Home সাক্ষাৎকার "জীবন মানেই সংগ্রাম" হাজার সমালোনার ঝড় আর মানুষের ভালোবাসা। সাক্ষাৎকারে হিরো আলম

“জীবন মানেই সংগ্রাম” হাজার সমালোনার ঝড় আর মানুষের ভালোবাসা। সাক্ষাৎকারে হিরো আলম

অতি সাধারণ পরিবার থেকে উঠে হাজার সমালোচনার ঝড় আর মানুষের অফুরাণ ভালোবাসা এই নিয়েই নিজের প্রতিভাকে বার বার মানুষের সামনে তুলে ধরেছেন তিনি। বিপদে যিনি সব সময় দাঁড়িয়েছেন মানুষের পাশে। আজকের আমাদের আড্ডায় বাংলাদেশ ও ভারতের সেই বিখ্যাত অভিনেতা হিরো আলম এর মুখোমুখি আমি রাজেশ

প্রশ্ন: বাংলা ইন্ডাস্ট্রিতে হিরো আলমের গল্পটা ভিন্ন। হিরো আলম এখনও খুব সাধারণ। অনন্ত জলিলের সিনেমা থেকে বাদ পরার কোনো আক্ষেপ আছে?

হিরো আলম: আসসালামু আলাইকুম। আমার সকল দর্শক যারা আমাকে ভালোবাসে তাদের প্রতি কৃতজ্ঞ এবং তাদের এই ভালোবাসার জন্যই হিরো আলম আছে। তাই আমাকে ইন্ডাস্ট্রি থেকে বা অনন্ত জলিলের ছবি থেকে বাদ দেওয়া হলে আমার কোনো আক্ষেপ, বা দুঃখ কোনো কিছুই হয় নি, কারণ তারা বড়োলোক,তারা কাউকে নিতেও পারে, আবার কাউকে বাদ দিতেও পারে, যেহেতু তিনি ডিরেক্টর, প্রোডিউসার সব। তার হয়তো আমাকে ভালো লাগে নি তাই তিনি বাদ দিয়েছেন। আর ওই যে বললাম তারা বড়োলোক, তারা গরিবকে ভালবাসতে পারে না, তারা স্বপ্ন দেখাতে পারে মানুষকে, কিন্তু স্বপ্ন পূরণ করার মত ক্ষমতা তাদের নেই।

প্রশ্ন: হিরো আলম কি নিজেই সিনেমা বানানোর যোগ্যতা রাখে? এই ব্যাপারে কি বলবেন?

হিরো আলম: হ্যাঁ অবশ্যই হিরো আলম নিজে সিনেমা বানানোর যোগ্যতা রাখে, আমি নিজে একজন প্রযোজক ও। সবাই জানে আমার প্রথম প্রযোজনায় মুক্তি পেতে চলেছে “সাহসী হিরো আলম“। এই সিনেমাটা করার জন্য আমার পরিচিতি আরো বাড়বে। ঈদের মধ্যে যদি হল খোলা থাকে তাহলে সিনেমাটা রিলিজ করবো। আর অবশ্যই আমি বছরে দুটো না হলেও একটা করে সিনেমা নিজের প্রযোজনায় অবশ্যই বানাবো। দোয়া রাখবেন সবাই।

প্রশ্ন: আপনার জীবনের অনুপ্রেরণা আপনি নিজেই, যারা ইন্ডাস্ট্রিতে আসতে চায়, তাদের কাছে আপনার পরামর্শ কি?

হিরো আলম: হ্যাঁ আমি মনেকরি আমার অনুপ্রেরণা আমি নিজেই। এই যে আজ আপনারা ইন্ডিয়া থেকে আমার সঙ্গে কথা বলছেন এই সব কিছুই নিজের যোগ্যতায়, নিজের হিম্মতে আর আপনাদের ভালোবাসার জন্যই। আর যারা নতুন ইন্ডাস্ট্রিতে আসতে চান তাদের একটা কথাই বলতে চাই “কে কি বললো, না বললো সেই সব কথায় কান দিলে চলবে না, মানুষ শুধু বলতেই পারে, স্বপ্ন সবাই দেখাবে, কিন্তু সেটা বাস্তব করতে কেউ সাহাজ্য করবে না, স্বপ্নকে বাস্তব নিজেকেই করতে হবে”। তাই আপনাদের সকলকে একটাই কথা বলবো “নিজের ওপর বিশ্বাস রাখুন, নিজের প্রতিভা কে সকলের কাছে তুলে ধরুন, কে কি বললো সেই কথা ভুলে যান, দেখবেন আপনিও একদিন এগিয়ে আসতে পারবেন”।

প্রশ্ন: আপনি আপনার জীবনের কঠিন পরিস্থিতি গুলোয় নিজেকে কিভাবে সামলান?

