Home অজানা তথ্য ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ফর্সা হতে চান! ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা

এখন কেবল নারীরা নয়, পুরুষরাও নিজেকে সভান সুন্দর ও আকর্ষনীয় দেখাতে আগ্রহী। নিজেকে ফর্সা ও আকর্ষনীয় দেখানোর জন‍্য নারীরা ব‍্যবহার করেন নানা রকমের প্রসাধনী সামগ্রী।

কিন্তু তাতে কী আদৌ সৌন্দর্য আসে? সৌন্দর্য বিষয়টা প্রাকৃতিক জিনিস। অনেকে মনে করেন মেকাপ ছাড়া বোধ হয় নিজেকে সুন্দর দেখানো সম্ভব নয় কিন্তু ধারনাটা একেবারে ভুল।




অল্প কয়েকটি কাজ করলে আপনাকে প্রতিদিন সকাল থেকেই সুন্দর দেখাবে। এর জন‍্য আপনাকে আলাদা অর্থ বা সময় নষ্ট করতে হবে না।

১. ঘুম থেকে উঠে অবশ‍্যই ব্রাশ করেন! ব্রাশ করা হয়ে গেলে মূলতানী মাটি ও সামান‍্য চন্দন গুড়ো হাতে নিয়ে জলের সঙ্গে মিশিয়ে তা মুখে গলায় ও ঠোটে লাগিয়ে নিন।




২/৩ মিনিট ম‍্যাসাজ করে নিন। তারপর আপনার প্রয়োজনীয় ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বককে উজ্জ্বল ও গোলাপি দেখাবে।

২. সকালবেলায় অবশ‍্যই একগ্লাস গরম জল পান করবেন। এর বেশী নয় কারন এতে হিতে বিপরীত হতে পারে। সারাদিন প্রচুর পরিমাণ জল খান সঙ্গে ভিটামিন সি সমৃদ্ধ ফলও খান। রাতে ঘুম ভাঙলে অল্প অল্প করে বারে বারে জল খান।



৩. সকালে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে অবশ‍্যই একটি ময়শ্চারাইজার ব‍্যবহার করবেন। আপনার স্কিনে স‍্যুট করে এরকম ক্রিম ব‍্যবহার করবেন। দিনে অন্তত দুবার ময়শ্চারাইজার মাখা বিশেষ জরুরি। পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে।

- Advertisment -

জনপ্রিয়

সহজে ডাটা ট্রান্সফার করুন ৫ জিবি পর্যন্ত

ডাটা ট্রান্সফার আজকের দিনে একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছ। ফাইল ট্রান্সফার এর ওয়েবসাইট অনলাইন এ অনেক আছে, কিন্তু আপনি ব্যবহার করবেন কোনটি , কোনটি...

কাজের ধারাবাহিকতা বজায় রেখে চলেছে সরস্বতী নাট্যশালা

২০২২ এর শুরুতেই নেতাজীনগর সরস্বতী নাট্যশালা জোর কদমে তাদের কাজ শুরু করে দিয়েছে । গত এপ্রিল, মে, জুন পরপর তাদের চলতি নাটক মঞ্চস্থ করার...

দেশে নিষিদ্ধ হচ্ছে ফুচকা | ফুচকা প্রেমীদের মাথায় হাত

নেপালে আপাতত নিষিদ্ধ হচ্ছে ফুচকা। আজ সকালে এই ঘোষনা করা হয়েছে নেপাল সরকারের তরফ থেকে। সরকারের তরফ থেকে এও জানিয়ে দেওয়া হয়েছে না বলা...

‘আর কাউকে অভিশাপ দেবেন না প্লিজ’, KK-র মৃত্যুতে সোশ্যাল মিডিয়ার রোষানলে গায়ক রূপঙ্কর বাগচি

৩০ ও ৩১ তারিখ দুটি শো এর জন্য কলকাতায় এসেছিলেন KK। কিন্তু KK এর আসার অনেক আগে থেকেই KK -র লাইভ পারফরমেন্স জন্য উদ্দীপনা...