Home জেলার খবর শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা'কে। বিস্তারিত জানুন....

শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা’কে। বিস্তারিত জানুন….

৭২ বছর বয়সে বিয়ে করলেন বৃদ্ধা, পাত্রীর বয়স ৩৬

বয়স একটা সংখ্যা মাত্র, নিজেকে ভালো রাখাটা জরুরী। খারাপ মন্তব্যকে গ্রাহ্য না করে নিজের সিদ্ধান্তে অবিচল থেকে নিঃসঙ্গতা কাটাতে ৭২ বছর বয়সে দ্বিতীয়বার বিয়ে করে জীবনসঙ্গিনীর সাথে জীবনকে নতুন ভাবে শুরু করলেন শ্রীরামপুরের বড়বাগানের বাসিন্দা ৭২ বছর বয়সী কলেজ শিক্ষক সমরেন্দ্রনাথ ঘোষ।

সমরেন্দ্রবাবুর স্ত্রী মারা গেছেন, মেয়ে থাকেন বিদেশে। দীর্ঘ বাইশ বছর রিষড়ার বিধানচন্দ্র কলেজে বাংলার অধ্যাপক ছিলেন, ২০০৮ সালে অবসর নেওয়ার পর বর্তমানে তিনি পূর্ব বর্ধমানের কালনায় বেসরকারি বিএড কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত ।

মাস কয়েক আগে বিবাহের জন্য সংবাদপত্রে বিজ্ঞাপ‌ন দিয়ে রিষড়ার বাসিন্দা ইরা রায়ের সঙ্গে বিয়ে ঠিক হয়, গত ২৭ জুলাই রেজিস্ট্রি হয়। সোমবার সমরেন্দ্রবাবুর ফ্ল্যাটে সামাজিক বিয়ে হয়, কবি মীনা রায় সংস্কৃত মন্ত্রোচ্চারণ করে বিয়ে দিলেন।

সমরেন্দ্রবাবু জানান বয়সের বাড়ার সাথে সাথে তিনি অনুভব করেন নিঃসঙ্গতা। পরিচিতেরা তাঁকে রান্না করে দিলেও লকডাউনের শুরুতে তার সমস্যা হয় । এখন সুস্থ সবল থাকলেও ভবিষ্যতে অসুস্থ হলে চান তাঁর পাশে কেউ থাকুক । তাঁর অবর্তমানে পেনশনের টাকায় স্ত্রীর ভালমতোই চলে যাবে।

৩৬ বছর বয়সী ইরার বাবা মারা গিয়েছেন। মা মেয়ের অভাবের সংসার। যেই সংস্থায় কাজ করতেন একবছর আগে তা বন্ধ হয়ে যায়। বিয়ে করবে না ভাবলেও এক আত্মীয় কাগজে বিজ্ঞাপনের কথা জানান। এরকম শিক্ষিত, রুচিশীল, মানুষকে পেয়ে তিনি খুশি।

বয়স্কদের মন নিয়ে কাজ করেছেন অমিতাভ দে সরকার, এ বিষয়ে তার মন্তব্য অনেকে না বুঝে বয়স্কদের একাকীত্ব, মানসিকতা নিয়ে ভুল কথা বললেও বয়স্ক মানুষজন একাকিত্ব কাটাতে যদি জীবনে কাউকে পাশে পেয়ে ভালো থাকে তাহলে সকলেরই খুশি হওয়ার কথা।

মন সমাজকর্মী মোহিত রণদীপ এর মত , একাকী মানুষের সঙ্গীর চাহিদা থাকে, সমরেন্দ্রবাবুর সিদ্ধান্তকে সঠিক মনে হয়েছে ওনার।
এরকম ঘটনা এর আগেও দেখা গেছে, অভিনেতা দীপঙ্কর দে, পণ্ডিত রবিশঙ্কর অনেক বয়সে বিয়ে করেছেন৷ নিঃসঙ্গ মানুষরাও ভাল থাকুক এটাই আসল।

- Advertisment -

জনপ্রিয়

অভিজ্ঞান মুখোপাধ্যায় পরিচালিত পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র চিত্রায়িত হচ্ছে কলকাতায়…

"ফ্যান্টাসম" নামের স্বল্পদৈর্ঘ্যর চলচ্চিত্রটি নীলাদ্রি শঙ্কর রায় প্রযোজনা করেছিলেন। পরবর্তীতে, পরিচালক অভিজ্ঞান মুখোপাধ্যায় বাকি চারটি ভিন্ন ভিন্ন গল্পকে একে অপরের সাথে যুক্ত করে একটি ভিন্ন...

শ্যুটিং শুরু হলো ৮/১২- র, সঙ্গীত পরিচালক হিসেবে যোগ দিলেন সৌম্য ঋত…

৮/১২'র শুভ মহরত হয়ে গেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক অরুন রায়, প্রযোজক কান সিং সোধা, অভিনেতা কিঞ্জল নন্দ, রেমো, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী ছাড়াও...

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে এক অভিনব উদ্যোগ “অন্য ইলিশ ও চিংড়ি উৎসব”….

টিম সোহম ও হাসি খুশি ক্লাবের পক্ষ থেকে ২৫ শে জুলাই দুপুর ১২টায় আয়োজন করা হয়েছিল "অন্য ইলিশ ও চিংড়ি উৎসব". বরানগর, টেবিন রোড,...

এবার “চারেক্কে প্যাঁচ” নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত…

অবাক লাগছে না? হ্যাঁ সত্যি অবাক লাগার মতোই কথা. দম ফাটানো হাসির ছবি নিয়ে হাজির পরিচালক অরূপ সেনগুপ্ত. "এ.কে.Ray", "আনএথিক্যাল"- এর পর "চারেক্কে প্যাঁচ"...