়া বোধ হয় নিজেকে সুন্দর দেখানো সম্ভব নয় কিন্তু ধারনাটা একেবারে ভুল।




অল্প কয়েকটি কাজ করলে আপনাকে প্রতিদিন সকাল থেকেই সুন্দর দেখাবে। এর জন‍্য আপনাকে আলাদা অর্থ বা সময় নষ্ট করতে হবে না।

১. ঘুম থেকে উঠে অবশ‍্যই ব্রাশ করেন! ব্রাশ করা হয়ে গেলে মূলতানী মাটি ও সামান‍্য চন্দন গুড়ো হাতে নিয়ে জলের সঙ্গে মিশিয়ে তা মুখে গলায় ও ঠোটে লাগিয়ে নিন।




২/৩ মিনিট ম‍্যাসাজ করে নিন। তারপর আপনার প্রয়োজনীয় ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বককে উজ্জ্বল ও গোলাপি দেখাবে।

২. সকালবেলায় অবশ‍্যই একগ্লাস গরম জল পান করবেন। এর বেশী নয় কারন এতে হিতে বিপরীত হতে পারে। সারাদিন প্রচুর পরিমাণ জল খান সঙ্গে ভিটামিন সি সমৃদ্ধ ফলও খান। রাতে ঘুম ভাঙলে অল্প অল্প করে বারে বারে জল খান।



৩. সকালে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে অবশ‍্যই একটি ময়শ্চারাইজার ব‍্যবহার করবেন। আপনার স্কিনে স‍্যুট করে এরকম ক্রিম ব‍্যবহার করবেন। দিনে অন্তত দুবার ময়শ্চারাইজার মাখা বিশেষ জরুরি। পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে।

- Advertisment -

জনপ্রিয়

প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন রিতেশ দেশমুখ…

এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রীতেশ দেশমুখ। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে টলিউড...

টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক। মীরাবাঈ চানুকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী…

আজ শনিবারই অলিম্পিক গেমসের প্রথম দিন। আর প্রথমদিনেই পদক জয় ভারতের। রুপো পেলেন মীরাবাঈ চানু। টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক জয়। শনিবার সকালে প্রথম...

শনিবার সন্ধ্যায় তুলসী গাছের গোড়ায় রাখুন এই জিনিসটি, বাড়বে আয় বৃদ্ধি…

হিন্দু ধর্ম মতে শনিবার সন্ধ্যায় তুলসী তলায় রাখুন এই কটি জিনিস আপনার সংসারে বাড়বে আয়বৃদ্ধি, হবে টাকা রোজগার। হিন্দু শাস্ত্র মতে, শনিবার সন্ধ্যাবেলা আপনার বাড়ির...

শুরু হয়ে গেলো দেব রুক্মিনীর ভালোবাসার নতুন সফর! “কিশমিশ”-এর শুভ মহরত…

বড়ো পর্দায় চ্যাম্প, কিডন্যাপ, ককপিট, কবীর, পাসওয়ার্ড এর মতো ছবিতে একসঙ্গে দেখা মিলেছে দেব রুক্মিণী জুটির. এবার ষষ্ঠ বার সিলভার স্ক্রিনে জুটি বাঁধতে চলেছেন...