Home জেলার খবর শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা'কে। বিস্তারিত জানুন....

শ্রীরামপুরে ৭২ বছরের বৃদ্ধ বিয়ে করলেন ৩৬ বছরের মহিলা’কে। বিস্তারিত জানুন….

৭২ বছর বয়সে বিয়ে করলেন বৃদ্ধা, পাত্রীর বয়স ৩৬

বয়স একটা সংখ্যা মাত্র, নিজেকে ভালো রাখাটা জরুরী। খারাপ মন্তব্যকে গ্রাহ্য না করে নিজের সিদ্ধান্তে অবিচল থেকে নিঃসঙ্গতা কাটাতে ৭২ বছর বয়সে দ্বিতীয়বার বিয়ে করে জীবনসঙ্গিনীর সাথে জীবনকে নতুন ভাবে শুরু করলেন শ্রীরামপুরের বড়বাগানের বাসিন্দা ৭২ বছর বয়সী কলেজ শিক্ষক সমরেন্দ্রনাথ ঘোষ।

সমরেন্দ্রবাবুর স্ত্রী মারা গেছেন, মেয়ে থাকেন বিদেশে। দীর্ঘ বাইশ বছর রিষড়ার বিধানচন্দ্র কলেজে বাংলার অধ্যাপক ছিলেন, ২০০৮ সালে অবসর নেওয়ার পর বর্তমানে তিনি পূর্ব বর্ধমানের কালনায় বেসরকারি বিএড কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত ।

মাস কয়েক আগে বিবাহের জন্য সংবাদপত্রে বিজ্ঞাপ‌ন দিয়ে রিষড়ার বাসিন্দা ইরা রায়ের সঙ্গে বিয়ে ঠিক হয়, গত ২৭ জুলাই রেজিস্ট্রি হয়। সোমবার সমরেন্দ্রবাবুর ফ্ল্যাটে সামাজিক বিয়ে হয়, কবি মীনা রায় সংস্কৃত মন্ত্রোচ্চারণ করে বিয়ে দিলেন।

সমরেন্দ্রবাবু জানান বয়সের বাড়ার সাথে সাথে তিনি অনুভব করেন নিঃসঙ্গতা। পরিচিতেরা তাঁকে রান্না করে দিলেও লকডাউনের শুরুতে তার সমস্যা হয় । এখন সুস্থ সবল থাকলেও ভবিষ্যতে অসুস্থ হলে চান তাঁর পাশে কেউ থাকুক । তাঁর অবর্তমানে পেনশনের টাকায় স্ত্রীর ভালমতোই চলে যাবে।

৩৬ বছর বয়সী ইরার বাবা মারা গিয়েছেন। মা মেয়ের অভাবের সংসার। যেই সংস্থায় কাজ করতেন একবছর আগে তা বন্ধ হয়ে যায়। বিয়ে করবে না ভাবলেও এক আত্মীয় কাগজে বিজ্ঞাপনের কথা জানান। এরকম শিক্ষিত, রুচিশীল, মানুষকে পেয়ে তিনি খুশি।

বয়স্কদের মন নিয়ে কাজ করেছেন অমিতাভ দে সরকার, এ বিষয়ে তার মন্তব্য অনেকে না বুঝে বয়স্কদের একাকীত্ব, মানসিকতা নিয়ে ভুল কথা বললেও বয়স্ক মানুষজন একাকিত্ব কাটাতে যদি জীবনে কাউকে পাশে পেয়ে ভালো থাকে তাহলে সকলেরই খুশি হওয়ার কথা।

মন সমাজকর্মী মোহিত রণদীপ এর মত , একাকী মানুষের সঙ্গীর চাহিদা থাকে, সমরেন্দ্রবাবুর সিদ্ধান্তকে সঠিক মনে হয়েছে ওনার।
এরকম ঘটনা এর আগেও দেখা গেছে, অভিনেতা দীপঙ্কর দে, পণ্ডিত রবিশঙ্কর অনেক বয়সে বিয়ে করেছেন৷ নিঃসঙ্গ মানুষরাও ভাল থাকুক এটাই আসল।

- Advertisment -

জনপ্রিয়

সরস্বতী নাট্যোৎসবের দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তর চব্বিশ পরগনার অশোকনগরে

করোনা প্রকোপ খানিক শান্ত হতে না হতেই এই শীতের মরসুমে নাট্যপিপাসু দর্শকদের কাছে সবচেয়ে আনন্দের বিষয় কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত হওয়া নাট্যোৎসবে...

“পাই” এর উৎসবে মাতলো কলকাতা। ২০ থেকে ২৬ শে জানুয়ারি পর্যন্ত চললো সেলিব্রেশন

কলকাতায় গল্ফগ্রীনে পুরো সপ্তাহ ধরে চললো "পাইয়ের উৎসব"। "দ্য পাই হাউসের" পক্ষ থেকে আন্তর্জাতিক পাই ডে উপলক্ষে ২০ থেকে ২৬ শে জানুয়ারি সেলিব্রেট করা...

কলকাতা প্রেক্ষাপট এর নাট্য – পার্বণ

ভারতীয় সংকৃতির পীঠস্থান আমাদের এই বাংলা । নাট্যচর্চা বাংলার তথা ভারতীয় সংস্কৃতির এক অভূতপূর্ব ধারাকে বহন করে নিয়ে চলেছে প্রাচীনকাল থেকেই । বরাবরই বিভিন্ন...

সুযোগ পেলে আমিও স্বাস্থ্য সাথীর কার্ড করাবো” বললেন দিলীপ ঘোষ

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে এবার সামিল রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। স্বাস্থ্য সাথীর কার্ড করেছেন দিলীপ ঘোষ ও তার পরিবার এমনই দাবি করলেন বীরভূম...