হিরো আলম: দেখুন আমি এই কথা মানি যে “জীবন মানেই সংগ্রাম“। জীবনে অনেক কঠিন পরিস্থিতি আসবে কিন্তু যে এই কঠিন পরিস্থিতি গুলোয় নিজেকে সামলে উঠতে পারবে, সেই প্রকৃত মানুষ হয়ে উঠতে পারবে। আর আমার কথা বলতে গেলে আমার জীবনে প্রথম থেকেই ঝড়, তুফান সব কিছু সামলে এই জায়গায় আসা। আমি ইন্ডাস্ট্রিতে আসা থেকেই একটা সমালোচনার ঝড় বইতে শুরু করেছিল এখনও বয়। আল্লাহ আমাকে শক্তি দিয়েছে সব কিছু সামলাবার, তার দোয়াতেই লড়াই করে এগিয়ে চলেছি, আর মানুষের ভালোবাসা সবসময় আমার সঙ্গে আছে।

প্রশ্ন: বাংলাদেশের মতই ইন্ডিয়াতেও আপনার ফ্যানের সংখ্যা বিপুল। তাদের উদ্দেশ্যে কিছু বলবেন।

হিরো আলম: ইনসা আল্লাহ! আমি সবাইকে অনেক ধন্যবাদ দিতে চাই। ইন্ডিয়াতে আমার অনেক ফ্যান আছেন যারা আমাকে ভালোবাসেন, তাদেরকে অনেক ধন্যবাদ। আমি দেশ বিদেশে সকলের অনেক ভালোবাসা পেয়েছি। আমি কোনো দিন ভাবতেও পারিনি এত মানুষের ভালোবাসা পাবো। কিন্তু আপনারা আমাকে সেই ভালোবাসা দিয়েছেন। আমি একজন সাধারণ মানুষ, তাই সাধারন মানুষের পাশে সব সময় থাকতে চাই। দোয়া রাখবেন।

সবশেষে এবিও পত্রিকার পক্ষ থেকে হিরো আলম কে জানাই অসংখ্য ধন্যবাদ। তার মহামূল্যবান সময় থেকে আমাদের কিছুটা সময় দেওয়ার জন্য।
আমাদের তরফ থেকে আপনার আগামী দিনের জন্য অনেক শুভেচ্ছা রইল। আপনি ও আপনার পরিবার সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন, এবং সুরক্ষিত থাকুন এই কামনাই করি।

হিরো আলমের ফেসবুক পেজটি লাইক করুন: https://m.facebook.com/121300338307531

আমাদের ফেসবুক পেজটি লাইক করুন: https://facebook.com/abopatrika/

এই টেলিফোনিক ইন্টারভিউ টির লিখিত রূপ দিতে সাহায্য করেছে: Susmita Sen

বিশেষ ধন্যবাদ- অর্ক রায় সেতু (বিশিষ্ট সাংবাদিক, বাংলাদেশ)

- Advertisment -

জনপ্রিয়

প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন রিতেশ দেশমুখ…

এই প্রথম বাংলা ছবিতে অভিনয় করতে চলেছেন বলিউডের জনপ্রিয় নায়ক রীতেশ দেশমুখ। ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে টলিউড...

টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক। মীরাবাঈ চানুকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী…

আজ শনিবারই অলিম্পিক গেমসের প্রথম দিন। আর প্রথমদিনেই পদক জয় ভারতের। রুপো পেলেন মীরাবাঈ চানু। টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক জয়। শনিবার সকালে প্রথম...

শনিবার সন্ধ্যায় তুলসী গাছের গোড়ায় রাখুন এই জিনিসটি, বাড়বে আয় বৃদ্ধি…

হিন্দু ধর্ম মতে শনিবার সন্ধ্যায় তুলসী তলায় রাখুন এই কটি জিনিস আপনার সংসারে বাড়বে আয়বৃদ্ধি, হবে টাকা রোজগার। হিন্দু শাস্ত্র মতে, শনিবার সন্ধ্যাবেলা আপনার বাড়ির...

শুরু হয়ে গেলো দেব রুক্মিনীর ভালোবাসার নতুন সফর! “কিশমিশ”-এর শুভ মহরত…

বড়ো পর্দায় চ্যাম্প, কিডন্যাপ, ককপিট, কবীর, পাসওয়ার্ড এর মতো ছবিতে একসঙ্গে দেখা মিলেছে দেব রুক্মিণী জুটির. এবার ষষ্ঠ বার সিলভার স্ক্রিনে জুটি বাঁধতে চলেছেন...