Home অজানা তথ্য ফর্সা হতে চান? ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা....

ফর্সা হতে চান? ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা….

ফর্সা হতে চান! ঘুম থেকে উঠে মানুন কিছু ছোট্ট টোটকা

এখন কেবল নারীরা নয়, পুরুষরাও নিজেকে সভান সুন্দর ও আকর্ষনীয় দেখাতে আগ্রহী। নিজেকে ফর্সা ও আকর্ষনীয় দেখানোর জন‍্য নারীরা ব‍্যবহার করেন নানা রকমের প্রসাধনী সামগ্রী।

কিন্তু তাতে কী আদৌ সৌন্দর্য আসে? সৌন্দর্য বিষয়টা প্রাকৃতিক জিনিস। অনেকে মনে করেন মেকাপ ছাড়া বোধ হয় নিজেকে সুন্দর দেখানো সম্ভব নয় কিন্তু ধারনাটা একেবারে ভুল।

অল্প কয়েকটি কাজ করলে আপনাকে প্রতিদিন সকাল থেকেই সুন্দর দেখাবে। এর জন‍্য আপনাকে আলাদা অর্থ বা সময় নষ্ট করতে হবে না।

১. ঘুম থেকে উঠে অবশ‍্যই ব্রাশ করেন! ব্রাশ করা হয়ে গেলে মূলতানী মাটি ও সামান‍্য চন্দন গুড়ো হাতে নিয়ে জলের সঙ্গে মিশিয়ে তা মুখে গলায় ও ঠোটে লাগিয়ে নিন।

২/৩ মিনিট ম‍্যাসাজ করে নিন। তারপর আপনার প্রয়োজনীয় ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বককে উজ্জ্বল ও গোলাপি দেখাবে।

২. সকালবেলায় অবশ‍্যই একগ্লাস গরম জল পান করবেন। এর বেশী নয় কারন এতে হিতে বিপরীত হতে পারে। সারাদিন প্রচুর পরিমাণ জল খান সঙ্গে ভিটামিন সি সমৃদ্ধ ফলও খান। রাতে ঘুম ভাঙলে অল্প অল্প করে বারে বারে জল খান।

৩. সকালে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে অবশ‍্যই একটি ময়শ্চারাইজার ব‍্যবহার করবেন। আপনার স্কিনে স‍্যুট করে এরকম ক্রিম ব‍্যবহার করবেন। দিনে অন্তত দুবার ময়শ্চারাইজার মাখা বিশেষ জরুরি। পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে।

- Advertisment -

জনপ্রিয়

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...

চারিদিকে অক্সিজেনের হাহাকার, এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টলি তারকারা…

গোটা বিশ্ব আজ করোনা মহামারীর কবলে। Covid এর দ্বিতীয় ঢেউ তে লাফিয়ে বাড়ছে সংক্রমণ সাথে মৃত্যু। করোনার দ্বিতীয় ঢেউতে এই প্রথম দৈনিক সংক্রমণ বেড়ে...