Home অজানা তথ্য ফর্সা হতে চান? ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা....

ফর্সা হতে চান? ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ফর্সা হতে চান! ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা

এখন কেবল নারীরা নয়, পুরুষরাও নিজেকে সভান সুন্দর ও আকর্ষনীয় দেখাতে আগ্রহী। নিজেকে ফর্সা ও আকর্ষনীয় দেখানোর জন‍্য নারীরা ব‍্যবহার করেন নানা রকমের প্রসাধনী সামগ্রী।

কিন্তু তাতে কী আদৌ সৌন্দর্য আসে? সৌন্দর্য বিষয়টা প্রাকৃতিক জিনিস। অনেকে মনে করেন মেকাপ ছাড়া বোধ হয় নিজেকে সুন্দর দেখানো সম্ভব নয় কিন্তু ধারনাটা একেবারে ভুল।

অল্প কয়েকটি কাজ করলে আপনাকে প্রতিদিন সকাল থেকেই সুন্দর দেখাবে। এর জন‍্য আপনাকে আলাদা অর্থ বা সময় নষ্ট করতে হবে না।

১. ঘুম থেকে উঠে অবশ‍্যই ব্রাশ করেন! ব্রাশ করা হয়ে গেলে মূলতানী মাটি ও সামান‍্য চন্দন গুড়ো হাতে নিয়ে জলের সঙ্গে মিশিয়ে তা মুখে গলায় ও ঠোটে লাগিয়ে নিন।

২/৩ মিনিট ম‍্যাসাজ করে নিন। তারপর আপনার প্রয়োজনীয় ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বককে উজ্জ্বল ও গোলাপি দেখাবে।

২. সকালবেলায় অবশ‍্যই একগ্লাস গরম জল পান করবেন। এর বেশী নয় কারন এতে হিতে বিপরীত হতে পারে। সারাদিন প্রচুর পরিমাণ জল খান সঙ্গে ভিটামিন সি সমৃদ্ধ ফলও খান। রাতে ঘুম ভাঙলে অল্প অল্প করে বারে বারে জল খান।

৩. সকালে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে অবশ‍্যই একটি ময়শ্চারাইজার ব‍্যবহার করবেন। আপনার স্কিনে স‍্যুট করে এরকম ক্রিম ব‍্যবহার করবেন। দিনে অন্তত দুবার ময়শ্চারাইজার মাখা বিশেষ জরুরি। পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে।

- Advertisment -

জনপ্রিয়

কলকাতা শহরের গল্প নিয়ে আসছে পাভেল এর নতুন ছবি “কলকাতা চলন্তিকা”…

কলকাতা শহরের গল্প নিয়ে আসতে চলেছে পাভেল পরিচালিত নতুন ছবি "কলকাতা চলন্তিকা"। এর আগে পাভেল পরিচালিত 'বাবার নাম গান্ধীজী', 'রসগোল্লা', 'অসুর'-এর মতো ছবি সিনেমাপ্রেমীদের মন...

লাল চোখে কুটিল হাসি “রাবণ” অবতারে ছবি পোস্ট করে চমকে দিলেন অভিনেতা জিৎ…

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছে বিনোদন জগৎ। এই দুৃর্গাপুজোতে মুক্তি পেয়েছে জিৎ-এর দক্ষিণী ছবি ‘নান্নাকু প্রেমাথু’র অফিশিয়াল রিমেক ‘বাজি’। এই ছবিতে জিতের বিপরীতে অভিনয়...

মুক্তি পেলো Asheq Manzur প্রযোজিত এবং Arup Sengupta পরিচালিত মিউজিক ভিডিও “অনুভবে” টিজার…

3p প্রোডাকশনের পক্ষ থেকে এবং Arup Sengupta-র পরিচালনায় ২০ অক্টোবর মুক্তি পেতে চলেছে "অনুভবে" মিউজিক ভিডিওটি. সম্প্রতি মুক্তি পেলো "অনুভবে" মিউজিক ভিডিওটির টিজার. বাংলাদেশ...

মুক্তি পেলো DEZINIAX STUDIOS -এর প্রযোজনায় স্বল্প দৈর্ঘ্যের ছবি “হুলো & মেনি”…

বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গা পুজো. আর দূর্গা পুজোয় প্রেম হবে না তা কি হয়. এবার পুজোয় তবে "হুলো আর মেনির প্রেম হয়ে যাক? অবাক...