Home জেলার খবর শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা'কে। বিস্তারিত জানুন....

শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা’কে। বিস্তারিত জানুন….

৭২ বছর বয়সে বিয়ে করলেন বৃদ্ধা, পাত্রীর বয়স ৩৬

বয়স একটা সংখ্যা মাত্র, নিজেকে ভালো রাখাটা জরুরী। খারাপ মন্তব্যকে গ্রাহ্য না করে নিজের সিদ্ধান্তে অবিচল থেকে নিঃসঙ্গতা কাটাতে ৭২ বছর বয়সে দ্বিতীয়বার বিয়ে করে জীবনসঙ্গিনীর সাথে জীবনকে নতুন ভাবে শুরু করলেন শ্রীরামপুরের বড়বাগানের বাসিন্দা ৭২ বছর বয়সী কলেজ শিক্ষক সমরেন্দ্রনাথ ঘোষ।

সমরেন্দ্রবাবুর স্ত্রী মারা গেছেন, মেয়ে থাকেন বিদেশে। দীর্ঘ বাইশ বছর রিষড়ার বিধানচন্দ্র কলেজে বাংলার অধ্যাপক ছিলেন, ২০০৮ সালে অবসর নেওয়ার পর বর্তমানে তিনি পূর্ব বর্ধমানের কালনায় বেসরকারি বিএড কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত ।

মাস কয়েক আগে বিবাহের জন্য সংবাদপত্রে বিজ্ঞাপ‌ন দিয়ে রিষড়ার বাসিন্দা ইরা রায়ের সঙ্গে বিয়ে ঠিক হয়, গত ২৭ জুলাই রেজিস্ট্রি হয়। সোমবার সমরেন্দ্রবাবুর ফ্ল্যাটে সামাজিক বিয়ে হয়, কবি মীনা রায় সংস্কৃত মন্ত্রোচ্চারণ করে বিয়ে দিলেন।

সমরেন্দ্রবাবু জানান বয়সের বাড়ার সাথে সাথে তিনি অনুভব করেন নিঃসঙ্গতা। পরিচিতেরা তাঁকে রান্না করে দিলেও লকডাউনের শুরুতে তার সমস্যা হয় । এখন সুস্থ সবল থাকলেও ভবিষ্যতে অসুস্থ হলে চান তাঁর পাশে কেউ থাকুক । তাঁর অবর্তমানে পেনশনের টাকায় স্ত্রীর ভালমতোই চলে যাবে।

৩৬ বছর বয়সী ইরার বাবা মারা গিয়েছেন। মা মেয়ের অভাবের সংসার। যেই সংস্থায় কাজ করতেন একবছর আগে তা বন্ধ হয়ে যায়। বিয়ে করবে না ভাবলেও এক আত্মীয় কাগজে বিজ্ঞাপনের কথা জানান। এরকম শিক্ষিত, রুচিশীল, মানুষকে পেয়ে তিনি খুশি।

বয়স্কদের মন নিয়ে কাজ করেছেন অমিতাভ দে সরকার, এ বিষয়ে তার মন্তব্য অনেকে না বুঝে বয়স্কদের একাকীত্ব, মানসিকতা নিয়ে ভুল কথা বললেও বয়স্ক মানুষজন একাকিত্ব কাটাতে যদি জীবনে কাউকে পাশে পেয়ে ভালো থাকে তাহলে সকলেরই খুশি হওয়ার কথা।

মন সমাজকর্মী মোহিত রণদীপ এর মত , একাকী মানুষের সঙ্গীর চাহিদা থাকে, সমরেন্দ্রবাবুর সিদ্ধান্তকে সঠিক মনে হয়েছে ওনার।
এরকম ঘটনা এর আগেও দেখা গেছে, অভিনেতা দীপঙ্কর দে, পণ্ডিত রবিশঙ্কর অনেক বয়সে বিয়ে করেছেন৷ নিঃসঙ্গ মানুষরাও ভাল থাকুক এটাই আসল।

- Advertisment -

জনপ্রিয়

রাতের রজনীগন্ধা || এ বি ও অরিজিনালস || কলমে- জয়িতা চক্রবর্তী

মেয়েটাকে এত রাতে বাগানে এভাবে একলা দাঁড়িয়ে থাকতে দেখে বেশ অবাক হলো নীল। হাসপাতালে আজ নীলের প্রথম দিন। রাত এখন প্রায় একটা। ফার্ষ্ট ফ্লোরে...

দর্শকের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেলো হলো মেনি ২

আজ থেকে প্রায় সাত মাস আগে মুক্তি পেয়েছিলো হুলো মেনি এর প্রথম পর্ব। সেটা দেখার পর থেকেই দর্শক উৎসুক হয়ে বসেছিলো অপেক্ষায়. যে কবে...

চোরাই বাইক সহ গ্রেপ্তার দুই অভিযুক্ত

শিলিগুড়ি সহ আশেপাশের এলাকা গুলিতে বড় গাড়ি পাচারের সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে বাইক পাচার চক্র । অভিযানে নেমে তিনটি চুরির বাইক সহ দুই...

জেলা প্রশাসনের উদ্যোগে চা বাগানে সখী মেলা

মঙ্গলবার জলপাইগুড়ি জেলা প্রশাসনের উদ্যোগে অঙ্গণওয়াড়ি কর্মীদের অংশ গ্রহণের মধ্যে দিয়ে ডেঙ্গুয়াঝাড় চা বাগানে অনুষ্ঠিত হল একদিনের সখী মেলা । এদিনের এই মেলার উধবোধন...