Home অজানা তথ্য ফর্সা হতে চান? ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা....

ফর্সা হতে চান? ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ফর্সা হতে চান! ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা

এখন কেবল নারীরা নয়, পুরুষরাও নিজেকে সভান সুন্দর ও আকর্ষনীয় দেখাতে আগ্রহী। নিজেকে ফর্সা ও আকর্ষনীয় দেখানোর জন‍্য নারীরা ব‍্যবহার করেন নানা রকমের প্রসাধনী সামগ্রী।

কিন্তু তাতে কী আদৌ সৌন্দর্য আসে? সৌন্দর্য বিষয়টা প্রাকৃতিক জিনিস। অনেকে মনে করেন মেকাপ ছাড়া বোধ হয় নিজেকে সুন্দর দেখানো সম্ভব নয় কিন্তু ধারনাটা একেবারে ভুল।

অল্প কয়েকটি কাজ করলে আপনাকে প্রতিদিন সকাল থেকেই সুন্দর দেখাবে। এর জন‍্য আপনাকে আলাদা অর্থ বা সময় নষ্ট করতে হবে না।

১. ঘুম থেকে উঠে অবশ‍্যই ব্রাশ করেন! ব্রাশ করা হয়ে গেলে মূলতানী মাটি ও সামান‍্য চন্দন গুড়ো হাতে নিয়ে জলের সঙ্গে মিশিয়ে তা মুখে গলায় ও ঠোটে লাগিয়ে নিন।

২/৩ মিনিট ম‍্যাসাজ করে নিন। তারপর আপনার প্রয়োজনীয় ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বককে উজ্জ্বল ও গোলাপি দেখাবে।

২. সকালবেলায় অবশ‍্যই একগ্লাস গরম জল পান করবেন। এর বেশী নয় কারন এতে হিতে বিপরীত হতে পারে। সারাদিন প্রচুর পরিমাণ জল খান সঙ্গে ভিটামিন সি সমৃদ্ধ ফলও খান। রাতে ঘুম ভাঙলে অল্প অল্প করে বারে বারে জল খান।

৩. সকালে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে অবশ‍্যই একটি ময়শ্চারাইজার ব‍্যবহার করবেন। আপনার স্কিনে স‍্যুট করে এরকম ক্রিম ব‍্যবহার করবেন। দিনে অন্তত দুবার ময়শ্চারাইজার মাখা বিশেষ জরুরি। পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে।

- Advertisment -

জনপ্রিয়

সায়ন্তন ঘোষাল পরিচালিত ওয়েব সিরিজ “গোরা-য়” এক গুরুত্বপূর্ণ ভূমিকায় ‘পায়েল দে’….

আবারও ওয়েব সিরিজ-এ অভিনেত্রী পায়েল দে। হইচই এর ওয়েব সিরিজ ইন্দু দিয়েই গত বছরেই ওয়েব সিরিজের দুনিয়াতে পথ চলা শুরু হয়েছিল অভিনেত্রী পায়েল দে-র।...

বেস্ট শর্ট-ফিল্মের পুরস্কার জিতে নিলো অরূপ সেনগুপ্ত পরিচালিত শর্ট-ফিল্ম ‘চার এক্কে প্যাঁচ’

বছর শেষ হতে হাতে গোনা আর কয়েকটা দিন বাকি। চারিদিকে চলছে খুশির আমেজ. গত ২ বছরের পরিস্তিতি কাটিয়ে সাধারণ মানুষ আবার সিনেমা হলমুখী হচ্ছে।...

নতুন প্রজন্মের পরিচালকদের অনুপ্রাণিত করার জন্য আয়োজন করা হলো ভার্চুয়াল চলচ্চিত্র উৎসব

বিশ্বে বিভিন্ন জায়গায় ছড়িয়ে থাকা নতুন প্রজন্মের চলচ্চিত্র পরিচালকদের অনুপ্রাণিত করার জন্য আয়োজন করা হলো ভার্চুয়াল চলচ্চিত্র উৎসব মাই সিনেমা গ্লোবাল চলচ্চিত্র উৎসব। দ্বিতীয়...

মায়া এন্টারটেইনমেন্ট এর ব্যানারে মুক্তি পেতে চলেছে নতুন মিউজিক ভিডিও ‘ভুল না পায়ে’…

রাত পোহালেই বড়দিন। আর এই বড়দিনেই চন্দ্রানী দাসের প্রযোজনায় এবং মায়া এন্টারটেইনমেন্ট এর ব্যানারে মুক্তি পেতে চলেছে নতুন মিউজিক ভিডিও 'ভুল না পায়ে'। এই...