Home জেলার খবর শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা'কে। বিস্তারিত জানুন....

শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা’কে। বিস্তারিত জানুন….

৭২ বছর বয়সে বিয়ে করলেন বৃদ্ধা, পাত্রীর বয়স ৩৬

বয়স একটা সংখ্যা মাত্র, নিজেকে ভালো রাখাটা জরুরী। খারাপ মন্তব্যকে গ্রাহ্য না করে নিজের সিদ্ধান্তে অবিচল থেকে নিঃসঙ্গতা কাটাতে ৭২ বছর বয়সে দ্বিতীয়বার বিয়ে করে জীবনসঙ্গিনীর সাথে জীবনকে নতুন ভাবে শুরু করলেন শ্রীরামপুরের বড়বাগানের বাসিন্দা ৭২ বছর বয়সী কলেজ শিক্ষক সমরেন্দ্রনাথ ঘোষ।

সমরেন্দ্রবাবুর স্ত্রী মারা গেছেন, মেয়ে থাকেন বিদেশে। দীর্ঘ বাইশ বছর রিষড়ার বিধানচন্দ্র কলেজে বাংলার অধ্যাপক ছিলেন, ২০০৮ সালে অবসর নেওয়ার পর বর্তমানে তিনি পূর্ব বর্ধমানের কালনায় বেসরকারি বিএড কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত ।

মাস কয়েক আগে বিবাহের জন্য সংবাদপত্রে বিজ্ঞাপ‌ন দিয়ে রিষড়ার বাসিন্দা ইরা রায়ের সঙ্গে বিয়ে ঠিক হয়, গত ২৭ জুলাই রেজিস্ট্রি হয়। সোমবার সমরেন্দ্রবাবুর ফ্ল্যাটে সামাজিক বিয়ে হয়, কবি মীনা রায় সংস্কৃত মন্ত্রোচ্চারণ করে বিয়ে দিলেন।

সমরেন্দ্রবাবু জানান বয়সের বাড়ার সাথে সাথে তিনি অনুভব করেন নিঃসঙ্গতা। পরিচিতেরা তাঁকে রান্না করে দিলেও লকডাউনের শুরুতে তার সমস্যা হয় । এখন সুস্থ সবল থাকলেও ভবিষ্যতে অসুস্থ হলে চান তাঁর পাশে কেউ থাকুক । তাঁর অবর্তমানে পেনশনের টাকায় স্ত্রীর ভালমতোই চলে যাবে।

৩৬ বছর বয়সী ইরার বাবা মারা গিয়েছেন। মা মেয়ের অভাবের সংসার। যেই সংস্থায় কাজ করতেন একবছর আগে তা বন্ধ হয়ে যায়। বিয়ে করবে না ভাবলেও এক আত্মীয় কাগজে বিজ্ঞাপনের কথা জানান। এরকম শিক্ষিত, রুচিশীল, মানুষকে পেয়ে তিনি খুশি।

বয়স্কদের মন নিয়ে কাজ করেছেন অমিতাভ দে সরকার, এ বিষয়ে তার মন্তব্য অনেকে না বুঝে বয়স্কদের একাকীত্ব, মানসিকতা নিয়ে ভুল কথা বললেও বয়স্ক মানুষজন একাকিত্ব কাটাতে যদি জীবনে কাউকে পাশে পেয়ে ভালো থাকে তাহলে সকলেরই খুশি হওয়ার কথা।

মন সমাজকর্মী মোহিত রণদীপ এর মত , একাকী মানুষের সঙ্গীর চাহিদা থাকে, সমরেন্দ্রবাবুর সিদ্ধান্তকে সঠিক মনে হয়েছে ওনার।
এরকম ঘটনা এর আগেও দেখা গেছে, অভিনেতা দীপঙ্কর দে, পণ্ডিত রবিশঙ্কর অনেক বয়সে বিয়ে করেছেন৷ নিঃসঙ্গ মানুষরাও ভাল থাকুক এটাই আসল।

- Advertisment -

জনপ্রিয়

“ময়ূরপঙ্খীর” তরফ থেকে দিনমজুর ও রিক্সা চালকদের জন্য ঈদ উপলক্ষে কিছু উপহার প্রদান করা হলো

"ময়ূরপঙ্খী শিশু কিশোর সমাজ কল্যাণ সংস্থা" র পক্ষ থেকে এবং গ্লোবাল স্পা ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকার মিরপুরের বিভিন্ন এলাকায় অসহায়, বয়স্ক, দিনমজুর ও রিক্সা চালকদের...

মায়ের মৃত্যুদিনে পথ পশুদের কল্যাণার্থে পারমিতা মুন্সী ভট্টাচার্য এর পরিচালনায় হয়ে গেলো ‘বর্ষ বরণে বিবিয়ানা’

পথপশুদের কল্যাণার্থে শিবানী মুন্সী প্রোডাকশনের 'বর্ষবরণে বিবিয়ানা' শীর্ষক বাংলা নববর্ষের ক্যালেন্ডার প্রকাশ হয়ে গেল। এই ক্যালেন্ডার থেকে সংগৃহীত অর্থ খরচ করা হবে পথ পশুদের...

কি করলে আপনাকে বা আপনার পরিবারকে ছুঁতে পারবেনা করোনা

বর্তমানের ভয়াবহ পরিস্থিতি থেকে নিস্তার পাওয়াটাই এখন সকল মানুষের একমাত্র লক্ষ্য. কিন্তু কিভাবে পাবো এই ভয়ানক কোবিড ১৯ এর হাত থেকে মুক্তি? কোবিড ১৯ ভাইরাস...

অতিমারির মধ্যেও প্রকৃতির আরো কাছে ফিরে যাচ্ছেন জয়া আহসান..

করোনা নামক ভয়ঙ্কর ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে তার কণ্ঠে বিষন্নতা রয়েছে। চারিদিকে...